Viral video

আগুনের সঙ্গে লড়াইয়ে বিধ্বস্ত, কোয়ালাদের এই ভিডিয়ো দেখাচ্ছে দাবানলের ভয়াবহতা

একটি গাড়ির মধ্যে অনেকগুলি কোয়ালা। বোঝাই যাচ্ছে আগুনের তাপের সঙ্গে লড়াই করে তারা রীতিমতো ঝিমিয়ে পড়েছে। প্রাণচঞ্চল এই প্রাণীগুলি কেমন যেন নিশ্চুপ, শান্ত ভাবে গাড়ির সিটে বসে রয়েছে। কেউ তো আবার নড়াচড়াও করছে না।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ১০:১৮
Share:

গাড়ির মধ্যে উদ্ধার হওয়া কোয়ালা। ছবি: টুইটার থেকে নেওয়া।

অস্ট্রেলিয়ার দাবানল আর তার আগুনে বিপন্ন বন্যপ্রাণীদের ছবি রোজ উঠে আসছে সংবাদমাধ্যম, সোশ্যাল মিডিয়ায়। কী অবস্থায় রয়েছে সেখানার কোয়ালা থেকে ক্যাঙারুরা, তারই ছবি ধরা পড়ছে ক্যামেরায়। সরকারি সংস্থাগুলির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে উদ্ধার কাজে নেমেছেন স্থানীয়রাও।সম্প্রতি একটি ভিডিয়ো সামনে এল সোশ্যাল মিডিয়ার দৌলতে। দেখুন কী অবস্থায় রয়েছে সেখানকার কোয়ালারা।

Advertisement

সংবাদমাধ্যম এবিসি নিউজ-এর টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি গাড়ির মধ্যে অনেকগুলি কোয়ালা। বোঝাই যাচ্ছে আগুনের তাপের সঙ্গে লড়াই করে তারা রীতিমতো ঝিমিয়ে পড়েছে। প্রাণচঞ্চল এই প্রাণীগুলি কেমন যেন নিশ্চুপ, শান্ত ভাবে গাড়ির সিটে বসে রয়েছে। কেউ তো আবার নড়াচড়াও করছে না।

এবিসি নিউজ জানিয়েছে, অস্ট্রেলিয়ার ক্যাঙারু আইল্যান্ডে এইগুলিকে উদ্ধার করেছে একটি স্থানীয় পরিবার। কিন্তু উদ্ধার হওয়া কোয়ালাগুলির মধ্যে একটি মারাও গিয়েছে। বাকি কোয়ালাগুলিকে দেখভালের দায়িত্ব নিয়েছে ওই পরিবারই।

Advertisement

আরও পড়ুন: পেশাদারদের মতো ‘নিয়ম মেনে’ লড়াই দুই ক্যাঙারুর

আট ডিসেম্বর পোস্ট হওয়া ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় ২৮ লাখ বার দেখা হয়েছে। রিটুইট হয়েছে নয় হাজারের বেশি বার।

আরও পড়ুন: ‘হাঁটু ছাড়া’ ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় ট্রলের মুখে করিনা!

দেখুন উদ্ধার হওয়া কোয়ালাদের সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন