১৪ আশ্বিন ১৪২১ বুধবার ১ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৪.৬ °C     সর্বনিম্ন : ২৭.১ °C

বড় কাজ শেষ হতেই শুরু নতুন ব্যস্ততা

কুন্তক চট্টোপাধ্যায়

এ যেন টেস্ট সিরিজ শেষ হতে না হতেই ওয়ান ডে ম্যাচের প্রস্তুতি! দুর্গাপুজোর কাজ শেষ। চতুর্থী থেকেই মণ্ডপে শুরু হয়েছে দর্শনার্থীদের ভিড়। মণ্ডপ-প্রতিমার কাজ শেষ করে অনেক শিল্পীই কিন্তু বসে নেই। বিশ্রামের ফাঁকেই শুরু করে দিয়েছেন কালীপুজোর প্রস্তুতি। কোন পুজোয় কী করবেন, কী ভাবে করবেন, তা নিয়ে আলোচনা করছেন পুজোকর্তাদের সঙ্গে। প্রস্তুতির ব্যাপারে আলোচনা করে নিচ্ছেন সহকারীদের নিয়েও।

০১ অক্টোবর, ২০১৪

বেপরোয়া গাড়ি উল্টে মৃত তরুণী

নিজস্ব সংবাদদাতা

নিউ টাউনের ফাঁকা রাস্তায় ফের বেপরোয়া গাড়ি। এবং মৃত্যু। সোমবার, পঞ্চমীর বিকেলে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে গেলে প্রাণ হারান এক তরুণী। পুলিশ জানায়, মৃতা আঁখি বন্দ্যোপাধ্যায়ের (১৮) বাড়ি বেলেঘাটায়। চালকের আসনে থাকা তাঁর সঙ্গী, সল্টলেকের বাসিন্দা সায়ন্তন চট্টোপাধ্যায় বেসরকারি হাসপাতালে ভর্তি।

০১ অক্টোবর, ২০১৪

চিত্র সংবাদ

০১ অক্টোবর, ২০১৪

পঞ্চমীর ভিড় সামলাতেই বেগ পেল পুলিশ

শিবাজী দে সরকার ও কুন্তক চট্টোপাধ্যায়

৩০ সেপ্টেম্বর, ২০১৪

শিল্পীরা শেষ করতেই শুরু ওঁদের রাত জাগার পালা

কুন্তক চট্টোপাধ্যায়

পঞ্চমীর সকালেই খুঁটিয়ে মণ্ডপ পরীক্ষা করছিলেন নিতাই পারিয়া। একটু রংচটা দেখতে পেয়েই তড়িঘড়ি ডেকে পাঠালেন সহকারীদের। কয়েক ঘণ্টায় ফের মণ্ডপ ‘সারিয়ে’ তুললেন তাঁরা!

৩০ সেপ্টেম্বর, ২০১৪

সচেতনতা থেকে পরিবেশ রক্ষার পাঠে উজ্জ্বল পুজো

সুপ্রিয় তরফদার

বিশ্ব উষ্ণায়নের গরলে নাভিশ্বাস উঠছে পৃথিবীর। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দূষণের মাত্রাও। পরিত্রাণের একমাত্র উপায় বৃক্ষ সংরক্ষণ ও পরিবেশ সচেতনতা বৃদ্ধি। তাই কংক্রিট জঙ্গল থেকে প্রকৃতির মাঝে ফিরে আসার বার্তা দেবে কেষ্টপুর প্রফুল্ল কানন (পশ্চিম)-এর অধিবাসীবৃন্দের পুজো মণ্ডপ। বাঁশ, খড়, গাছের গুঁড়ি, শুকনো ফুল, মাটি ও শিকড় দিয়ে তৈরি হচ্ছে মন্ডপ।

৩০ সেপ্টেম্বর, ২০১৪

শ্রেষ্ঠ পুজো খুঁজে আজ ‘শারদ অর্ঘ্য’ ঘোষণা

নিজস্ব সংবাদদাতা

৩০ সেপ্টেম্বর, ২০১৪

দু’টি প্রতারণার অভিযোগ, ধৃত ২

প্রতারণার অভিযোগে একটি কেবল সংস্থার অধিকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোরে নবি মুম্বই থেকে অমিত নাগ নামে ওই ব্যক্তিকে ধরা হয়। পুলিশ জানায়, ক্যামাক স্ট্রিটের একটি কেবল সংস্থার অভিযোগ, চুক্তি ছাড়াই তাদের চাকরি ছেড়ে দিয়ে অমিত নাগ অন্য কেবল সংস্থায় যোগ দিয়েছেন।

পড়ুন