১৩ অগ্রহায়ণ ১৪২১ শনিবার ২৯ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৯.৩°C     সর্বনিম্ন : ১৫.২ °C

সোনা আমদানির উপর রাশ আলগা করল কেন্দ্র

নিজস্ব সংবাদদাতা

২৯ নভেম্বর, ২০১৪

আম্মালাইন্সের বন্দর প্রকল্প রদ করল রাজ্য

গার্গী গুহঠাকুরতা

২৭ নভেম্বর, ২০১৪

রান্নার গ্যাসে ভর্তুকি সরাসরি ব্যাঙ্কে জমার প্রক্রিয়া শুরু রাজ্যে

নিজস্ব সংবাদদাতা

ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে রান্নার গ্যাসের গ্রাহকদের সরাসরি ভর্তুতির টাকা বণ্টনের ব্যবস্থা এ রাজ্যে চালু হবে আগামী ১ জানুয়ারি থেকে। তবে এখন থেকেই সেই প্রক্রিয়ার প্রস্তুতি পর্ব শুরু করছে তেল সংস্থাগুলি। তারা জানিয়েছে, এ জন্য গ্রাহকদের যে-আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে, তা বণ্টন ও জমা দেওয়ার প্রক্রিয়াও গ্যাসের ডিস্ট্রিবিউটরদের দোকানে চালু করছে তারা।

২৭ নভেম্বর, ২০১৪

প্যাকেট ছাড়া সিগারেট বিক্রি বন্ধের আশঙ্কার ছায়া বাজারে

নিজস্ব সংবাদদাতা

‘সুখ টানে’ টান পড়ার আশঙ্কা টেনে নামাল সিগারেট সংস্থাগুলির শেয়ার দরকে। সেই সঙ্গে মুনাফার কড়ি ঘরে তুলতে হাতে থাকা শেয়ার বেচলেন লগ্নিকারীরা। জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে দেশের বৃদ্ধির হার কত দাঁড়াবে এবং আগামী ঋণনীতিতে রিজার্ভ ব্যাঙ্ক সুদ কমাবে কি না, তা নিয়েও দিনভর জল্পনা ঘুরপাক খেল বাজারে। আর এই সব কিছুর প্রভাবেই মঙ্গলবার ১৬১.৪৯ পয়েন্ট পড়ল সেনসেক্স।

২৬ নভেম্বর, ২০১৪

নেটে কম দামে পণ্য বিক্রির বিরোধিতায় এককাট্টা দোকানিরা

গার্গী গুহঠাকুরতা

বই বিক্রেতা ও প্রকাশকেরা আগেই তোপ দেগেছিলেন। এ বার নামী-দামি বৈদ্যুতিন পণ্য নির্মাতাদের বিরুদ্ধে পথে নামল সংশ্লিষ্ট পণ্য বিক্রেতারাও। তাঁদের দাবি, ই-কমার্স সংস্থাগুলি যে-দামে পণ্য বেচতে পারছে, তার সঙ্গে পাল্লা দেওয়ার মতো দামে বিক্রির সুবিধা তাঁদের মতো সাধারণ দোকানগুলিকেও দিতে হবে। না -হলে ওই সব ব্র্যান্ড বয়কট করবেন তাঁরা।

২৫ নভেম্বর, ২০১৪

এ বার অধিগ্রহণের পথে ব্যবসা বাড়াতে চায় গ্লোবসিন

নিজস্ব সংবাদদাতা

স্থানীয় তথ্যপ্রযুক্তি সংস্থা গ্লোবসিন এ বার অধিগ্রহণের মাধ্যমে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করেছে। সংস্থার প্রধান বিক্রম দাশগুপ্তের দাবি, গত ছ’মাস ধরে গ্লোবসিনের ব্যবসা পুনর্গঠনের কাজকর্ম চলছে। তিনি জানান, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপে তাঁরা ব্যবসা শুরু করেছেন আগেই। তবে ব্যবসার মূল কেন্দ্র হিসেবে সংস্থার ঠাঁই বরাবর কলকাতা।

২৪ নভেম্বর, ২০১৪

উঠল সেনসেক্স, পড়ল টাকার দর

সূচকের দৌড় অব্যাহত। শুক্রবারও ২৫৫ পয়েন্ট উঠল সেনসেক্স। পৌঁছল রেকর্ড ২৮,৬৯৩.৯৯ অঙ্কে। যার মূল কারণ, বিশ্ব বাজারে তেলের দাম কমা ও আসন্ন ঋণনীতিতে সুদ কমার আশা। তবে ডলারে ১৬ পয়সা কমে এ দিন প্রায় ন’মাসের মধ্যে সবচেয়ে নীচে নেমেছে টাকা। মার্কিন মুদ্রার দর দাঁড়িয়েছে ৬২.০৩ টাকা।

পড়ুন

সোনা ও রুপোর দর (টাকা)
পাকা সোনা (২৪ ক্যাঃ ১০ গ্রাম) ২৬,৬৮০
গহনার সোনা (২২ ক্যাঃ ১০ গ্রাম) ২৫,৩১৫
হলমার্ক সোনার গহনা (২২ক্যাঃ ১০গ্রাম) ২৫,৬৯৫
রুপোর বাট (প্রতি কেজি) ৩৬,০০০
খুচরো রুপো (প্রতি কেজি) ৩৬,১০০
ডলার, পাউন্ড ও ইউরোর বিনিময় হার
ক্রয় মূল্য বিক্রয় মূল্য
১ ডলার ৬১.৪৬ ৬২.৪৬
১ পাউন্ড ৯৬.৩৪ ৯৮.৫৩
১ ইউরো ৭৬.২১ ৭৮.০৮
শেয়ার-বাজার সূচক: মুম্বই
সেনসেক্স: ২৮৬৯৩.৯৯ (২৫৫.০৮)
 
বিএসই-১০০: ৮৬৪৪.৩৭ (৯৭.২৩)
 
নিফটি: ৮৫৮৮.২৫ (৯৪.০৫)
 
এমসিএক্স এসএক্স-৪০: ১৬৮৭৫.২০ (১৪৬.২৭)