Tattoo

ট্যাটু মুছতে গিয়ে কী হল যুবতীর শরীরে!

বলিউড থেকে টলিউড বা একেবারে আমবাঙালির ঘরেও আজকাল ঢুকে পড়েছে ‘ট্যাটু ফ্যাশন’। আপনিও কি ভালবাসেন ট্যাটু দিয়ে শরীর সাজাতে? তা হলে ট্যাটু করার আগে একটু সতর্ক হওয়া উচিত।

Advertisement

সংবাদ সংস্থা

ছবি: ইনস্টাগ্রাম। শেষ আপডেট: ১৭ মে ২০১৭ ১৪:৩২
Share:

প্রতীকী ছবি।

বলিউড থেকে টলিউড বা একেবারে আমবাঙালির ঘরেও আজকাল ঢুকে পড়েছে ‘ট্যাটু ফ্যাশন’। আপনিও কি ভালবাসেন ট্যাটু দিয়ে শরীর সাজাতে? তা হলে ট্যাটু করার আগে একটু সতর্ক হওয়া উচিত। কারণ, ট্যাটু করার পর যদি সেটি পছন্দ না হয় বা আপনার পুরনো ট্যাটুটি নিয়ে যদি একঘেয়েমি চলে আসে তা হলে সেটি মুছে ফেলতে গিয়ে মারাত্মক বিপদ হতে পারে। ঠিক যেমনটি হয়েছে বছর একুশের এক যুবতীর সঙ্গে।

Advertisement

ঘটনাটি ঘটেছে তাইল্যান্ডে। জানা গিয়েছে, গত বছর শখ করে গলা ও বুকের ঠিক মাঝামাঝি ফুলের ডিজাইন করা একটি ট্যাটু করিয়েছিলেন কলেজ ছাত্রী পাসুদা রিও। তবে এটি লেজার ট্যাটু নয়। এই ট্যাটু অনেকটা স্টিকারের মতো। ইউরোপের বিভিন্ন দেশে এমন ট্যাটুও বেশ জনপ্রিয়। কিন্তু এই ট্যাটু করানোর পর থেকেই পাসুদার শরীরের ওই অংশটি চুলকাতে ও জ্বালা করতে শুরু করে। পরিস্থিতি বেগতিক দেখে ট্যাটুটি তুলে ফেলতে উদ্যোগী হন তিনি। কিন্তু ভাবতেও পারেননি এর পরিণতি কতটা মারাত্মক হতে চলেছে!

আরও পড়ুন...
মাঝ নদীতে দুই সিংহের উপর ঝাঁপিয়ে পড়ল কুমির, তারপর...

Advertisement


পাসুদা রিওর ট্যাটু। ছবি: ইনস্টাগ্রাম।

‘রিমুভার অয়েনমেন্ট’ লাগিয়ে ট্যাটু তুলতে গেলে শরীর থেকে চামড়া-সহ স্টিকারটি উঠে আসে। যন্ত্রণায় দিশেহারা অবস্থার মধ্যেও নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সেই ভয়ঙ্কর দৃশ্য তুলে পোস্ট করেন পাসুদা। নিজের পোস্টে তিনি জানান, “আমি লেজার ব্যবহার করতে চাইনি। ওর খরচ আর ওই ভাবে ট্যাটু করার যন্ত্রণা অনেক বেশি। তাই এই ট্যাটুই বেছে নিয়েছিলাম। এখন মনে হচ্ছে, কেন এই পদ্ধতিতে ট্যাটু বানাতে গিয়েছিলাম!”


পাসুদার ট্যাটু তুলে ফেলার পর। ছবি: ইনস্টাগ্রাম।

নিজের এই ভয়ঙ্কর অভিজ্ঞতা সোশ্যাল অ্যাকাউন্টে শেয়ার করে এই ভাবে ট্যাটু করার ব্যপারে নিজের বন্ধুবান্ধবদের বার বার সতর্ক করেন পাসুদা রিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন