Viral video

চিনে কৃত্রিম সুনামি,আহত ৪৪

ঢেউ সবাইকে ভাসিয়ে নিয়ে গিয়ে ফেলে ডাঙায়। সেই সঙ্গে একে অপরের সঙ্গে ধাক্কা খান প্রায় সবাই। এর ফলে প্রায় ৪৪ জন আহত হয়েছেন...

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৯ ১০:৩৯
Share:

ওয়াটার পার্কে সুনামির মতো ঢেউ। ছবি : ইউটিউব থেকে নেওয়া।

সামনে থেকে সুনামি দেখেছেন? না দেখে থাকলে দেখুন। আর এই সুনামিতে মানুষ নিজে থেকে ভাসতে চেয়ে আহতও হলেন। চিনের শুইউন ওয়াটার পার্কের ঘটনা।ওয়াটার পার্কে কৃত্রিম ঢেউয়ের মজা নিতে গিয়ে আঘাত পান কয়েক জন। সম্প্রতি সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

Advertisement

ছুটির দিন রবিবার সবাই একটু রিফ্রেশ হওয়ার চেষ্টা করেন। সেই চেষ্টাতেই চিনের শুইউন ওয়াটার পার্কে হাজির হন কয়েকশো মানুষ। এই ওয়াটার পার্কে সমুদ্রের বিশাল ঢেউ খাওয়ার আনন্দ দেওয়ার ব্যবস্থা করেছিল কর্তৃপক্ষ। সেই মতো সবাই জলে নেমে অপেক্ষা করছিলেন, ঢেউ আসবে। ভিডিয়োতে দেখা যাচ্ছে একটি বিশাল ঢেউ এগিয়ে আসছে। সামনে যাঁরা জলে ছিলেন তাঁরা একপ্রকার ভেসে যান জলে তোড়ে।

ঢেউ সবাইকে ভাসিয়ে নিয়ে গিয়ে ফেলে ডাঙায়। সেই সঙ্গে একে অপরের সঙ্গে ধাক্কা খান প্রায় সবাই। এর ফলে প্রায় ৪৪ জন আহত হয়েছেন বলে জানিয়েছে একটি সংবাদ সংস্থা।

Advertisement

আরও পড়ুন : নদীতে দিব্যি ভেসে চলেছে পাঁচতলা বিল্ডিং

আরও পড়ুন : পাকিস্তানির হাতে বিক্রি হয়ে যাওয়া মহিলাকে কুয়েত থেকে ফেরালেন সানি

ওয়াটার পার্কের কর্তৃপক্ষ জানিয়েছেন, জলে ঢেউ তোলার মেশিনটি ঠিকমতো কাজ করেনি। স্থানীয় অনেক সংবাদপত্রদাবি করেছিল, মেশিন অপারেটর মত্ত অবস্থায় ছিলেন। সেটা যে ঠিক নয় বলে দাবি করেছেন ওয়াটার পার্ক কর্তৃপক্ষের।

আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। আর আপাতত তদন্তের জন্য ওয়াটার পার্কটি বন্ধ রাখা হয়েছে। মেশিন না মেশিন অপারেটরের ভুল, কী কারণে এই দুর্ঘটনা তা খুঁজে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন