Viral video

রাস্তা আটকে দাঁড়ানো এক মহিলা ফটোগ্রাফারকে ‘ভদ্রভাবে’ সরিয়ে দিল গজরাজ

দেখে মনে হচ্ছিল, হাতিটি মহিলাকে পাশ কাটিয়ে চলে যাবে। সেই মতো একটু এগিয়েও যায়। কিন্তু না, ভুল ভাঙে পর মুহূর্তেই, হাতিটি সামনের পা দিয়ে ওই মহিলাকে আস্তে করে সরিয়ে দেয়। মহিলাও বিষয়টিতে মজা পান, লজ্জাও। মুখ টিপে হাসতে থাকেন নিজের অবস্থা দেখে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ১৪:৫২
Share:

হাতির রাস্তা আটকে দাঁড়িয়ে মহিলা। ছবি: টুইটার থেকে নেওয়া।

বন্যপ্রাণীদের ছবি তুলতে গিয়ে আলোকচিত্রীরা অনেক সময়ই ভুলে যান তাঁরা কোথায় কী ভাবে দাঁড়িয়ে রয়েছেন। অনেক সময় এর জন্য বিপদেও পড়তে হয়েছে তাঁদের। এমনই এক পরিস্থিতির মধ্যে পড়েছিলেন এই মহিলা আলোকচিত্রী। তবে প্রথমে বিষয়টি বিপজ্জনক মনে হলেও তাঁকে সেখান থেকে সরিয়ে দিল একটি হাতি। মজার এই ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা ভিডিয়োটি শেয়ার করছেন। সেখানে দেখা যাচ্ছে, দুলকি চালে এগিয়ে আসছে একটি দাঁতাল হাতি। আর তাঁর সামনে হাঁটু মুড়ে হাতে ক্যামেরা নিয়ে বসে রয়েছেন এক মহিলা। ওই মহিলা সম্ভবত হাতির ছবি তুলছিলেন। আর হাতিটি হয়তো ভেবেছিল ওই মহিলা তার পথ আগলে বসে রয়েছেন।

হাতিটি একদম মহিলার সামনে এসে কিছুক্ষণ দাঁড়িয়ে যায়। হয়তো সে আশা করছিল, ওই মহিলা তার রাস্তা থেকে সরে যাবে। কিন্তু ওই মহিলা ঠিক কী করবেন বুঝতে পারছিলেন না। তাই তিনি সরে যাওয়া ঠিক হবে, না স্থির হয়ে সেখানে বসে থাকবেন সেটাই সম্ভবত ভাবছিলেন। হাতিটিও রাস্তা বদল করতে রাজি ছিল না।

Advertisement

আরও পড়ুন: পিৎজা গরম করতে গিয়ে ‘রান্না’ হয়ে গেল আস্ত সাপ!

এর কিছুক্ষণ পর দেখে মনে হচ্ছিল, হাতিটি মহিলাকে পাশ কাটিয়ে চলে যাবে। সেই মতো একটু এগিয়েও যায়। কিন্তু না, ভুল ভাঙে পর মুহূর্তেই, হাতিটি সামনের পা দিয়ে ওই মহিলাকে আস্তে করে সরিয়ে দেয়। মহিলাও বিষয়টিতে মজা পান, লজ্জাও। মুখ টিপে হাসতে থাকেন নিজের অবস্থা দেখে।

আরও পড়ুন: কাঁটাতারে আটকে আগুনে পুড়ে মরছে ক্যাঙারু

সেখানেই উপস্থিত কেউ গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি করেন। পরে সেটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। সুশান্ত নন্দা উল্লেখ করেননি, তিনি ভিডিয়োটি কোথায় পেয়েছেন। তবে তিনি একটি বার্তা দিয়েছেন, বন্যপ্রাণীদের থেকে প্রয়োজন মতো নিরাপদ দূরত্ব বজায় রাখার।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন