৮ কার্তিক ১৪২১ শনিবার ২৫ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৩.৪°C     সর্বনিম্ন : ২২.৬°C

চার দিনে জমি না মিললে কোর্টে যাবে কেএমআরসি

নিজস্ব সংবাদদাতা

রাজ্য সরকার আগামী মঙ্গলবারের মধ্যে মহাকরণ স্টেশনের জন্য জমি না দিলে ফের হাইকোর্টের দ্বারস্থ হওয়ার হুমকি দিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন বা কেএমআরসি-র ঠিকাদার সংস্থা। শুক্রবার দেওয়ালির দিনে হাওড়া ময়দানে পুজো করে ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ শুরু করে ওই সংস্থা।

২৫ অক্টোবর, ২০১৪

গ্যাস-মামলায় ক্ষতিপূরণের নির্দেশ

সুনন্দ ঘোষ

রান্নাঘরে গ্যাস লাগানোর দু’দিনের মধ্যেই গ্যাস শেষ। সিলিন্ডার থেকে বেরোতে শুরু করেছিল নোংরা জল। ক্রেতা সুরক্ষা আদালতে মামলা ঠুকে দিয়েছিলেন হালতুর বাসিন্দা মলয় মজুমদার। প্রায় আড়াই বছর পরে মলয়বাবুকে ১ লক্ষ টাকা ক্ষতিপুরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। মলয়বাবুকে ক্ষতিপুরণ দেওয়ার পাশাপাশি ওই গ্যাস প্রস্তুতকারক সংস্থাকে আরও একটি নির্দেশ দিয়েছেন ক্রেতা সুরক্ষা আদালতের বিচারক।

২৫ অক্টোবর, ২০১৪

ফোঁটায় ভাইয়ের পাতে সাহেবি মিষ্টি

সুচন্দ্রা ঘটক

২৫ অক্টোবর, ২০১৪

বেপরোয়া মোটরবাইকে ত্রস্ত রাত-পথ, বিপন্ন নাগরিক

দেবাশিস দাস

স্বামীর সঙ্গে রাত দশটা নাগাদ স্থানীয় একটি বাজারে কেনাকাটি করতে বেরিয়েছিলেন রিজেন্ট প্লেসের বাসিন্দা লীলা বসু। কাজ সেরে বাড়ি ফেরার পথে বেপরোয়া মোটরসাইকেলের ধাক্কায় জখম হন স্বামী তুষারকান্তি বসু। মাস খানেকেরও বেশি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। শুধু একটি ঘটনা নয়, রাণিকুঠি, নেতাজিনগর, পল্লিশ্রী, শ্রীকলোনি, বিজয়গড়, গল্ফগ্রিন এলাকায় এমন বেপরোয়া মোটরসাইকেলের দাপটে অতিষ্ঠ হয়ে উঠেছেন বাসিন্দারা।

২৫ অক্টোবর, ২০১৪

স্ট্র্যান্ড রোডে নিত্য জট

সুপ্রিয় তরফদার

২৫ অক্টোবর, ২০১৪

শহরে দীপাবলি

২৫ অক্টোবর, ২০১৪

আলোর উত্‌সবে উজ্জ্বল শহর থেকে শহরতলি

ঋজু বসু

তিনি এখন সত্যিই কলকাত্তাওয়ালি। বছর কয়েক আগেও কালীপুজো নিয়ে আমহার্স্ট স্ট্রিটের অহঙ্কারই ছিল আলাদা। তাতে যে ঘা পড়েছে, তেমনটা এখনও বলা যাচ্ছে না। তবু শহরের কালীপুজোর মানচিত্রে নতুন-নতুন এলাকা ও ক্লাবের উদয়ে উত্‌সবের আমেজটা এ বার ঢের ঘন হয়ে উঠেছে। বৃহস্পতিবার সন্ধে নামতে সেটাই মালুম হল। “কালীপুজোতেও লোকে শহরময় ঘুরে ঘুরে ঠাকুর না-দেখলে আর পুজোটা জমবে কী করে? সব্বাইকে মণ্ডপে টেনে আনতে এ বার এত খেটেছি।”

২৪ অক্টোবর, ২০১৪

শব্দবাজি নিয়ে পুলিশের সঙ্গে লুকোচুরি মহানগরের

কুন্তক চট্টোপাধ্যায় ও শিবাজী দে সরকার

এ যেন শহরের রীতি হয়ে গিয়েছে! প্রতি বছরই কালীপুজোর রাতে শব্দবাজিতে লাগাম টানার জন্য কড়া নজরদারির ব্যবস্থা করতে পুলিশ-দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। আর সেই কড়া নজর এড়িয়ে ‘চোর-পুলিশ’ খেলতে খেলতে শহরের বহু জায়গাতেই দাপট দেখাবে পটকা-বোমারা। এই ছবিটা দেখা গিয়েছিল গত বছর। এ বছরের অভিজ্ঞতাও একই! লালবাজার জানিয়েছে, এই লুকোচুরি খেলায় বৃহস্পতিবার মাঝ রাত পর্যন্ত ২৫৭ জনকে গ্রেফতার করা হয়েছে। তখনও দেদার ফাটছে শব্দবোমা। অভিযান চলে সারা রাতই।

২৩ অক্টোবর, ২০১৪

ফের রাস্তায় ধস, এ বার দায় পুরসভার

নিজস্ব সংবাদদাতা

২৪ অক্টোবর, ২০১৪

শহরের ডাক-ব্যবস্থার ভোল বদলের ভাবনা

অশোক সেনগুপ্ত

২৪ অক্টোবর, ২০১৪

অনলাইনে চোরাই মাল বেচে ধৃত ২

চোরাই মাল অনলাইনে বিক্রি করেও রেহাই মিলল না। শুক্রবার পুলিশের জালে ধরা পড়ল দুই অভিযুক্ত। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম শঙ্কর আইচ ও অরিজিৎ নন্দন। সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা এলাকা থেকে ধরা হয় তাদের। পুলিশের দাবি, জেরায় ধৃতেরা জানিয়েছে, মোবাইল, ল্যাপটপ, ট্যাব চুরি করে অরিজিৎকে বিক্রি করে দিত শঙ্কর।

পড়ুন