PC

বউয়ের উপর রাগ করে পাস্তা দিয়েই পিসি বানিয়ে ফেললেন ইনি

এই ঘটনার কয়েকমাস পরই পাস্তা দিয়ে কম্পিউটার বানিয়ে শুধু স্ত্রী নয়, সারা বিশ্বকে চমকে দিলেন মিকা।

Advertisement

সংবাদ সংস্থা

ম্যাসাচুসেটস শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৯ ১১:৩৯
Share:

পাস্তা দিয়ে কম্পিউটার তৈরি করেছেন মিকা। ছবি ইউটিউব ভিডিয়োর দৃশ্য।

মিকা লাপ্লান্তে। ম্যাসাচুসেটসের একজন প্রযুক্তিবিদ। ‘লা প্লানেট’ নামের প্রযুক্তি সংক্রান্ত একটি ইউটিউব চ্যানেলও চালান তিনি। একদিন মিকা তাঁর স্ত্রী-র সঙ্গে খাবার নিয়ে খুনসুটির সময় বলেছিলেন, পাস্তা দিয়ে কম্পিউটার তৈরির কথা। কিন্তু স্ত্রী ফুৎকারে উড়িয়ে দিয়েছিলেন তাঁর কথা। এমনকি, খাবার দিয়ে পিসি তৈরির চিন্তাকে ব্যঙ্গও করেছিলেন। এই ঘটনার কয়েকমাস পরই পাস্তা দিয়ে কম্পিউটার বানিয়ে শুধু স্ত্রী নয়, সারা বিশ্বকে চমকে দিলেন মিকা।

Advertisement

মিকার তৈরির করা এই কম্পিউটারই পাস্তা দিয়ে তৈরি বিশ্বের প্রথম পিসি। তবে এই কম্পিউটারের সার্কিট বোর্ড পাস্তা দিয়ে তৈরি নয়। বাজার চলতি মাদারবোর্ড ও অন্যান্য সার্কিট বোর্ডকে পাস্তার ক্যাবিনেটের মধ্যে অ্যাসেম্বল করেছেন তিনি।

পাস্তার ক্যাবিনেটের মধ্যে সার্কিট বোর্ড কাজ করছে স্বাভাবিকভাবেই। পাস্তা দিয়ে এই পিসি তৈরির ভিডিয়ো নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেছেন মিকা। তারপরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। দেখুন কী ভাবে পাস্তা দিয়ে কম্পিউটার তৈরির ভিডিয়ো-

Advertisement

আরও পড়ুন: ১১ বছর ধরে সাঁতার কেটে অফিস যাচ্ছেন ইনি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন