১৫ চৈত্র ১৪২১ সোমবার ৩০ মার্চ ২০১৫ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৩.৭ °C     সর্বনিম্ন : ২৪.৭°C

শেয়ারে চৈত্র সেল, লগ্নির ভাল সময় এটা

1

গত ক’দিন ধরে বাজারের ক্রমাগত পতনে ত্রাহি ত্রাহি রব সর্বত্র। কিছু মানুষ অবশ্য এই পরিস্থিতিতেও নিজেদের ভাগ্যবান বলে মনে করছেন। বিশেষত দীর্ঘসূত্রতা যাঁদের রক্তে, এ বার তাঁদের কপালে শিকে ছিঁড়েছে। কর সাশ্রয়ের জন্য যাঁদের এখনও লগ্নি করা হয়নি, তাঁরা ইএলএসএস প্রকল্পে একদম শেষ লগ্নে রুপোর দরে সোনায় লগ্নির সুযোগ পাবেন। শেয়ার বাজারের বড় পতনে ইকুইটি-নির্ভর কর সাশ্রয়কারী বিভিন্ন প্রকল্পের ন্যাভ অনেকটাই নেমেছে। আজ আর কাল এই দু’দিন সময় আছে কমা জলে মাছ ধরার। শেয়ার বাজারে যেন চলছে চৈত্রের সেল। ছোট-বড় সব শেয়ারই বিকোচ্ছে চড়া ডিসকাউন্টে।

অমিতাভ গুহ সরকার
৩০ মার্চ , ২০১৫
facebook twitter

হলদিয়ায় সঙ্কট ঘোরালো রেণুকা সুগারের কারখানায়

নিজস্ব সংবাদদাতা

কারখানা থেকে বিভিন্ন ঠিকাদার সংস্থাকে যন্ত্রপাতি সরিয়ে নিতে বললেন হলদিয়ায় শ্রী রেণুকা সুগারসের চিনিকল কর্তৃপক্ষ। ১ এপ্রিলের মধ্যে সরাতে বলা হয়েছে ঠিকাকর্মীদেরও। ফলে প্রায় ৩০০ ঠিকাশ্রমিক কাজ হারাতে পারেন বলে আশঙ্কা। দীর্ঘ দিন সঙ্কটে থাকা চিনিকলটির কর্তৃপক্ষ জানান, ২০১৩ সালের ১ অক্টোবর থেকে এখনও পর্যন্ত মাত্র ৫২ দিন উত্‌পাদন হয়েছে। তারপরেও স্থায়ী ও অস্থায়ী কর্মীরা বেতন পাচ্ছিলেন।

২৯ মার্চ , ২০১৫
facebook twitter

ঘোর অনিশ্চয়তায় বাজার

নিজস্ব সংবাদদাতা

২৮ মার্চ , ২০১৫
facebook twitter

সানন্দে ফোর্ডের নয়া কারখানা চালু

দেবপ্রিয় সেনগুপ্ত

২৭ মার্চ , ২০১৫
facebook twitter

ধস বাজারে, সূচক ফের ২৭ হাজারের ঘরে

নিজস্ব সংবাদদাতা

২৭ মার্চ , ২০১৫
facebook twitter

স্পেকট্রাম বণ্টনে আইনি জট কাটল

সংবাদ সংস্থা

নিলাম শেষের পরের দিনই স্পেকট্রাম বণ্টনের উপর নিষেধাজ্ঞা তুলে নিল সুপ্রিম কোর্ট। একই সঙ্গে, রাজকোষে রেকর্ড অঙ্ক (১.০৯ লক্ষ কোটি টাকা) আনতে চলা ওই নিলামের ভিত্তিতে সংস্থাগুলির হাতে স্পেকট্রাম তুলে দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্তও কেন্দ্রকে নিতে বলল তারা। স্পেকট্রাম বেচে মোট কত টাকা ভাঁড়ারে আসছে, নিলাম চলাকালীন রোজ তা জানিয়েছে কেন্দ্র।

২৭ মার্চ , ২০১৫
facebook twitter

মোবাইল মাসুল বাড়ার ইঙ্গিত

সংবাদ সংস্থা

২৬ মার্চ , ২০১৫
facebook twitter

এ বার পি এফের চটজলদি তথ্য কর্মীর হাতে ১ এপ্রিলেই

নিজস্ব সংবাদদাতা

এ বার থেকে আর্থিক বছর শেষ হওয়ার পরের দিনই সেই বছরের হিসাব চটজলদি হাতে পেয়ে যাবেন প্রভিডেন্ট ফান্ডের সদস্যরা। নতুন এই ব্যবস্থা চলতি ২০১৪-’১৫ সাল থেকেই শুরু হচ্ছে বলে জানিয়েছেন প্রভিডেন্ট ফান্ড (পিএফ) কর্তৃপক্ষ। ভারত চেম্বার অব কমার্স আয়োজিত প্রভিডেন্ট ফান্ড নিয়ে এক অনুষ্ঠানে সম্প্রতি অতিরিক্ত সেন্ট্রাল প্রভিডেন্ট ফান্ড কমিশনার ভি বিজয়কুমার বলেন, ‘‘এই বছর পিএফের সদস্যরা তাঁদের ২০১৪-১৫ সালের হিসাব ১ এপ্রিলই পেয়ে যাবেন। অবশ্য যে-সব সংস্থা প্রভিডেন্ট ফান্ডের টাকা পুরোপুরি মিটিয়ে দিয়েছে, সেই সব সংস্থার কর্মীরাই শুধুমাত্র এই সুবিধা পাবেন।’’

২৬ মার্চ , ২০১৫
facebook twitter

বারবার কল কাটায় বিরক্তি চরমে

দেবপ্রিয় সেনগুপ্ত

২৫ মার্চ , ২০১৫
facebook twitter

বাজারে নতুন মোবাইল তিন সংস্থার

ভারতে লাফিয়ে বাড়তে থাকা মোবাইল ফোনের বাজার ধরতে ঝাঁপাচ্ছে দেশি-বিদেশি সব সংস্থাই। বাজারে নতুন ফোন ছাড়ছে হুয়েই, ডেটাউইন্ড-এর মতো বিদেশি সংস্থা থেকে শুরু করে কলকাতার মোবাইল সংস্থা হাইটেক। ডেটাউইন্ডের লক্ষ্য ৩,০০০ টাকার কম দামি মোবাইল ফোনের ক্রেতা।

পড়ুন

সোনা ও রুপোর দর (টাকা)
পাকা সোনা (২৪ ক্যাঃ ১০ গ্রাম) ২৬,৯৪৫
গহনার সোনা (২২ ক্যাঃ ১০ গ্রাম) ২৫,৫৬৫
হলমার্ক সোনার গহনা (২২ক্যাঃ ১০গ্রাম) ২৫,৯৫০
রুপোর বাট (প্রতি কেজি) ৩৮,২০০
খুচরো রুপো (প্রতি কেজি) ৩৮,৩০০
ডলার, পাউন্ড ও ইউরোর বিনিময় হার
ক্রয় মূল্য বিক্রয় মূল্য
১ ডলার - -
১ পাউন্ড - -
১ ইউরো - -
শেয়ার-বাজার সূচক: মুম্বই
-
 
-
 
-
 
-