Advertisement
Durga Puja 2022

পুজোয় মুশকিল আসান হবে কোন কোন অ্যাপ? দেখে নিন এক নজরে

জেনে নিন এই পুজোয় আপনার ফোনের কোন কোন অ্যাপ ত্রাতা হয়ে উঠতে পারে আপনার প্রয়োজন বা সমস্যায়।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৯
Share: Save:

দেদার কেনাকাটা, নতুন জামা কাপড় পরে ঠাকুর দেখা, জমিয়ে পেট পুজো, ছবি তোলা- পুজো মানে যে কত কী! কিন্তু অনেকেই এত কিছু একসঙ্গে গুছিয়ে করে উঠতে পারেন না। কেউ হয়তো অফিসের চাপে কেনাকাটা করার সময় পান না। কেউ আবার হয়তো পুজোয় কোথায় কোথায় খাওয়া যায়, তা ভেবে হয়রান? কেউ বা ঠিক করে উঠতে পারছেন না কোথায় কোথায় ঠাকুর দেখবেন? এই সব সমস্যারই সমাধান করতে পারে মোবাইল অ্যাপ। জেনে নিন এই পুজোতে আপনার ফোনের কোন কোন অ্যাপ হয়ে উঠতে পারে মুশকিল আসান।

কেনাকাটা: পুজোর আগে নতুন জামা-জুতো তো কিনতেই হবে। কিন্তু দোকানে যাওয়ার সময় নেই? ভরসা রাখুন অনলাইন বিপণিতে। প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করুন অ্যামাজন, ফ্লিপকার্ট। এই অ্যাপগুলিতে পেয়ে যাবেন আপনার পছন্দসই ব্র্যান্ডের সব রকম পোশাক। এ ছাড়াও আছে মিন্ত্রা, টাটা ক্লিক্স, ই-বে, শপ ক্লুস, মিশোর মতো আরও অনেক অনলাইন বিকিকিনির অ্যাপ।

খাবারদাবার: পুজোর ভিড়ে বেরোতে ইচ্ছা করছে না। এ দিকে, উৎসবের দিনে বাড়ির খাবার খেতেও কি মন চায়? কুছ পরোয়া নেই, বলছে অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ। মোবাইলে রাখুন জোম্যাটো বা সুইগির মতো অ্যাপ। অনলাইন অর্ডার করলেই নিজের ইচ্ছে মতো রেস্তরাঁর খাবার পৌঁছে যাবে আপনার দোরগোড়ায়। অনেক সময়ে রেস্তরাঁরও থাকে এমন নিজস্ব অ্যাপ।

ছবি: পুজোয় ঘুরবেন আর ছবি তুলবেন না, হয় নাকি! কিন্তু সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার আগে ভাল ভাবে সাজিয়েগুছিয়ে নিন। প্রয়োজনে এডিট করে নিতে পারেন এই অ্যাপগুলিতে- স্ন্যাপসিড, পিক্স আর্ট, ফটো এডিটর, পিক্সেল আর, ক্যানভা ইত্যাদি।

দিক নির্দেশকারী অ্যাপ: পুজোর কলকাতায় রাস্তা ভুল করা নতুন কিছু নয়। বিশেষত বাইরে থেকে যাঁরা শহরে আসেন, তাঁদের কাছে রাস্তা চিনে গন্তব্যে পৌঁছনো হয়ে ওঠে আরও কঠিন। তাই উৎসবের ভিড়ে পথ না হারিয়ে পছন্দের পুজোয় ঠিকমতো পৌঁছে যেতে ভরসা থাকুক গুগল ম্যাপে। ফোনে ইতিমধ্যে না থাকলে ইনস্টল করুন চটপট।

এ ছাড়াও সঙ্গে রাখতে পারেন উবের, ওলা, বা রাপিডোর মতন ক্যাব অ্যাপগুলি। পুজোর কলকাতায় ভিড় এড়িয়ে আরামে যাতায়াতের চাবিকাঠি আপনার হাতের মুঠোয়!

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE