Kamala Harris

কমলার ছবি বিতর্কে পত্রিকার প্রচ্ছদ বদল

পত্রিকার ফেব্রুয়ারি সংখ্যায় দেশের ৪৯তম ভাইস প্রেসিডেন্টের যে ছবিটি ছাপা হয়েছিল তা নিয়েই বিতর্কের সূত্রপাত।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ০৪:৪১
Share:

n (বাঁ দিকে) পত্রিকার পরিবর্তিত প্রচ্ছদ। (ডান দিকে) পুরোনো প্রচ্ছদ।

প্রচ্ছদে আমেরিকার নতুন মহিলা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ছবি ছেপে প্রবল সমালোচনার মুখে পড়ল আন্তর্জাতিক ফ্যাশন পত্রিকা ভোগ। পরিস্থিতি সামাল দিতে কর্তৃপক্ষ জানিয়েছেন, বিতর্কিত ছবিটির বদলে নতুন ছবি দিয়ে তাঁরা বেশ কিছু সংখ্যক পত্রিকা ছাপবেন।

Advertisement

পত্রিকার ফেব্রুয়ারি সংখ্যায় দেশের ৪৯তম ভাইস প্রেসিডেন্টের যে ছবিটি ছাপা হয়েছিল তা নিয়েই বিতর্কের সূত্রপাত। অভিযোগ, কালো জিন্স, ব্লেজ়ার ও স্নিকার্স পরা কমলার ছবিটি হালকা চালের। ওই ছবিতে দেশের প্রথম কৃষ্ণাঙ্গ ও মহিলা ভাইস প্রেসিডেন্টকে তাঁর যোগ্য সম্মান দেওয়া হয়নি। অমর্যাদা হয়েছে। এমনকি ওই ছবিতে তাঁর গায়ের রং খানিকটা ফর্সা দেখানোর অভিযোগও উঠেছিল। প্রকাশ্যে কিছু না বললেও, ৫৬ বছরের ভাইস প্রেসিডেন্ট তাঁর ঘনিষ্ঠ মহলে ছবিটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বলে জানা গিয়েছিল।

চাপের মুখে পত্রিকা জানিয়েছে, নীল স্যুট পরা কমলার নতুন ছবি দিয়ে নয়া প্রচ্ছদ ছাপা হয়েছে। পত্রিকার ডিজিটাল প্রচ্ছদেও দেখা যাচ্ছে সেই ছবি। কৃষ্ণাঙ্গ চিত্রগ্রাহক টাইলার মিশেলের তোলা দু’টি ছবিই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনায় দায় স্বীকার করে ক্ষমা চেয়েছেন পত্রিকার সম্পাদক অ্যানা উইনটর।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন