Auction

Husband Up for Sale: ‘বদল বা ফেরতযোগ্য নয়’, স্বামীকে নিলাম করতে চেয়ে বিজ্ঞাপন দিলেন মহিলা!

মহিলা তাঁর স্বামীর উচ্চতা, গায়ের রং, কী কাজ করেন, কত বয়স-সহ যাবতীয় তথ্য ওই ওয়েবসাইটে দিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৩৬
Share:

স্বামী নিলামের বিজ্ঞাপন। গ্রাফিক: সনৎ সিংহ।

স্বামী লাগবে নাকি? লাগলে নিতে পারেন। তবে বদল বা ফেরতযোগ্য নয়। ফেরিওয়ালার মতো স্বামীকে নিলাম করতে চেয়ে একটি নিলামের ওয়েবসাইটে এমনই বিজ্ঞাপন দিলেন এক মহিলা। যা নিয়ে নেটদুনিয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

মহিলা তাঁর স্বামীর উচ্চতা, গায়ের রং, কী কাজ করেন, কত বয়স-সহ যাবতীয় তথ্য ওই ওয়েবসাইটে দিয়েছেন। সেই সঙ্গে লিখেছেন, ‘বিক্রয় চূড়ান্ত। তবে কোনও ভাবেই বদল বা ফেরত দেওয়া যাবে না।’

Advertisement

এমন বিজ্ঞাপন দেওয়ার কারণ কী? গরমের ছুটিতে স্ত্রীকে ঘুরতে না নিয়ে যাওয়াকে কেন্দ্র করেই এমন আজব ঘটনার সূত্রপাত। মহিলার নাম লিন্ডা ম্যাকঅ্যালিস্টার। আয়ারল্যান্ডের বাসিন্দা। তাঁর অভিযোগ, স্বামী জন ম্যাকঅ্যালিস্টার দুই সন্তান এবং স্ত্রীকে বাড়িতে ফেলে রেখে গরমের ছুটিতে একা ঘুরতে গিয়েছেন। সেখানে আনন্দ, ফূর্তিতে মজে রয়েছেন।

স্বামী নিলামের বিজ্ঞাপন প্রকাশ হওয়ার পর ১২ জন গ্রাহকও জুটে যায়। কয়েক ঘণ্টার মধ্যে প্রায় পাঁচ হাজার টাকা দাম ওঠে জনের। বন্ধুদের কাছ থেকে তাঁর নিলামের খবরটি পেয়েছিলেন জন।

Advertisement

তবে নিলামের ওই ওয়েবসাইটি এই বিজ্ঞাপন সরিয়ে দিয়েছে। ওয়েবসাইটের পলিসি এবং কমপ্লায়েন্স ম্যানেজার জেমস রায়ান বলেন, “কোনও মহিলা তাঁর স্বামীকে নিলামে তুলেছেন এ রকম বিজ্ঞাপন এই প্রথম দেখলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন