Advertisement
Aryanagar Kishore Sangha

এ পৃথিবীকে চালান যিনি, তিনিই এদের থিমের মধ্যমণি

আর্যনগর কিশোর সংঘের পুজো। থিমের নাম ‘রিং মাস্টার’।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৯:০২
Share: Save:

সাবেকি ও থিম পুজোর মিশেলে আর্যনগর কিশোর সংঘের পুজো এই বছর পা দিল ৭৫ তম বর্ষে। এ বছর যেমন আবার থিমে ফিরে এসেছে এই পুজো। থিমের নাম ‘রিং মাস্টার’।

দুর্গোৎসব কমিটির সম্পাদক সুব্রত আচার্য জানিয়েছেন, ‘‘এই বছরের আমাদের ভাবনা সম্পূর্ণ অন্য ধাঁচের। ৭৫ বছরের উপলক্ষে আমরা একদম অন্য রকমের ভাবনা চিন্তা করেছি। আমাদের থিমে আমরা তুলে ধরছি রিংমাস্টারকে। সারা পৃথিবী জুড়ে যা কিছু ক্রিয়া কর্ম চলছে, তা চালনা করছেন ভগবান বা যদি আমরা অন্য ধারায় ভাবি, তা হলে রাজ্য বা রাষ্ট্রের নেতারা। আমরা কেবল তাঁদের হাতের পুতুল মাত্র।সেই বিষয়ই দ্দেখানো হয়েছে”। জোরকদমে চলছে ক্লাবের মণ্ডপসজ্জা। কী কী চমক রয়েছে এই বছর?

সুব্রত আচার্য বললেন, “আমাদের মণ্ডপে ঢুকলেই আপনারা দেখতে পারবেন সার্কাসের আদল। আজকাল বাচ্চারা সার্কাস কখনও দেখতে পায় না, আর এই পুরনো কলকাতার রীতি প্রায় বিলুপ্ত হতে চলেছে। তাই সার্কাসকর্মীরা অর্থাভাবে ভুগছেন। আমরা এই সব কিছুই আমাদের মণ্ডপে তুলে ধরা চেষ্টা করছি”।

এই বছরের প্রতিমা ও থিম শিল্পী হিসেবে রয়েছেন সুবল পাল।

কী ভাবে যাবেন?

শ্যামবাজার থেকে বিটি রোডের দিকে আসতে শ্যামবাজার থেকে ডানলপ স্টেশন পেরিয়ে রথতলা মিউনিসিপ্যালিটি বাঁ হাতে রেখে, এক বাসস্টপ গেলেই এই পুজো মণ্ডপ।

থিম- রিং মাস্টার

প্রতিমা ও থিম শিল্পী-সুবল পাল

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Pandal Durga Puja Theme Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE