Viral video

নিউজিল্যান্ডে অগ্ন্যুত্পাতে মৃত অন্তত ৫, ক্যামেরায় ধরা পড়ল লাভা উদ্গীরণের দৃশ্য

আগ্নেয়গিরি থেকে লাভা,ছাই, পাথর অনেক উপর পর্যন্ত উঠতে থাকে। তাতেই কয়েক জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। কয়েক জন আহতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়েলিংটন শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৯ ১৮:৩০
Share:

নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ডে অগ্ন্যুত্পাত। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ডে অগ্ন্যুত্পাতে মৃত্যু হল অন্তত পাঁচ জনের। আহত আরও ১৮ জন। সে দেশের পুলিশ জানিয়েছে, সোমবার দুপুরে অগ্ন্যুত্পাত শুরু হয়। তাতেই মৃত্যু হয় ওই দ্বীপে বেড়াতে যাওয়া কয়েকজন পর্যটকের। উদ্ধার করা হয়েছে বেশ কয়েকজনকে। এখনও কয়েক জনের খোঁজ পাওয়া যাচ্ছে না।

Advertisement

সোমবার দুপুরে জনা পঞ্চাশ পর্যটক হোয়াইট আইল্যান্ডে ঘুরতে গিয়েছিলেন। তখন অগ্ন্যুত্পাত শুরু হতেই তাঁরা ভয়ে যে যেদিকে পেরেছেন ছুটে পালানোর চেষ্টা করেন। আগ্নেয়গিরি থেকে লাভা, ছাই, পাথর অনেক উপর পর্যন্ত উঠতে থাকে। তাতেই কয়েক জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। কয়েক জন আহতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখনও বেশ কয়েকজন ওই দ্বীপেই আটকে রয়েছে বলে মনে করা হচ্ছে। তাঁদের উদ্ধারের জন্য বোট, হেলিকপ্টার নিয়ে তল্লাশি চলছে বলে জানিয়েছেন ডেপুটি কমিশনার জন টিমস।

Advertisement

আরও পড়ুন: এই দোকানে মোবাইল কিনলেই পেঁয়াজ ফ্রি, ঘোষণার পর কী হল দেখুন

প্রশাসনের তরফে জানানো হয়েছে, স্থানীয় সময় দুপুর দুটো ১১ মিনিট নাগাদ অগ্ন্যুত্পাত শুরু হয়। ঘন কালো ধোঁয়া ও ছাই আকাশে প্রায় সাড়ে তিন কিলোমিটার উপরে উঠতে থাকে। অগ্ন্যুত্পাত ও উদ্ধারের বেশ কিছু ছবি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন: এই ভিডিয়ো দেখে বাড়ির টেবিলে সহজেই চাষ করে ফেলুন পেঁয়াজ

দেখুন সেই ছবি, ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন