Viral video

অন্ধকারে ডুবে গেল ম্যানহাটন, রাস্তায় নেমে এসে গাইলেন শিল্পীরা

ম্যাডিসন স্কোয়ার গার্ডেনে জেনিফার লোপেজের কনসার্টও বাতিল করে দেওয়া হয়। শো বাতিল হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন জেনিফার লোপেজ।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৯ ১৪:০১
Share:

নিউ ইয়র্কে ব্ল্যাক আউট

অন্ধকারে ডুবে গেল নিউ ইয়র্কের ম্যানহাটনের বড় একটি অংশ। শনিবার সন্ধ্যায় ব্যস্ততম সময়ে হঠাত্ই অন্ধকার নেমে আসে শহরের সব থেকে ঘন বসতিপূর্ণ এলাকা ম্যানহাটনে। ওই সময় শহরের একাধিক জায়গায় চলছিল বিভিন্ন সঙ্গীতের অনুষ্ঠান। সব বন্ধ করে দিতে হয়।একটি ট্রান্সফর্মারের সমস্যার কারণেই এই ‘ব্ল্যাক আউট’ বলে জানা গিয়েছে।

Advertisement

তখন স্থানীয় সময় সন্ধ্যা ৭টা। শনিবারের সন্ধ্যায় তখন গমগম করছে নিউ ইয়র্কের ম্যানহাটন। শহরের প্রেক্ষাগৃহগুলিতে তখন শুরু হয়েছে বা প্রস্তুতি চলছে একের পর এক অনুষ্ঠানের। হঠাত্ই আঁধার নেমে এল। এমনকি বন্ধ হয়ে যায় সাবওয়ে ট্রেন, লিফ্ট। প্রেক্ষাগৃহগুলি খালি করে দেওয়া হয়। নিভে যায় রাস্তার আলো, ট্রাফিক সিগন্যালও। সাধারণ মানুষ নিজেদের মতো করে ট্রাফিক নিয়ন্ত্রণ করতে সাহায্য করেন। একজনকে একটি খেলনার আলো দেখিয়ে গাড়িদের পারাপারে সাহায্য করতে দেখা যায়।

ম্যাডিসন স্কোয়ার গার্ডেনে জেনিফার লোপেজের কনসার্টও বাতিল করে দেওয়া হয়। শো বাতিল হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন জেনিফার লোপেজ। তবে সবাইকে হতাশ হতে হয়নি। অনেক শিল্পী প্রেক্ষাগৃহ থেকে বেরিয়ে এসে বাইরেই রাস্তার ধারে অনুষ্ঠান শুরু করে দেন। শুধু তাই নয়, ব্যস্ত এই শহরে অন্যদিন আলোর দাপটে অনেকেই সূর্যাস্ত দেখার সুযোগ পান না। কিন্তু এদিন গোটা এলাকায় অন্ধকার নেমে আসায়, সূর্যাস্তের সেই সৌন্দর্য প্রাণ ভরে অনেকেই উপভোগ করেন, ক্যামেরাবন্দি করেন।

Advertisement

আরও পড়ুন : খালি চোখে কী রঙের বৃত্ত দেখছেন আপনি?

আরও পড়ুন : বোলিং অ্যাকশন নকল করে ভাইরাল বুমরা-ভক্তের বৃদ্ধা মা

ব্ল্যাক আউটের পরই তত্পরতার সঙ্গে পরিস্থিতি সামলাতে নামে দমকল ও সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের কর্মীরা। তারপরই কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। ম্যানহাটনের একটি ট্রান্সফর্মারে আগুন লেগেই এই বিপত্তি হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন