Viral video

‘হাল ছেড়ো না’, পা ছাড়াও এ কাজ করা সম্ভব দেখালেন যুবক

এক যুবকের দু’টি পা অকেজো, হুইল চেয়ার ব্যবহার করেন তিনি। আর সেই হুইল চেয়ারের সঙ্গে নিজেকে বেঁধে নিয়েছেন। যাতে কোনও কিছু ধরে তিনি ঝুলতে শুরু করলেও হুইল চেয়ার যেন তাঁর সঙ্গেই থাকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২০ ১৩:০৪
Share:

হুইল চেয়ার নিয়েই রক ক্লাইম্বিং। ছবি: টুইটার থেকে নেওয়া।

আপনার জীবনে যদি কোনও প্রেরণা দরকার হয় তবে এই যুবককে দেখুন। পা ছাড়া কখনও রক ক্লাইম্বিংয়ের কথা ভেবেছেন? ভাবা নয়, সেটা করে দেখালেন এক যুবক। যাঁর চেষ্টা সব বাধাকে টপকে যাওয়ার অনুপ্রেরণা যোগবে।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা একটি ভিডিয়ো পোস্ট করেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক অভারতীয় যুবকের দু’টি পা অকেজো, হুইল চেয়ার ব্যবহার করেন তিনি। আর সেই হুইল চেয়ারের সঙ্গে নিজেকে বেঁধে নিয়েছেন। যাতে কোনও কিছু ধরে তিনি ঝুলতে শুরু করলেও হুইল চেয়ার যেন তাঁর সঙ্গেই থাকে।

হুইল চেয়ার নিয়েই এবার তিনি রক ক্লাইম্বিংয়ের প্র্যাক্টিসের একটি দেওয়ালের খাঁজে ধরে ধরে উপরে উঠছেন। স্বাভাবিক কোনও মানুষ এই কাজের জন্য তাঁর দু’টি হাত ও দু’টি পা ব্যবহার করতে পারেন। কিন্তু এই যুবকের কাছে সেই সুযোগ নেই। তাঁর কাছে ব্যবহার করার জন্য রয়েছে কেবল দু’টি হাত। তা দিয়েই তিনি লক্ষ্যপূরণ করে ফেললেন। দেওয়ালের একেবারে উপরের অংশ ছুঁয়ে নেমে এলেন।

Advertisement

আরও পড়ুন: এই শীতে মস্কোর রাস্তায় টন টন কৃত্রিম বরফ প্রশাসন ঢালছে!

ভিডিয়োতে শোনা যাচ্ছে, ক্যামেরার পিছনে যাঁরা রয়েছে, তাঁদেরএই যুবককে উত্সাহ দিতে শোনা যাচ্ছে। আর এই যুবকও তাঁর এই ‘ছোট্ট’ সাফল্য উপভোগ করছে তা তাঁর হাসি থেকেই বোঝা যাচ্ছে।

আরও পড়ুন: বাড়ির ‘আবর্জনা’র সঙ্গেই ফেলে দিলেন ১৪ লাখ টাকা

সুশান্ত এই ভিডিয়োটি কোথায় পেয়েছেন, সে সম্পর্কে কিছু উল্লেখ করেননি। ২৭ ডিসেম্বর পোস্ট করা তাঁর এই ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ হাজারের বেশি বার দেখানো হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন