-->
abesh
প্রাথমিক তদন্তে দুর্ঘটনারই ইঙ্গিত দিয়েছিল। তবু আরও নিশ্চিত হতে শনিবার ফের আবেশ দাশগুপ্তের কয়েক জন বন্ধু ও সানি পার্কের নিরাপত্তারক্ষী ও চালক মিলিয়ে ছ’জনকে ডেকে পাঠিয়ে জেরা করলেন লালবাজারের কর্তারা।
নিজস্ব সংবাদদাতা
৩১ জুলাই, ২০১৬
pic
শিবাজী দে সরকার
পুলিশে ছুঁলে কত ঘা? আঠেরো, না ছত্রিশ! ভাবতে ভাবতেই দুরু দুরু বুকে বাড়ি থেকে বেরিয়ে বাস ধরেছিলেন রিয়া কারক। জ্বর গা। মাথা ঘুরছে। তবু পুলিশ বলে কথা! কাঁপা-কাঁপা গলায় স্বামী সুরজিৎ কারকের ফোনটা পেয়ে আর দেরি করার সাহস হয়নি বছর আঠাশের তরুণীর। তার পরে?
৩১ জুলাই, ২০১৬
pokemon
তানিয়া বন্দ্যোপাধ্যায়
আপনি কি পোকেমন ধরায় দক্ষ? তা হলে আপনার জন্য বাঁধা রয়েছে ২৫ হাজার টাকা মাস মাইনের চাকরি।বছর একুশের রাহুল চক্রবর্তী যে কোনও সাইবার গেমে পটু। কিন্তু পোকেমন ধরতে তাঁর রীতিমতো ঘাম ঝরছে।
৩১ জুলাই, ২০১৬
students
সুনীতা কোলে
বয়স বেড়েছে বেশ কিছুটা। গোল ফ্রেমের চশমা আর বুদ্ধিদীপ্ত চোখের সেই কিশোর এখন তিন ছেলেমেয়ের বাবা। ঠিক কতটা পাল্টে গিয়েছে সেই বিস্ময় বালক? তার ম্যাজিক কি এখনও অটুট? অপেক্ষায় দাঁড়ি পড়তে চলেছে আজই। শহরের আকাশে ফের চক্কর কাটছে উড়ন্ত ঝাঁটা! অধীর আগ্রহে যার অবতরণের অপেক্ষায় দিন গুনছিল ‘মাগ্‌ল’রা।
৩১ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
কাশীপুরে সরকারি ঠিকা জমিতে বস্তির ঘর ভেঙে বেআইনি নির্মাণ হচ্ছে দেখেও কোনও ব্যবস্থা না নেওয়া অভিযোগে সংশ্লিষ্ট বরোর এক ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল কলকাতা পুরসভা।
৩১ জুলাই, ২০১৬
সোমা মুখোপাধ্যায়
কর্মী তালিকায় নাম আছে। মাসে মাসে সেই বাবদ বেতনও দেয় সরকার। কিন্তু হাসপাতালে তাঁর দেখা মেলে না। তাঁর হয়ে মাসে বারকয়েক আসেন তাঁর ছেলে। এক দিন এসে বেশ কয়েক দিনের সই করে চলে যান। হাসপাতালে কম-বেশি সকলেই জানেন সে কথা।
৩১ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
বিদ্যুৎ চুরির খবর পেতে চেয়ে রীতিমতো বিজ্ঞাপন দিয়ে প্রচার করে সিইএসসি। তবে যিনি খবর দিচ্ছেন, তাঁর নিরাপত্তার দায়িত্ব কে নেবে? শুক্রবার রাতে মেটিয়াবুরুজের ঘটনার পর প্রশ্নটা কিন্তু উঠে গেল।
৩১ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
রেড রোডের পর এ বার বেন্টিঙ্ক স্ট্রিট। হেলমেটহীন অবস্থায় কাজ করতে করতে শনিবার দুপুরে ফের উঁচু থেকে পড়ে মৃত্যু হল শ্রমিকের। পুলিশ জানায়, চার তলা একটি বাড়িতে আরও চার-পাঁচ জন মিস্ত্রির সঙ্গে ভারা বাঁধছিলেন বছর চল্লিশের ওই যুবক। হঠাৎই পা পিছলে ফুটপাথে পড়ে যান তিনি।
৩১ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
অশ্লীল ছবি তোলা, এক মাস ধরে সেই ছবি প্রকাশ্যে আনার হুমকি দিয়ে একাধিক বার ধর্ষণ— শুক্রবার বিকেলে থানায় সহকর্মীর বিরুদ্ধে এমনই অভিযোগ দায়ের করলেন টালিগঞ্জের এক নবাগতা অভিনেত্রী।
৩১ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
সরকারি হোমগুলির দুরবস্থা নিয়ে আকছার নানা অভিযোগ ওঠে। এ বার আশ্রয়হীন শিশুদের জন্য হোম-এর চেয়ে উন্নত কোনও বিকল্প খোঁজার উপরে জোর দিলেন খোদ রাজ্যের সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী।
৩১ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
মাদক চক্রে যুক্ত থাকার অভিযোগে শুক্রবার রাতে বিহারের বৈশালী থেকে প্রবীণ কুমার ওরফে পাপ্পু সিংহ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের বন্দর বিভাগের বিশেষ শাখা এসএসপিডি। শনিবার তাকে কলকাতায় নিয়ে আসা হয়েছে।
৩১ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
মধ্য কলকাতার এক ব্যবসায়ীকে অপহরণ ও শারীরিক নিগ্রহের অভিযোগে শনিবার গ্রেফতার করা হল তিন ব্যক্তিকে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম বাবলু গুপ্ত, রাজেশ সোনকার ও দুর্গেশ মিশ্র। ওই ঘটনায় পুলিশ আরও পাঁচ জ
৩১ জুলাই, ২০১৬
model
নিজস্ব সংবাদদাতা
সিনেমায় সুযোগ পাইয়ে দেওয়ার টোপ দিয়ে এক তরুণী মডেলকে দিনের পর দিন ধর্ষণের অভিযোগ। গ্রেফতার করা হল টলিগঞ্জের এক অভিনেতা-চিত্রগ্রাহককে।
৩০ জুলাই, ২০১৬
metiaburuz
নিজস্ব সংবাদদাতা
মদ-গাঁজার আসর আর সাট্টার ঠেকের প্রতিবাদ করায় খুন হতে হল সইফুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তিকে। ঘটনাটি ঘটেছে মেটিয়াবুরুজ এলাকার লিচুবাগানে।
৩০ জুলাই, ২০১৬
sovan chatterjee
দীক্ষা ভুঁইয়া ও তানিয়া বন্দ্যোপাধ্যায়
আবেশ দাশগুপ্তের মৃত্যুর পরে বেশ ক’দিন ফেসবুকে ঘোরাফেরা করছে একটি পোস্ট। যেখানে আঙুল তোলা হয়েছে সেই অভিভাবক সমাজের দিকে, যাদের ছেলেমেয়েরা রাত জেগে বন্ধুদের সঙ্গে চ্যাট করলেও কিছু বলেন না। ঠাকুমার মৃত্যুর দু’দিন বাদে মেয়েকে জন্মদিন পালনের অনুমতি দেন। প্রকাশ্যে মদ্যপান করতে দেখেও ছেলেমেয়েকে শাসন করেন না।
৩০ জুলাই, ২০১৬
Abesh Mother
নিজস্ব সংবাদদাতা
তদন্ত পুরো শেষ না হওয়া পর্যন্ত আবেশ দাশগুপ্তের মৃত্যু নিয়ে পুলিশের ‘দুর্ঘটনার তত্ত্ব’ মানতে নারাজ তার পরিবার।শুক্রবার দুপুরে কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি গিয়ে তাঁর সঙ্গে কথা বলেন আবেশের মা রিমঝিম দাশগুপ্ত, দিদিমা কৃষ্ণা পাল-সহ পরিবারের কয়েক জন।
৩০ জুলাই, ২০১৬
lighting
নিজস্ব সংবাদদাতা
বিরাটির দিক থেকে নামছিল কাতার এয়ারওয়েজের বিমান। যশোহর রোড পার হওয়ার সময়ে মাটি থেকে বিমানটি তখন প্রায় ২০০ ফুট উপরে। আচমকা ধাঁধিয়ে যায় পাইলটের চোখ। ককপিটের সামনে খেলা করে যায় লেজার রশ্মি।
৩০ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
আবেশ দাশগুপ্তের মৃত্যু ঘিরে রহস্য এখনও কাটেনি। তার পরিবার বলছে, এটা অবশ্যই খুন। পুলিশি তদন্তের গতিপ্রকৃতি আবার দুর্ঘটনার দিকেই ইঙ্গিত করছে।
৩০ জুলাই, ২০১৬
independence day parade
শিবাজী দে সরকার
সাম্বিয়া-কাণ্ড থেকে শিক্ষা নিয়ে এ বার স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের মহড়ায় নিরাপত্তা আরও আঁটোসাঁটো করল কলকাতা পুলিশ।
৩০ জুলাই, ২০১৬
পারিজাত বন্দ্যোপাধ্যায়
চিকিৎসক, বিশেষ করে বিশেষজ্ঞ চিকিৎসকের খোঁজে দিশাহারা অবস্থা স্বাস্থ্য দফতরের। যত জন দরকার, তার অর্ধেকও পাওয়া যাচ্ছে না হেল্থ সার্ভিস শাখায়।
৩০ জুলাই, ২০১৬
chaos at metro station
নিজস্ব সংবাদদাতা
সপ্তাহের প্রথম চার দিন মেট্রো আটকে গিয়েছিল লাইনে ঝাঁপ দেওয়ার ঘটনায়। শুক্রবার সকালে ব্যস্ত সময়ে দমদমগামী একটি বাতানুকূল মেট্রো ছাড়ার পর থেকেই যান্ত্রিক ত্রুটিতে বারবার থমকে যাচ্ছিল।
৩০ জুলাই, ২০১৬
lynching
নিজস্ব সংবাদদাতা
ফের বেপরোয়া বাস চলাচল। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল তিন স্কুলপড়ুয়া। তবে এ বার রুখে দাঁড়ালেন তাদের অভিভাবকেরা। মাঝ রাস্তায় বেপরোয়া ওই বাসটিকে থামিয়ে দিয়ে তার কন্ডাক্টরকে ধরে ফেলেন তাঁরা।
৩০ জুলাই, ২০১৬
howrah
নিজস্ব সংবাদদাতা
শাসক দল তৃণমূল হাওড়ায় উন্নয়ন করেছে বলে দাবি করলেও বিরোধীদের ওয়ার্ডগুলিতে উন্নয়ন হয়নি। শুক্রবার হাওড়া পুরসভার বাজেট অধিবেশনে বিরোধী দলগুলির এই অভিযোগ ঘিরে ধুন্ধুমার বাধল।
৩০ জুলাই, ২০১৬
monomoy bhattacharya
মনোময় ভট্টাচার্য
পাড়া মানেই কিছু সম্পর্ক, অনুভূতি আর উপলব্ধি। এর সঙ্গে মিশে আছে দৈনন্দিন জীবনযাত্রা, পারিপার্শ্বিক পরিবেশ, রাস্তাঘাট, বাড়িঘর আর জীবনের অম্লমধুর অভিজ্ঞতা।
৩০ জুলাই, ২০১৬
sankar kumar nath
শঙ্করকুমার নাথ
এই পাড়ায় নানা জাতি নানা ধর্মের সমন্বয়। হিন্দু, মুসলমান, খ্রিস্টান থেকে বাঙালি, বিহারি, ওড়িয়া একেবারে নিশ্চিন্তে মনের সুখে এখানে বসবাস করে। আসলে বংশ পরম্পরায় বসবাস করতে করতে এঁরা এক জাতি এক প্রাণ হয়ে গিয়েছেন।
৩০ জুলাই, ২০১৬
prasanna
নিজস্ব সংবাদদাতা
অভিনয়ে থাকুক কিছু নিজস্বতা। কলকাতার মঞ্চ অভিনেতাদের নিয়ে আয়োজিত এক কর্মশালার শুরুতেই এই পাঠ দিলেন দক্ষিণের বিশিষ্ট থিয়েটার ব্যক্তিত্ব প্রসন্ন। আধুনিক কন্নড় নাটকের উন্নতি তাঁরই হাতে।
৩০ জুলাই, ২০১৬
whatsapp
নিজস্ব সংবাদদাতা
দুবাই থেকে ফোন করে কলকাতার মহিলাদের হোয়াট্‌স অ্যাপে অশ্লীল উক্তি ও ছবি পাঠানোর দায়ে গ্রেফতার হলেন এক যুবক। বৃহস্পতিবার রাতে, পার্ক স্ট্রিটের একটি হোটেল থেকে। ধৃতের নাম জামির হাসান।
৩০ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
থানায় এসে বড়বাবুর খোঁজ করছিল এক যুবক। কিন্তু বড়বাবু অর্থাৎ থানার আইসি তখন ব্যস্ত। পুলিশকর্মীরা তা জানাতেই যুবক বলে, ‘‘আসলে আমি আমার স্ত্রীকে খুন করেছি। আমাকে গ্রেফতার করুন।’’
৩০ জুলাই, ২০১৬
নিজস্ব সংবাদদাতা
উত্তমকুমারের মৃত্যুদিনে হাজরার আঢ্য হাউসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে উত্তরকুমারের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা শোনান দেবীকা মুখোপাধ্যায়, পরেশ দত্ত।
৩০ জুলাই, ২০১৬
Bus
নিজস্ব সংবাদদাতা
বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল তিন স্কুলপড়ুয়া। শুক্রবার সকাল পৌনে ৮টা নাগাদ কাঁকুড়গাছির ঘটনা। পুলিশ জানায়, এই দিন সকালে কাঁকুড়গাছি মোড়ে তিন জন পড়ুয়াকে নিয়ে তাদের অভিভাবকেরা রাস্তা পার হচ্ছিলেন।
২৯ জুলাই, ২০১৬
rabindro sadan
নিজস্ব সংবাদদাতা
সপ্তাহের প্রথম পাঁচ দিনে পাঁচ বার! প্রথম চার দিন মেট্রো আটকে গেল লাইনে ঝাঁপ দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে। আর শুক্রবার সকালে যাত্রিবোঝাই একটি বাতানুকূল রেকে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় মাঝপথে আটকে গেল মেট্রো।
২৯ জুলাই, ২০১৬
durba ghosh
প্রসূন আচার্য ও গৌতম বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিচ্ছেন। কিন্তু রাজ্য থেকে প্রোমোটারি-রাজ ও তোলাবাজি নির্মূল হচ্ছে না! এ বার কলকাতার অদূরেই কোন্নগরের বাসিন্দা এক পদস্থ সরকারি কর্তার বাড়িতে তোলা চেয়ে এবং বাড়ি বিক্রি করতে চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
২৯ জুলাই, ২০১৬
abesh's mother
নিজস্ব সংবাদদাতা
আবেশের মৃত্যু নিয়ে লালবাজার বৃহস্পতিবার যে দুর্ঘটনার তত্ত্বের ইঙ্গিত দিয়েছে, তাতে হতাশ মৃত কিশোরের মা রিমঝিম দাশগুপ্ত। যে সিসিটিভি ফুটেজ দেখিয়ে এ দিন সন্ধ্যায় গোয়েন্দাপ্রধান বিশাল গর্গ দুর্ঘটনার ইঙ্গিত দিয়েছেন, এ দিন রাতে সেটি দেখানো হয় রিমঝিমদেবী ও তাঁর ভাইকে।
২৯ জুলাই, ২০১৬
pic
নিজস্ব সংবাদদাতা
আইনের নিষেধ আছে। তা সত্ত্বেও কিশোরদের হাতে অনায়াসে মদ পৌঁছে যাচ্ছে কী ভাবে, সানি পার্ক অ্যাপার্টমেন্টে আবেশ দাশগুপ্তের রহস্যমৃত্যুর পরে সেই প্রশ্নটা বড় হয়ে উঠেছে। এই পরিপ্রেক্ষিতে কিশোরদের মদ বিক্রির অভিযোগে ধৃত চার জনকে বৃহস্পতিবার এক দিনের জন্য জেল হেফাজতে পাঠিয়েছে আলিপুর আদালত।
২৯ জুলাই, ২০১৬
compacter
অনুপ চট্টোপাধ্যায়
জঞ্জাল প্রক্রিয়াকরণের কম্প্যাক্টর যন্ত্র নিয়ে অডিটে প্রশ্ন আসতেই ফাঁপরে পড়ে গেল কলকাতা পুরসভা। কোটি কোটি টাকা ব্যয়ে করে কম্প্যাক্টর স্টেশন গড়ার পরে জঞ্জাল সাফাই পদ্ধতির চেহারাটা কতটা বদলেছে, তা জানতে চেয়ে জুন মাসের প্রথম সপ্তাহে পুর-প্রশাসনকে চিঠি দিয়েছিল ‘কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল’ (সিএজি বা ক্যাগ)।
২৯ জুলাই, ২০১৬
lock
সুনন্দ ঘোষ
বড়বাজারের রাজাকাটরায় বুধবার সন্ধ্যায় হানা দিয়েছিলেন রাজ্য আবগারি দফতরের অফিসারেরা। খবর ছিল, সেখানে এক ব্যবসায়ী বেআইনি ভাবে অতিরিক্ত পোস্ত খোলা মজুত করেছেন। আবগারি দফতর সূত্রে খবর, ওই দিন তাঁর দোকানে হানা দিয়ে ৭০০ কিলোগ্রাম অতিরিক্ত পোস্ত খোলা পাওয়া গিয়েছে। যার বাজারদর প্রায় ৩৫ লক্ষ টাকা।
২৯ জুলাই, ২০১৬
people
শান্তনু ঘোষ
সকাল থেকেই বেশ চিন্তায় থানার রাশভারী বড়বাবু। লালুর আজ অস্ত্রোপচার। তাই খালি পেটে রাখতে হয়েছে তাকে। জল ছাড়া কিছুই দেওয়া হয়নি। অস্ত্রোপচারের পরেও লম্ফঝম্প চলবে না। বিশ্রামে রাখতে হবে। কিন্তু সাত মাসের খুদে তো কোনও কথাই শোনে না। এমনকী, দুঁদে ওই অফিসারকেও মাঝেমধ্যে ঘোল খাইয়ে ছেড়ে দেয়!
২৯ জুলাই, ২০১৬
person
নিজস্ব সংবাদদাতা
কলেজ ছাত্রকে গঙ্গায় ভেসে যেতে দেখে ঝাঁপ দিয়ে তাঁকে উদ্ধার করলেন জাতীয় দলের প্রাক্তন এক সাঁতারু। আর, ব্রিজ থেকে এক তরুণীকে ঝাঁপ দিতে দেখে নৌকা নিয়ে মাঝগঙ্গায় পাড়ি দিয়ে তাঁকে উদ্ধার করল পুলিশ। বৃহস্পতিবার কয়েক ঘন্টার ব্যবধানে হাওড়ার দুই প্রান্তে গঙ্গায় ডুবে যাওয়ার আগেই এ ভাবে উদ্ধার করা হল ওই দুই জনকে।
২৯ জুলাই, ২০১৬
person
নিজস্ব সংবাদদাতা
চাকরি দেওয়ার নামে ২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হল তিন ব্যক্তি। বুধবার, সল্টলেকের জিসি ব্লকের একটি অফিস থেকে। ধৃতদের নাম চন্দন মণ্ডল, আনন্দকুমার ঘোষ এবং ইমতিয়াজ মোল্লা। তাদের বৃহস্পতিবার বিধাননগর আদালতে তোলা হলে চন্দনের ৭ দিনের পুলিশি হেফাজত এবং বাকি দু’জনের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ হয়।
২৯ জুলাই, ২০১৬
আরও খবর