New Zealand

প্লাস্টিকের বোতল থেকে তৈরি চটি, দাম শুনলে কেনার ইচ্ছাও চলে যেতে পারে!

ব্যবহৃত প্লাস্টিকের বোতল থেকে পায়ের চটি তৈরি করে তাক লাগিয়ে দিলেন ব্যাথিসরাস। নিজস্ব একটি প্রোজেক্টের কাজ করতে গিয়েই এই সরল আবিষ্কারটি করে বসেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯ ১৩:৪২
Share:

এই সেই ১৪০০ টাকার অভিনব চটি

ব্যবহৃত পুরনো জিনিসপত্র ফেলে দেওয়ার স্বভাব আছে? তা হলে আরও একবার ভাবুন। কারও ফেলে দেওয়া জিনিসপত্রই কারও কাছে দামি ব্যবহার সামগ্রী হয়ে দাঁড়াতে পারে। দরকার শুধু একটু কল্পনাশক্তি এবং প্রয়োগ ক্ষমতার। সেই কথাই প্রমাণ করলেন নিউজিল্যান্ডের এক মহিলা। আর এর ফলেই সোশ্যাল মিডিয়ায় এখন পরিচিত মুখ ব্যাথিসরাস।

Advertisement

ব্যবহৃত প্লাস্টিকের বোতল থেকে পায়ের চটি তৈরি করে তাক লাগিয়ে দিলেন ব্যাথিসরাস। নিজস্ব একটি প্রোজেক্টের কাজ করতে গিয়েই এই সরল আবিষ্কারটি করে বসেছেন তিনি। দু’টি প্লাস্টিকের বোতলের মধ্যে জুতোর স্ট্র্যাপ লাগিয়ে দিব্যি পায়ে পরার চটি আবিষ্কার করে ফেলেছেন তিনি! শুধু তাই নয়, অনলাইনে বেশ দামও হেঁকেছেন তিনি। ভারতীয় মুদ্রায় প্রায় ১৪০০ টাকা দাম পড়বে এই জুতোটি কিনতে গেলে!

এই জুতো জোড়ার ছবি অনলাইনে পোস্ট হতেই রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। মহিলার উদ্ভাবন ক্ষমতার প্রশংসা করে আসতে থাকে একের পর এক কমেন্ট। তবে চড়া দামের জন্য কেউ কেউ এতে নামি জুতোর ব্র্যান্ডের লোগো দেখতে পাচ্ছেন না বলে কটাক্ষও করতে ছাড়েননি।

Advertisement

এমন বক্তব্যই দেখা যায় 'অভিনব' চটির ছবির নীচে

আরও পড়ুন: ৯/১১-য় রক্ষা, প্রাণ কাড়ল কেনিয়ার হানা

আরও পড়ুন: রবিবার কাজ করতে বলার শাস্তি, ১৫০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হল কর্তৃপক্ষকে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন