Viral

জলের কল থেকে ৩ ঘণ্টা ধরে বেরিয়ে এল রেড ওয়াইন

মডেনা শহরের পাশের এই গ্রামবাসীরা সম্প্রতি একদিন জলের কল খুলতেই তা থেকে লাল তরল পড়তে দেখেন। প্রথমে তাঁরা চমকে যান, বুঝতে পারেন না বিষয়টা কী হল! পরে তাঁরা গন্ধ ও একটু চেখে দেখার পর বুঝতে পারেন এটি মদ, রেড ওয়ানই।

Advertisement

সংবাদ সংস্থা

রোম শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ১২:৫০
Share:

জলের কল দিয়ে বেরিয়ে আসছে রেড ওয়াইন। ছবি: টুইটার থেকে নেওয়া।

যাঁরা মদ্যপান পছন্দ করেন, অনেকেই হয়তো জীবনে কখনও না কখনও ভেবেছেন, যদি জলের কল খুললেই মদ বার হত, তবে বেশ হত। কিন্তু সেই স্বপ্ন যে কখনও সত্যি হতে পারে তা মনে হয় স্বপ্নেও ভাবেননি ইতালির মডেনা শহরের কাছে এক গ্রামের বাসিন্দারা।

Advertisement

মডেনা শহরের পাশের এই গ্রামবাসীরা সম্প্রতি একদিন জলের কল খুলতেই তা থেকে লাল তরল পড়তে দেখেন। প্রথমে তাঁরা চমকে যান, বুঝতে পারেন না বিষয়টা কী হল! পরে তাঁরা গন্ধ ও একটু চেখে দেখার পর বুঝতে পারেন এটি মদ, রেড ওয়ানই

লকডাউনের মাঝে এমন সুযোগ যেন তাঁদের কাছে হাতে চাঁদ পাওয়া। অনেকেই তাই এই সুযোগ কোনও মতেই হাতছাড়া করতে রাজি হননি। তাই এই দামি তরল তাঁরা যতগুলি সম্ভব বোতলে ভরে রেখে দেন।

Advertisement

আরও পড়ুন: করোনার প্রকোপের মাঝে খুলে গেল পশু-পাখিদের জন্য রেস্তরাঁ

কিন্তু এমন অঘটন হল কী করে, তা তদন্ত করতে গিয়ে জানা যায়, স্থানীয় এক মদের কারখানা থেকে জলের পাইপ লাইনে ভুল করে মদ পাঠানো শুরু হয়ে যায়। কিন্তু পরে জানা যায় জলের পাইপ লাইন ও মদের লাইন লিক করে এই বিপত্তি। বিষয়টি জানার পরই সমস্যার সমাধান করে ফেলা হয়।

আরও পড়ুন: জীবন্ত খরগোসকে গিলে নিল এক সিগাল, ক্যামেরায় ধরা পড়ল সেই দৃশ্য

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রায় তিন ঘণ্টা ধরে জলের কল দিয়ে রেড ওয়াইন আসতে থাকে। অন্তত স্থানীয় কুড়ি বাড়ির জলের কলে রেড ওয়াইন চলে যায়। আর স্থানীয় ডেপুটি মেয়র জর্জিয়া মেজাকুই বলেন, ‘‘এই কঠিন সময়ে মানুষের আনন্দিত হওয়ার অন্তত একটা ছোট সুযোগ মিলল।’’

জলের কল থেকে বেরচ্ছে রেড ওয়াইন:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন