Viral video

শাবকের জন্ম দিচ্ছে দুর্লভ কালো গন্ডার, ভাইরাল চিড়িয়াখানার ভিডিয়ো

একটি ঘরের মধ্যে ঢুকছে কালো গন্ডারটি। বেশ কিছু ক্ষণ সেখানে পায়চারি করল সে। দেখেই মনে হচ্ছে তার কিছু একটা অস্বস্তি হচ্ছে। হাঁটতে হাঁটতেই এক সময় একটি শাবকের জন্ম দেয় গন্ডারটি।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৯ ১১:৫৮
Share:

জন্ম নিচ্ছে কালো গন্ডার। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

জন্ম নিচ্ছে কালো গন্ডার। আর সেই ঘটনা ধরা পড়ল ওই গন্ডারের খাঁচায় লাগানো সিসি ক্যামেরায়। ফ্রান্সের এক চিড়িয়াখানায় সেই ভিডিয়োই ছড়িয়ে পড়ল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ফ্রান্সের লা টেস্টে-দে-বুচ এলাকায় অবস্থিত একটি চিড়িয়াখানার তরফে এই ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, একটি ঘরের মধ্যে ঢুকছে কালো গন্ডারটি। বেশ কিছু ক্ষণ সেখানে পায়চারি করল সে। দেখেই মনে হচ্ছে তার কিছু একটা অস্বস্তি হচ্ছে। হাঁটতে হাঁটতেই এক সময় একটি শাবকের জন্ম দেয় গন্ডারটি।

চিড়িয়াখানার ফেসবুক পেজে ১৬ ডিসেম্বর ভিডিয়োটি পোস্ট হয়েছে। তিন মিনিট ১৬ সেকেন্ডের ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় ২২ হাজার বার দেখা হয়েছে। কয়েকশো বার শেয়ার হয়েছে ভিডিয়োটি।

Advertisement

আরও পড়ুন: জীবনের ঝুঁকি নিয়ে হরিণের পরিবারকে উদ্ধার আইস স্কেটারের

আরও পড়ুন: হ্রদের উপর আছড়ে পড়ল মেঘের সুনামি, ভাইরাল ভিডিয়ো

চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সেখানে জন্ম নেওয়া এটাই প্রথম কালো গন্ডার শাবক। শাবকটির কী নাম রাখা হয়েছে এখনও জানা যায়নি। শাবকটির মায়ের নাম নাবিলা।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন