Waterspout

টর্নেডোর মতো সমুদ্রের উপর ঘুরছে জলস্তম্ভ!

তানজুং তোকোন সৈকতের কাছে অবস্থান করছিল ওই জলস্তম্ভ। প্রায় পাঁচ মিনিট ধরে সমু্দ্রের উপর ঘোরার পর পাড়ে আছড়ে পড়ে সেটি।

Advertisement

সংবাদ সংস্থা

কুয়ালা লামপুর শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৯ ১২:১৪
Share:

সমুদ্রের উপরে ঘুরছে জলস্তম্ভ। ছবি টুইটার থেকে সংগৃহীত।

সমুদ্রের উপর তৈরি হওয়া জলস্তম্ভ নিয়ে হইচই পড়ে গেল মালয়েশিয়ায়। মালয়েশিয়ার পেনাং দ্বীপের বাসিন্দারা সোমবার বিকালে দেখতে পান সমুদ্রের উপর ঘুরপাক খেতে খেতে এগিয়ে আসছে একটি জলস্তম্ভ। বেশ কিছুক্ষণ ধরে সেই জলস্তম্ভ সুমদ্রের উপর ঘুরপাক খেতে খেতে পাড়ে গিয়ে আছড়ে পড়ে। সেখানকার বাসিন্দারা এই জলস্তম্ভ ঘুরপাকের ভিডিয়ো তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তারপর থেকেই ভাইরাল হয়েছে জলস্তম্ভ ঘূর্ণনের ভিডিয়ো।

Advertisement

সে দেশের সংবাদ সংস্থার রিপোর্ট অনুসারে, তানজুং তোকোন সৈকতের কাছে অবস্থান করছিল ওই জলস্তম্ভ। প্রায় পাঁচ মিনিট ধরে সমু্দ্রের উপর ঘোরার পর পাড়ে আছড়ে পড়ে সেটি। এই জলস্তম্ভ ঝড় আসলে এক ধরনের টর্নেডো। তবে বাতাসের বদলে এই টর্নেডোতে থাকে জল।

সমুদ্রের উষ্ণ জলের উপর দিয়ে যখন শীতল ও অস্থির বাতাস বয়ে যায় তখন সমুদ্রের উপর এই ধরনের ঘূর্ণায়মান জলস্তম্ভের সৃষ্টি হয়। তবে প্রচন্ড গতিতে টর্নেডোর মতো ঘুরপাক খেতে খেতে মাটির কাছাকাছি চলে এলেই ভেঙে পড়ে।

Advertisement

দেখুন সেই জলস্তম্ভের ভিডিয়ো-

আরও পড়ুন: কালির দাগ দেখিয়ে আর নিজস্বী পোস্ট করা হয় না

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন