১৩ কার্তিক ১৪২১ বৃহস্পতিবার ৩০ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩১.৫ °C     সর্বনিম্ন : ২১.৫ °C

রাস্তার দায় একা পুরসভার নয়, খোঁচা দিলেন শোভন

নিজস্ব সংবাদদাতা

রাস্তার হালের কথা বলতে গিয়ে নিজের দলের সরকারেরই একাধিক সংস্থার দিকে আঙুল তুললেন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। বুধবার ৫৮ নম্বর ওয়ার্ডের হাটগাছিয়ায় একটি মডেল বস্তির শিলান্যাস করেন মেয়র।

৩০ অক্টোবর, ২০১৪

পুলিশ নিগ্রহ: কেউ সাজা পায় কেউ পায় না

নিজস্ব সংবাদদাতা

একই আইন এবং একই অভিযোগ। অথচ, দুই ক্ষেত্রে আইনের পৃথক ফল। মঙ্গলবার সকালে সার্ভে পার্কে এক তৃণমূল কাউন্সিলরের নেতৃত্বে আক্রান্ত হয়েছিলেন কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট। সার্ভে পার্কের ঘটনায় রাতে পুলিশে অভিযোগ দায়ের হলেও বুধবার রাত পর্যন্ত অভিযুক্ত ওই কাউন্সিলরকে গ্রেফতার করেনি পুলিশ।

৩০ অক্টোবর, ২০১৪

প্রতারণা-কাণ্ডে ধৃতের বাড়িতে নথি জালের যন্ত্র

আর্যভট্ট খান

সাহেবের বাড়ি কোনটা? বললেই এক ডাকে চিনিয়ে দিতেন বারাসতের বরিশাল কলোনির যে কেউ। বছর পঁচিশের সাহেবকে ওই বয়সের আর পাঁচটা ছেলের মতোই চিনত গোটা পাড়া। কিন্তু পুলিশের হাতে ধরা পড়ার পরে তারই বাড়িতে মিলল জাল ড্রাইভিং লাইসেন্স, প্যান কার্ড তৈরির যন্ত্রপাতি।

৩০ অক্টোবর, ২০১৪

রাজপথে ফের ধস, এ বার বসে গেল আমহার্স্ট স্ট্রিট

নিজস্ব সংবাদদাতা

২৯ অক্টোবর, ২০১৪

বারবার গর্ত, তবু হেলদোল নেই পুরসভার

নিজস্ব সংবাদদাতা

কেউ বলছেন, নিকাশি পাইপলাইন নষ্ট হয়েছে। কেউ বলছেন, কোনও কারণে সরে গিয়েছে ভূগর্ভের মাটির স্তর। কারও মনে হয়েছে, অবৈধ নির্মাণের জের। আবার ঠিকমতো পিচের আস্তরণ না দেওয়াকে দায়ী করেছেন অনেকে। ইঁদুরের ঘাড়ে দায় চাপানোর লোকও রয়েছে বিস্তর। মাত্র এক মাসের মধ্যে মহানগরীতে সাত জায়গায় প্রধান সড়কে ধস নামার পিছনে এমন বিবিধ কারণ রয়েছে বলে মনে করছেন সিভিল ইঞ্জিনিয়ার, স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারেরা।

২৯ অক্টোবর, ২০১৪

আক্রান্ত পুলিশ, অভিযুক্ত শাসক দলের কাউন্সিলর

নিজস্ব সংবাদদাতা

২৯ অক্টোবর, ২০১৪

‘হেনস্থা’, কোর্টে বৃদ্ধ দম্পতি

নিজস্ব সংবাদদাতা

বাবা-মায়ের অভিযোগ, দুই ছেলের অত্যাচারে তাঁরা এক বছর ধরে বাড়ি ছাড়া। এ-ও অভিযোগ, কলকাতা পুলিশের বড়কর্তা থেকে চিৎপুর থানা, সর্বত্র একাধিক বার অভিযোগ জানানো হলেও, পুলিশ ব্যবস্থা নেয়নি। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের বিচারপতি নাদিরা পাথেরিয়ার আদালতে মামলা দায়ের করেন মা রাণুবালা ঘোষ।

২৯ অক্টোবর, ২০১৪

ফের আন্দোলনমুখী ট্যাক্সি, হুমকি নবান্ন-অভিযানের

নিজস্ব সংবাদদাতা

উৎসবের মরসুম শেষ। ফের রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন তীব্র করার সিদ্ধান্ত নিলেন ট্যাক্সিচালকেরা। যার জেরে শহরে ফের ট্যাক্সি নিয়ে দুর্ভোগ পোহানোর সম্ভাবনা দেখা দিল নিত্যযাত্রীদের। তবে এ বার অবশ্য ধর্মঘটে যাচ্ছেন না ট্যাক্সিমালিকেরা। রাজ্য সরকার তাঁদের দাবিদাওয়া না মানলে নভেম্বরের মাঝামাঝি সরকারের সদর দফতর ‘নবান্ন’ অভিযানে যাওয়ার হুমকি দিলেন ট্যাক্সিচালকেরা। যা শুনে পরিবহণমন্ত্রী মদন মিত্রের বক্তব্য, “যাঁরা এ কথা বলছেন, তাঁরা যেন মনে রাখেন, এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নবান্নতেই বসেন।”

২৮ অক্টোবর, ২০১৪

সৌজন্য নয়া বাতানুকূল বাস, অফিসযাত্রায় আরাম-বিলাস

অত্রি মিত্র ও কুন্তক চট্টোপাধ্যায়

২৭ অক্টোবর, ২০১৪

চেতলায় পিটিয়ে খুন ফুচকাবিক্রেতাকে

নিজস্ব সংবাদদাতা

২৭ অক্টোবর, ২০১৪

সংস্কারের কাজ শুরু ভিক্টোরিয়ায়

সুপ্রিয় তরফদার

২৬ অক্টোবর, ২০১৪

কালীপুজোয় পুলিশের উদ্যোগ, পুরস্কৃত ‘ক্ষমতা’

বিদীপ্তা বিশ্বাস

দুর্গাপুজোর ছাপ কালীপুজোতেও! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তে গত বছর থেকে চালু হওয়া সরকারি ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’-এ পুরস্কৃত দুর্গাপুজোগুলির উদ্যোক্তারা অধিকাংশই তাঁর ঘনিষ্ঠ বৃত্তের বলে পরিচিত। কালীপুজোর পুলিশি পুরস্কারের ক্ষেত্রেও মোটামুটি একই ছবি। এ বছরই প্রথম শহরের ৬টি সেরা কালীপুজোকে পুরস্কার দিচ্ছে কলকাতা পুলিশ। পুরস্কারপ্রাপ্তদের তালিকায় থাকা চেতলা অগ্রণীর সঙ্গে জড়িত পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এবং পর্ণশ্রী সূর্য সঙ্ঘের সঙ্গে যুক্ত রয়েছে মেয়র শোভন চট্টোপাধ্যায়ের নাম।

২৬ অক্টোবর, ২০১৪

শব্দবাজি রুখতে গিয়ে প্রহৃত পুলিশই

নিজস্ব সংবাদদাতা

পুলিশের সাফল্যের দাবি কার্যত নস্যাৎ করে এ বার শব্দবাজি নিয়ন্ত্রড়ে নেমে আক্রান্ত খোদ পুলিশই। পাশাপাশি মুড়িমুড়কির মতো বোমা-পটকা ফাটার অভিযোগ এসেছে শহরের বিভিন্ন হাসপাতাল চত্বর থেকে। বাদ যায়নি পুলিশ হাসপাতালও। শব্দবাজির প্রতিবাদ করে মার খেয়েছেন এক মোটরবাইক আরোহী। সব মিলিয়ে এই চিত্র ফের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল মানুষের সচেতনতা তৈরি হয়নি। পুলিশ প্রশাসনও পরিস্থিতি সামলাতে অনেকটা ব্যর্থ।

২৫ অক্টোবর, ২০১৪

চার দিনে জমি না মিললে কোর্টে যাবে কেএমআরসি

নিজস্ব সংবাদদাতা

রাজ্য সরকার আগামী মঙ্গলবারের মধ্যে মহাকরণ স্টেশনের জন্য জমি না দিলে ফের হাইকোর্টের দ্বারস্থ হওয়ার হুমকি দিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন বা কেএমআরসি-র ঠিকাদার সংস্থা। শুক্রবার দেওয়ালির দিনে হাওড়া ময়দানে পুজো করে ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ শুরু করে ওই সংস্থা।

২৫ অক্টোবর, ২০১৪

গ্যাস-মামলায় ক্ষতিপূরণের নির্দেশ

সুনন্দ ঘোষ

রান্নাঘরে গ্যাস লাগানোর দু’দিনের মধ্যেই গ্যাস শেষ। সিলিন্ডার থেকে বেরোতে শুরু করেছিল নোংরা জল। ক্রেতা সুরক্ষা আদালতে মামলা ঠুকে দিয়েছিলেন হালতুর বাসিন্দা মলয় মজুমদার। প্রায় আড়াই বছর পরে মলয়বাবুকে ১ লক্ষ টাকা ক্ষতিপুরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। মলয়বাবুকে ক্ষতিপুরণ দেওয়ার পাশাপাশি ওই গ্যাস প্রস্তুতকারক সংস্থাকে আরও একটি নির্দেশ দিয়েছেন ক্রেতা সুরক্ষা আদালতের বিচারক।

২৫ অক্টোবর, ২০১৪

পিজি-তে আগুন

ফের এসি থেকে আগুন লাগল পিজিতে। বুধবার, সেন্ট্রাল ল্যাবরেটরির পাশে চর্ম বিভাগের একটি ঘরে। বিকেলে এসি থেকে আগুন বেরোতে দেখেন হাসপাতাল চত্বরে থাকা লোকজন। তাঁরাই প্রথমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

পড়ুন