Viral video

সমুদ্রের ঢেউয়ে তলিয়ে যাওয়া থেকে মানববন্ধনে রক্ষা পেলেন দুই যুবক

লাইফগার্ডের দড়ি দিয়ে তাঁদের উদ্ধারের চেষ্টা হয়। কিন্তু সব চেষ্টাই বৃথা যায়। শেষে সৈকতে প্রায় ৩০ জন মিলে মানববন্ধন তৈরি করেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২০ ২১:০১
Share:

মানববন্ধনে মৃত্যুর মুখ থেকে উদ্ধার দুই যুবক। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

বিপদ থেকে উদ্ধারের অনেক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তবে এক সঙ্গে এত মানুষের প্রচেষ্টায় কারও রক্ষা পাওয়ার ভিডিয়ো খুব একটা সামনে আসেনি। সমুদ্র থেকে এক ব্যক্তিকে উদ্ধার করতে প্রায় ৩০ জন মিলে একটি মানব-শৃঙ্খল তৈরি করেন। দূর থেকে সেই দৃশ্য ধরা পড়ল এক পর্যটকের ক্যামেরায়।

Advertisement

এই ঘটনা ইংল্যান্ডের ডোরসেট সৈকতের। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, ঢালু সৈকতে অনেকেই নিরাপদ জায়গায় দাঁড়িয়ে সমুদ্রের ঢেউয়ের আনন্দ নিচ্ছেন। তারই মাঝে এক ব্যক্তি হয় অসাবধানতা বশত অথবা একটু বেশি গভীরে যাওয়ার ইচ্ছায় নিজেরই বিপদ ডেকে আনেন। দেখা যায় ওই ব্যক্তি পাড়ের দিকে ফিরতে চেয়েও পারছেন না, একে সমুদ্রের ঢেউ, তার উপর সেই সময় প্রায় ৩০ কিলোমিটার বেগে হওয়া বইছিল। ফলে তাঁর দাম ফুরিয়ে আসতে থাকে।

এই দৃশ্য দেখে অন্যরা ততক্ষণে বুঝতে পারেন, ওই ব্যক্তি বিপদে পড়েছেন। তাঁরা এবার সাহায্যের উদ্যোগ নেন। কিন্তু এর মাঝেই এক ব্যক্তি জলে ঝাঁপিয়ে উদ্ধার করতে যান ওই ব্যক্তিকে। কিন্তু তিনিও ব্যর্থ হন, হাবুডুবু খেতে থাকেন। এবার দু’জনকে উদ্ধারের প্রয়োজন হয়ে পড়ে।

Advertisement

পাড় থেকে লাইফগার্ডের দড়ি দিয়ে তাঁদের উদ্ধারের চেষ্টা হয়। কিন্তু সব চেষ্টাই বৃথা যায়। শেষে সৈকতে প্রায় ৩০ জন মিলে মানববন্ধন তৈরি করেন। ঢেউয়ের সঙ্গে লড়াই করে আস্তে আস্তে এগিয়ে গিয়ে তাঁরা উদ্ধার করে আনেন ওই দুই ব্যক্তিকে। উদ্ধারের এই ভিডিয়ো ইউটিউবে আপলোড হয়েছে। আর এমন একটি ভিডিয়ো ভাইরাল হতেও সময় নেয়নি।

আরও পড়ুন: স্প্যানিস ফ্লু, দু’টি বিশ্বযুদ্ধের ধাক্কা সামলানো বিশ্বের অন্যতম প্রবীণ মানুষের মৃত্যু

আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, ‘মির্জাপুর সিজন ২’-এর দিন ঘোষণা, সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন