Breast Feeding

চিড়িয়াখানায় বাচ্চাকে স্তন পান করাচ্ছেন মা, তা দেখে কী করল ওরাং ওটাং?

সেখানে গিয়ে যে অভিজ্ঞতা হয়েছে তাঁর, সে কথা তিনি জানিয়েছেন ফেসবুকে পোস্ট করে। তা দেখে আবেগতাড়িত হয়েছে নেটদুনিয়া।

Advertisement

সংবাদ সংস্থা 

ভিয়েনা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২০ ১৫:১৮
Share:

চিড়িয়াখানায় ওরাং ওটাংয়ের সামনে ছেলেকে স্তন পান করাচ্ছেন মা। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনাতে রয়েছে শনব্রুন চিড়িয়াখানা। সেখানে সম্প্রতি ঘুরতে গিয়েছিলেন জেমা কোপল্যান্ড নামের এক মহিলা। স্বামী শেন ও ১৫ মাসের ছেলে জ্যাসপারকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে যে অভিজ্ঞতা হয়েছে তাঁর, সে কথা তিনি জানিয়েছেন ফেসবুকে পোস্ট করে। তা দেখে আবেগতাড়িত হয়েছে নেটদুনিয়া।

Advertisement

চিড়িয়াখানার বিভিন্ন প্রান্ত ঘুরে ছেলে জ্যাসপারকে নিয়ে জেমা এসেছিলেন ওরাং‌ ওটাং যেখানে থাকে তার পাশে। সে সময় খেলা করছিল স্ত্রী ওরাং ওটাংটি। কিন্তু জেমার সঙ্গে বাচ্চাকে দেখেই তাঁদের পাশে চলে আসে সে। একটি কাপড় নিয়ে বসে পড়ে তাঁদের সামনে। কাঁচের ওপার থেকেই বাচ্চাটিকে গায়ে হাত বোলানোর চেষ্টা করেন।

সে সময় জ্যাসপারের খিদে পেয়েছিল। তাই তাকে স্তন পান করাচ্ছিলেন জেমা। তা দেখে ঠায় বসেছিল ওরাং ওটাংটি। জেমা তাঁর ফেসবুক পোস্টে জানিয়েছেন, প্রায় আধ ঘণ্টা তাঁদের দিকে তাকিয়ে বসেছিল সে। স্তন পান করানো দেখে ওরাং ওটাংয়ের প্রতিক্রিয়ায় মুগ্ধ হয়েছেন জেমা। তা দেকেই আবেগতাড়িত হয়ে ফেসবুক গোটা ব্যাপারটি জানিয়েছেন তিনি। দেখুন সেই ভিডিয়ো

Advertisement

আরও পড়ুন: দ্বিতীয় ও তৃতীয় বিয়ের জন্য ভাড়া করলে পাকিস্তানের হল দেবে বিশাল ছাড়!

আরও পড়ুন: আম চুরি করতে পাঁচ ফুট উঁচু পাঁচিল টপকাচ্ছে হাতি! দেখুন মজার ভিডিয়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন