Viral

জন্ম থেকেই ব্যাটম্যানের ‘মুখোশ’ পরে এই শিশু!

জন্ম থেকেই লুনা মুখের বেশ কিছুটা অংশ জুড়ে কালো দাগ। দেখলে মনে হবে যেন ব্যাটম্যানের মতো মুখোশ পরে রয়েছে লুনা। লুনার এমন বেশ কয়েকটি ছবি আপলোড হয়েছে ইন্টারনেটে। সেই ছবি দেখে নেটিজেনরা তাকে ভালবাসায় ভরিয়ে দিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মস্কো শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৯ ১৯:৪৭
Share:

লুনার এমনই কিছু ছবি আপলোড হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

ছোটবেলায় সবাই কোনও না কোনও সুপারহিরো সাজতে চায়। কিন্তু এই শিশুটি জন্ম থেকেই সুপারহিরোর তকমা পেয়ে গিয়েছে। তার মুখে জন্মদাগের কারণেই তাকে ব্যাটম্যানের মতো দেখতে লাগছে বলে দাবি করছেন নেটিজেনরা। ভাইরাল হয়ে গিয়েছে তার বেশ কিছু ছবি। তবে ওই শিশুর পরিবার তার চিকিত্সা চালাচ্ছে। চিকিৎসকদের দাবি শীঘ্রই স্বাভাবিক হয়ে যাবে সে।

Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাসিন্দা ক্যারল ফেন-এর মেয়ে লুনা। জন্ম থেকেই তার মুখের বেশ কিছুটা অংশ জুড়ে কালো দাগ। দেখলে মনে হবে যেন ব্যাটম্যানের মতো মুখোশ পরে রয়েছে লুনা। লুনার এমন বেশ কয়েকটি ছবি আপলোড হয়েছে ইন্টারনেটে। সেই ছবি দেখে নেটিজেনরা তাকে ভালবাসায় ভরিয়ে দিয়েছে।

নেটিজেনদের এত ভালবাসা পেলেও লুনার পরিবার সেই কালো দাগ দূর করার চেষ্টা করছে। তাই চিকিত্সার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র থেকে তাঁরা পৌঁছে গিয়েছেন রাশিয়ার ক্রাসনোদার-এ। সেখানেই এখন চিকিত্সা চলছে লুনার।

Advertisement

আরও পড়ুন: ব্যালন ডি’ওর-এর সন্ধ্যায় মেসি নন, ইন্টারেনেটে সব আলো ছেলের মাতেও-র উপরেই

লুনার বয়স আট মাস। চিকিত্সকরা জানিয়েছেন, লুনা কনজেনিটাল মেলানোসাইটিক নেভাস-এ ভুগছে। এর ফলে ত্বকে অস্বাভাবিক কালো রঙের দাগ তৈরি হয়। রাশিয়ায় তার চিকিত্সা শুরু হয়েছে। কপালের কাছে বেশ কিছুটা অংশের কালো দাগ তুলে দেওয়াও হয়েছে। আগামী ১৮ মাস ধরে এই চিকিত্সা চলবে। আরও ছয় থেকে আটটি সার্জারি হলে কালো দাগ পুরোপুরি তুলে দেওয়া যাবে।

আরও পড়ুন: ১৮ হাজার বছরের পুরনো এই ছানাটি কুকুর না নেকড়ে? বিজ্ঞানীরা বলছেন...

লানার মা ক্যারল দাবি করেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে রাশিয়া উড়ে আসার তাঁর সিদ্ধান্ত সঠিক ছিল, এখন তা প্রমাণ হচ্ছে। আর চিকিত্সকরা জানিয়েছেন, বিশ্বে মাত্র ১.৫ শতাংশ মানুষই কনজেনিটাল মেলানোসাইটিক নেভাস-এ আক্রান্ত। সঠিক চিকিত্সার ফলে কনজেনিটাল মেলানোসাইটিক নেভাস ঠিক করাও যায়।

সোশ্যাল মিডিয়ায় লুনার ছবি:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন