Viral

‘নিনজাদের ঘর’ থেকে মাত্র ৩ মিনিটে ৭ লাখ টাকা সাফ করে দিল চোরেরা!

ভারতীয় মুদ্রায় প্রায় সাত লাখ টাকা চুরি গিয়েছে একটি ভল্ট থেকে। আর সেই চুরি হয়েছে মাত্র তিন মিনিটে। হ্যাঁ, মাত্র তিন মিনিটেই টাকা নিয়ে উধাও হয়ে যায় চোরেরা।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিও শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২০ ১৭:০৯
Share:

প্রতীকী চিত্র।

সিনেমার পর্দায় যাঁদের সবাই সমীহ করে চলে, সেই নিনজাদের ইতিহাস নিয়ে তৈরি জাদুঘরে চুরে হয়ে গেল, ভারতীয় মুদ্রায় কয়েক লাখ টাকা। তবে তার থেকেও আশ্চর্যের বিষয়, এই পরিমাণ টাকা যে দ্রুততার মধ্যে চুরি হয়েছে তা নিয়ে। নিরাপত্তা কর্মীরা টের পাওয়ার আগেই মাত্র কয়েক মিনিটের মধ্যে হাত সাফাই করে পালিয়ে যায় চোরের দল।

Advertisement

জাপানের বিখ্যাত ইগা-রিউ জাদুঘরে সে দেশের নিনজা যোদ্ধাদের ইতিহাস সংরক্ষিত আছে। সেখানেই সম্প্রতি চুরির ঘটনাটি ঘটেছে। ভারতীয় মুদ্রায় প্রায় সাত লাখ টাকা চুরি গিয়েছে একটি ভল্ট থেকে। আর সেই চুরি হয়েছে মাত্র তিন মিনিটে। হ্যাঁ, মাত্র তিন মিনিটেই টাকা নিয়ে উধাও হয়ে যায় চোরেরা।

জাদুঘরে প্রবেশ মূল্য হিসেবে যে টাকা নেওয়া হয়, সেটাই রাখা ছিল একটি ভল্টে। ভল্টটির ওজন প্রায় ১৫০ কেজি। নজরদারি ক্যামেরায় চুরির কিছুটা অংশ ধরা পড়ে। সেখানে দেখা গিয়েছে, রাতের বেলা জাদুঘরের কাছে এসে দাঁড়ায় একটি গাড়ি। এক ব্যক্তি গাড়ি থেকে নেমে, নজরদারি ক্যামেরাটি ঘুরিয়ে দেয়, যাতে তাদের মুখ না দেখা যায়। এর পর তারা জাদুঘরে ঢুকে ভল্ট তুলে নিয়ে পালায়। গোটা ঘটনাটি ঘটে মাত্র তিন মিনিটে।

Advertisement

আরও পড়ুন: ঘোড়ায় চড়ার মতো হোয়েল শার্কের পিঠে উঠে পড়লেন যুবক, ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: প্রায় দু’টি ফুটবল মাঠের সমান একটি ছবি, বিশ্বের সব থেকে বড় এই ছবির ভবিষ্যৎ কী দেখুন

চুরির ঘটনা যতক্ষণে সেখানকার নিরাপত্তা কর্মীরা বুঝতে পেরে পুলিশে খবর দেন, তার আগেই চোরেরা এলাকা ছেড়ে পালিয়ে গিয়েছে। জাদুঘরের নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসার জানিয়েছেন, "এটা খুব পরিকল্পনা মাফিক একটি চুরি। তাই এত কম সময়ে চোরেরা গোটা কাজ সেরে ফেলে’।"পুলিশ চোরেদের খোঁজে তল্লাশি চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন