ওয়াশিংটনে ইউএস ক্যাপিটল বিল্ডিংয়ে পাকড়াও অস্ত্রধারী

ওয়াশিংটনে ইউএস ক্যাপিটল বিল্ডিংয়ে অস্ত্রধারীকে রুখে দিল পুলিশ। মঙ্গলবার ক্যাপিটল বিল্ডিংয়ের ভিজিটর্স সেন্টারে আগ্নেয়াস্ত্র নিয়ে ঢোকার চেষ্টা করে এক সন্দেহভাজন। ওই আততায়ীকে রুখতে তার উপর গুলি চালান ক্যাপিটল বিল্ডিংয়ের পুলিশকর্মীরা। পুলিশের গুলিতে জখম হয় সে। গুলির শব্দে ঘটনাস্থলে ভিড় জমে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৬ ১১:৪৫
Share:

প্রহরায় এক পুলিশকর্মী। ছবি: এএফপি।

ওয়াশিংটনে ইউএস ক্যাপিটল বিল্ডিংয়ে অস্ত্রধারীকে রুখে দিল পুলিশ। মঙ্গলবার ক্যাপিটল বিল্ডিংয়ের ভিজিটর্স সেন্টারে আগ্নেয়াস্ত্র নিয়ে ঢোকার চেষ্টা করে এক সন্দেহভাজন। ওই আততায়ীকে রুখতে তার উপর গুলি চালান ক্যাপিটল বিল্ডিংয়ের পুলিশকর্মীরা। পুলিশের গুলিতে জখম হয় সে। গুলির শব্দে ঘটনাস্থলে ভিড় জমে যায়। পুলিশের গুলিতে আহত হয়েছেন এক উৎসুক মহিলাও। তবে তাঁর আঘাত গুরুতর নয় বলে জানা গিয়েছে। ঘটনার জেরে ক্যাপিটল বিল্ডিংয়ের দরজা বন্ধ করে দেওয়া হয়। এলাকাটি চলে আসে পুলিশি ঘেরাটোপে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ৬৬ বছরের ওই সন্দেহভাজন ল্যারি ডসন টেনেসির বাসিন্দা। এর আগে গত অক্টোবরেও মার্কিন কংগ্রেসের কাজে বাধা দেওয়ার জন্য তাকে গ্রেফতার করেছিল পুলিশ। এ দিন ল্যারিকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল হলে বিপদ এখনও কাটেনি বলে হাসপাতাল সূত্রের খবর। গোটা ঘটনাকে একটি ‘বিচ্ছিন্ন’ বিষয় বলে দাবি করেছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement

আফগান পার্লামেন্টে রকেট হামলা তালিবানের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন