Hippo

ছেলে হবে না মেয়ে? জলহস্তীকে তরমুজ খাইয়ে ‘জানলেন’ দম্পতি!

সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনদের সমালোচনার মুখে তাঁরা।

Advertisement

সংবাদ সংস্থা

টেক্সাস শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৯ ১৬:৫৩
Share:

হিপোকে জেলি ভর্তি তরমুজ খাইয়েছেন এই দম্পতি। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

জন্মের আগে ভ্রুণের লিঙ্গ নির্ধারণ বিভিন্ন দেশেই আইনত নিষিদ্ধ। কিন্তু জন্মের আগে ভ্রুণের লিঙ্গ কী, তা জানার উৎসাহ কম নেই কোনও দেশেই। এ জন্য বিভিন্ন কুসংস্কারেরও শরণাপন্ন হন অনেকে। যেমন সম্প্রতি হয়েছিলেন টেক্সাসের এক দম্পতি। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনদের সমালোচনার মুখে তাঁরা।

Advertisement

আমেরিকার টেক্সাসে থাকেন জোনাথন জোসেফ ও ব্রিজেট জোসেফ। ব্রিজেট সন্তানসম্ভবা। ব্রিজেট পুত্র বা কন্যা সন্তানের জন্ম দেবেন, তা ‘জানতে’ চিড়িয়াখানার একটি জলহস্তীর শরণাপন্ন হয়েছিলেন তাঁরা। সন্তানের লিঙ্গ জানার জন্য তাঁরা জলহস্তীকে খাওয়ালেন জেলি ভর্তি তরমুজ। কিন্তু তরমুজ খাইয়ে কী করে বুঝলেন তাঁরা ছেলে হবে না মেয়ে?

তাঁদের বিশ্বাস, জেলি ভরা তরমুজ খেতে দিয়ে যদি জলহস্তীর মুখ দিয়ে নীল রঙের জেলি বেরিয়ে আসে, তা হলে পুত্র হবে। জোনাথন ও ব্রিজেট জলহস্তীকে তরমুজ ছোড়ার পর তার মুখ দিয়ে বেরিয়ে এসেছিল নীল জেলি। আর তা দেখেই আনন্দে একে অপরকে জড়িয়ে ধরেন ওই দম্পতি।

Advertisement

এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। ওই দম্পতির লিঙ্গ নির্ধারণের মানসিকতা দেখে বেজায় চটেছেন নেটিজেনরা। পাশাপাশি জলহস্তীকে কৃত্রিম জেলি খাওয়ানোর জন্য সমালোচিতও হয়েছেন ওই দম্পতি।

আরও পড়ুন: যেন মঙ্গল গ্রহ! আকাশের রং টকটকে লাল, কী ভাবে জানেন?

আরও পড়ুন: পুলিশের গাড়িতে বিশাল পাইথন! দেখুন কী ভাবে বার করে আনলেন অফিসার...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন