Advertisement
Karwa Chauth

Karwa Chauth 2021: করবা চৌথের দিন কী ভাবে পাবেন উজ্জ্বল ত্বক?

স্বামীর দীর্ঘায়ু কামনায় মহিলারা করবা চৌথের আচার পালন করেন। তবে এই দিনটি জমিয়ে সাজেরও।

‘কভি খুশি কভি গম’ ছবির একটি দৃশ্যে শাহরুখ-কাজল।

‘কভি খুশি কভি গম’ ছবির একটি দৃশ্যে শাহরুখ-কাজল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১৬:১৪
Share: Save:

ক্যালেন্ডার বলছে করবা চৌথ আসতে বেশি দেরি নেই। স্বামীর মঙ্গল ও দীর্ঘায়ু কামনায় মূলত উত্তর ভারতের মহিলারা কার্তিক মাসে পূর্ণিমার চতুর্থ দিনের মাথায় এই আচার পালন করেন। বহু বাঙালি পরিবারেও আজকাল পালন করা হয় এই উৎসব। তিথি প্রায় এল বলে, আপনিও সেজে উঠুন। করবা চৌথের দিন নিজের ত্বককে করে তুলুন উজ্জ্বল ও ঝকঝকে। বলা যায় না, আপনার স্বামীও হয়তো চাঁদ দেখতে গিয়ে আপনাকে দেখে ফেলবেন!

উজ্জ্বল ত্বক পাওয়ার জন্য বাড়িতে ঘরোয়া উপায়েই বানাতে পারেন একটি ফেস প্যাক। প্রথমে নিয়ে নিন এক কাপ মুসুর ডাল। তা যদি বাড়িতে না থাকে তবে পরিবর্তে নিতে পারেন বেসন। এ বার ৮-৯টি কাঠবাদাম নিয়ে গুঁড়ো করে নিন। তার পর একটি বড় বাটিতে ময়দা নিয়ে তাতে ১/৪ কাপ চাল ও গুঁড়ো করে রাখা বাদাম দিয়ে দিন। একসঙ্গে এগুলি পিষে নিন। এ বার এই মিশ্রণে আধ কাপ ওটমিল ও এক চিমটে হলুদ গুঁড়ো মিশিয়ে তাতে ধীরে ধীরে গোলাপ জল ঢেলে একটি পেস্ট তৈরি করে নিন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

এই আপনার ফেস প্যাক তৈরির উপায়। এ বার ফেসপ্যাকটি মুখে মেখে নিন। শুকিয়ে যাওয়া পর্যন্ত মিশ্রণটি মুখে রাখুন। তার পর মুখ থেকে তুলে জল দিয়ে ধুয়ে ফেলুন। তবে এ ছাড়া আরও কিছু কথা মাথায় রাখলে ভাল। যেমন পর্যাপ্ত ঘুম ও ঘন ঘন জল খাওয়া। উৎসবের মরসুমে এমনিতেই শরীরে ভাল ধকল যাচ্ছে। তাই দেহের ক্লান্তি দূর করতে ঘুম অত্যন্ত প্রয়োজন। ডিহাইড্রেশন যাতে না হয়, তাই প্রয়োজন জল। তার সঙ্গে ত্বকের যত্ন নিতে এই ফেস প্যাকটি হলেই ব্যস। বাজিমাত!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karwa Chauth Skin care Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE