Video

ছুটি চাওয়ার আজব পদ্ধতি, আপনিও চেষ্টা করে দেখতে পারেন

শরীর খারাপ বলে এক দিনের ছুটির জন্য প্রধান শিক্ষকের কাছে একটি লিখিত ছুটির আবেদনপত্র জমা দেয় বছর দশেকের এক পড়ুয়া। কিন্তু, প্রধান শিক্ষক তাকে একটু শিল্পসম্মত ভাবে ছুটির আবেদন করতে বলেন। এর পর...

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৮ ১৬:৪৭
Share:

ছবি: শেহজাদ রায়ের টুইটার পেজের সৌজন্যে।

অফিসে ছুটির আবেদন জানিয়ে ফল হয়নি? বস না করে দিয়েছেন? ভাবছেন কী করবেন? ছুটিটা তো না হলেই নয়! তা হলে পাকিস্তানের এই কিশোরের মতো করে আর এক বার আবেদন করে দেখতে পারেন।

Advertisement

কী করেছিল ওই কিশোর? দাঁড়ি, কমা— সমস্ত যতিচিহ্ন-সহ ছুটির আবেদনপত্রটি গান গেয়ে শোনায় সে। ফল মেলে হাতেনাতে। তার পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই কিশোরের ছুটির সেই সুরেলা আবেদন। মজার এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পঞ্জাব প্রদেশে ঘোরওয়ালা মডার্ন প্রাথমিক স্কুলে।

ঠিক কী হয়েছিল? শরীর খারাপ বলে এক দিনের ছুটির জন্য প্রধান শিক্ষকের কাছে একটি লিখিত ছুটির আবেদনপত্র জমা দেয় বছর দশেকের এক পড়ুয়া। কিন্তু, প্রধান শিক্ষক তাকে একটু শিল্পসম্মত ভাবে ছুটির আবেদন করতে বলেন। এর পর কয়েক মুহূর্ত। দাঁড়ি, কমা-সহ সুর করে আবেদনপত্রটি গেয়ে শোনায় ওই কিশোর।

Advertisement

আরও পড়ুন: আচমকা হামলা, বড়শির মাছ ছিনিয়ে নিয়ে গেল কুমির!

ঝড়ে টালমাটাল বিমান, পাইলটের কেরামতিতে রক্ষা, ভিডিও ভাইরাল

গত ২১ জানুয়ারি পাক গায়ক শেহজাদ রায় এই ভিডিওটি পোস্ট করেন নিজের টুইটার হ্যান্ডেলে। তার পর থেকে অসংখ্য কমেন্ট আর লাইক জমা হয়েছে শেহজাদের এই পোস্টের নীচে। দেখেছেন প্রায় ৩২ হাজার মানুষ।

সেই টুইট:

স্কুলের প্রধান শিক্ষক ওই কিশোরের ছুটি মঞ্জুর করেছেন কী না তা জানা না গেলেও সোশ্যাল মিডিয়ায় তার ছুটি মঞ্জুরের জোরদার দাবি উঠেছে। অনেকেই বলেছেন, ‘দয়া করে ওকে ছুটি দিয়ে দেওয়া হোক...’ সব মিলিয়ে ওই পাক খুদে পড়ুয়ার সুরেলা ছুটির আবেদনও এখন রীতিমতো ভাইরাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন