USA

আমেরিকার ‘রানু মণ্ডল’-এর গান শুনেছেন?

গান ভাইরাল হওয়ার পর এমিলির জীবনের আচমকা পরিবর্তনের সঙ্গে কিছুটা হলেও মিলে যাচ্ছে রানাঘাটের রানু মণ্ডলের জীবন।

Advertisement

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৯ ১৬:২৭
Share:

লস অ্যাঞ্জেলস মেট্রো স্টেশনে এমিলি জামুরকা। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

প্রথাগত গানের শিক্ষা কোনওদিন ছিল না। তবে আমেরিকার রাস্তায় ভায়োলিন বাজিয়ে স্ট্রিট সিঙ্গার হিসাবে গান করে দিন গুজরান করতেন। ভায়োলিন চুরি যাওয়ার পর বন্ধ হয়েছে রোজগারের রাস্তাও। ভাড়া দিতে না পারায় ছাড়তে হয়েছে বাড়িও। বর্তমানে তিনি থাকেন লস অ্যাঞ্জেলসের মেট্রো স্টেশনে। আর সেখানে ট্রেন ধরতে আসা যাত্রীদের গান শুনিয়েই দিন কাটে তাঁর। তিনি এমিলি জামুরকা। ২৪ বছর বয়সে রাশিয়া থেকে এসেছিলেন আমেরিকায়।

Advertisement

সম্প্রতি এমিলির মেট্রো স্টেশনে গান গাওয়ার একটি ভিডিয়ো নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন লস অ্যাঞ্জেলস পুলিশ বিভাগ। সেখানে দেখা যাচ্ছে, ইতালিয়ান সুরকার গিয়াকোমো পুজিনির বিখ্যাত গান ‘ও মিয়ো ব্যাবিনো কারো’ গাইছেন তিনি। সেই গানের ভিডিয়ো ইতিমধ্যেই দেখে ফেলেছেন প্রায় ১০ লক্ষ ইউজার। তার পরই সোশ্যাল মিডিয়ায় ‘সাবওয়ে সোপ্রানো’ হিসাবে পরিচিত হয়েছেন এমিলি।

এই গান ভাইরাল হতেই নেটদুনিয়ায় জনপ্রিয় হয়েছেন এমিলি। তাঁর গান শুনে লস অ্যাঞ্জেলসের এক কাউন্সিল সদস্য তাঁর থাকার জায়গায় ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন। গান ভাইরাল হওয়ার পর এমিলির জীবনের আচমকা পরিবর্তনের সঙ্গে কিছুটা হলেও মিলে যাচ্ছে রানাঘাটের রানু মণ্ডলের জীবন। রানাঘাট স্টেশনে লতা মঙ্গেশকরের ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়’ ভাইরাল হওয়ার পর রাতারাতি সোশ্যাল মিডিয়া সেলিব্রিটি হয়ে গিয়েছেন রানু। সেই গান তাঁর জন্য খুলে দিয়েছিল বলিউডের দরজাও। এমিলির জীবনেও সে রকম কিছু ঘটবে? সময়ই হয়ত এই উত্তর দেবে।

Advertisement

শুনুন এমিলির সেই গান-

আরও পড়ুন: ডেরায় ঢুকে সিংহের সামনেই নাচ মহিলার! ভিডিয়ো দেখে মাথায় হাত নেটিজেনদের

আরও পড়ুন: ফেসবুক লাইভে এসে এক মাসের শিশুর মুখে সিগারেটের ধোঁয়া! গ্রেফতার মা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন