১৮ ফাল্গুন ১৪২১ মঙ্গলবার ৩ মার্চ ২০১৫ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৪.০ °C     সর্বনিম্ন : ২১.৮°C

চেক নিয়ে জালিয়াতি করে চক্র পাকড়াও

নিজস্ব সংবাদদাতা

চেকের গায়ে ‘প্লাস্টিক সার্জারি’ করার জন্য ‘অপারেশন থিয়েটার’-এর খোঁজ পেল লালবাজার! পুলিশ সোমবার জানায়, একটি আন্তঃরাজ্য চক্রকে পটনা থেকে পাকড়াও করেছেন লালবাজারের ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখার অফিসারেরা। যে চার চাঁইকে ধরা হয়েছে তাদের নাম মহম্মদ কওসর, রাকেশ কুমার, বিবেকানন্দ ঝা ও বিষ্ণুদেও কুমার।

০৩ মার্চ , ২০১৫

হামলা-কলঙ্কিত সেই ওসি বদলি

নিজস্ব সংবাদদাতা

সাড়ে তিন মাস আগে বহিরাগতদের তাণ্ডবে মাথা বাঁচাতে ফাইলপত্রকে ঢাল করে টেবিলের তলায় ঢুকে কলকাতা পুলিশের মুখে কালি মাখিয়ে দিয়েছিল আলিপুর থানার পুলিশ। সেই থানার ওসি বুদ্ধদেব কুণ্ডুকে অবশেষে সরিয়ে দেওয়া হল। থানায় ঢুকে ভাঙচুরের সেই ঘটনায় আঙুল উঠেছিল শাসক দল তৃণমূলের দিকে। আর ঘটনাটি ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছিল ওই ওসি-র বিরুদ্ধে। তার পরেই বুদ্ধদেববাবুকে সরানোর দাবি ওঠে।

০৩ মার্চ , ২০১৫

অ্যাকাউন্টের টাকা হাতিয়ে ধৃত ২ ব্যাঙ্ককর্মী

শিবাজী দে সরকার

এটিএম-ডেবিট কার্ড হাতিয়ার করে টাকা লোপাট নতুন নয়। এ বার জালিয়াতির নিশানায় দীর্ঘ দিন অব্যবহৃত ব্যাঙ্ক অ্যাকাউন্টও। গ্রাহকের অনুপস্থিতির সুযোগে তাঁর নামে চেকবই ইস্যু করে টাকা সরানোর এই কায়দা যে অভিনব, তা বলছেন গোয়েন্দা কর্তারাই। যেমন ঘটেছে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ধর্মতলা শাখায়। জানা গিয়েছে, জালিয়াতিতে জড়িত ব্যাঙ্কেরই দুই কর্মী।

০২ মার্চ , ২০১৫

নয়া এটিসি-র জমি বাণিজ্যিক কাজে ব্যবহার

সায়নী ভট্টাচার্য

কলকাতা বিমানবন্দরের নতুন টার্মিনাল তৈরি করতে খরচ হয়েছে প্রায় ২৫০০ কোটি টাকা। বিমানবন্দর এলাকায় হোটেল, শপিং মল বানিয়ে সেই টাকা তুলতে চাইছেন কর্তৃপক্ষ। যে জমিতে নতুন এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) টাওয়ার হওয়ার কথা ছিল, সেখানেই এ বার বাণিজ্যিক কর্মকাণ্ড করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। সে ক্ষেত্রে নতুন এটিসি-র ঠিকানা বদলে যাবে।

০২ মার্চ , ২০১৫

অবৈধ গুদামে আগুন, আতঙ্ক এলাকায়

নিজস্ব সংবাদদাতা

০২ মার্চ , ২০১৫

দোলের বাজারেও এ বার চিনের ‘রংবাজি’

কুন্তক চট্টোপাধ্যায় ও আর্যভট্ট খান

০২ মার্চ , ২০১৫

বেআইনি নির্মাণকে উৎসাহ দিতে নিয়ম তৈরি পুরসভার

অনুপ চট্টোপাধ্যায়

০১ মার্চ , ২০১৫

বাইশ বছর পরে হারানো বাবাকে পেলেন মেয়ে

মেহবুব কাদের চৌধুরী

০১ মার্চ , ২০১৫

রাজারহাট পুরসভা জুড়ে কর্পোরেশন হচ্ছে বিধাননগর

নিজস্ব সংবাদদাতা

যা হওয়ার তা-ই হল। লোকসভা নির্বাচনে ভরাডুবি আর গোষ্ঠীদ্বন্দ্বে জরাজীর্ণ বিধাননগরে এখন এক প্রকার কোণঠাসা শাসক দল। এ অবস্থা কোনও মতেই নিয়ন্ত্রণ করতে পারেননি শীর্ষ নেতৃত্ব। তাই এক ঢিলে দুই পাখি মারার কৌশল নিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এক দিকে ভোটের বৈতরণী পার হওয়া, অন্য দিকে গোষ্ঠীদ্বন্দ্বকে নিয়ন্ত্রণ করার জন্য দরকার ছিল শক্ত ভিতের। সেই বিবেচনাতেই বিধাননগর, রাজারহাট-গোপালপুর পুরসভার সঙ্গে মহিষবাথানের মতো পঞ্চায়েত এলাকা মিলিয়ে তৈরি হতে চলেছে নতুন একটি কর্পোরেশন।

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

মাধ্যমিক চলছে এবং বাজছে মাইক

নিজস্ব সংবাদদাতা

হাইকোর্টের নিষেধাজ্ঞাকে পরোয়া না করে মাধ্যমিক পরীক্ষা চলাকালীন ফের তারস্বরে বক্স বাজল। এবং সব কিছু জেনেও স্রেফ জনতার সচেতনতার দিকে আঙুল তুলেই দায় সারল নির্বিকার পুলিশ।

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

দমদমে ভাই-বোনকে ‘মার’, উঠছে পাল্টা অভিযোগও

নিজস্ব সংবাদদাদতা

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

শীত বিদায় নিতেই অস্বস্তি গরমে, নাজেহাল শহরবাসী

নিজস্ব সংবাদদাতা

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

দেরির দায় নিয়ে কাজিয়ায় মেয়র ও মেট্রো

নিজস্ব সংবাদদাতা

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

বেহাল ফুটপাথ, দায়িত্ব নিয়ে চাপান-উতোর

দীক্ষা ভুঁইয়া

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

চলছে অটোরাজ, নির্বিকার পুলিশ

আর্যভট্ট খান ও কাজল গুপ্ত

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

ছাত্রভর্তি বাতিলের সিদ্ধান্ত স্থগিত কলেজে

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুরের মহকুমাশাসকের একটি চিঠির জেরে ১৬ জন ছাত্রের ভর্তি বাতিলের সিদ্ধান্ত আপাতত স্থগিত রাখলেন জয়পুরিয়া কলেজ কর্তৃপক্ষ। শুক্রবার মহকুমাশাসক পূর্ণেন্দু মাজি কলেজে চিঠি পাঠিয়ে জানিয়েছেন, তাঁর দফতর থেকে ভুলবশত এক ছাত্রের শ্রেণি শংসাপত্র (কাস্ট সার্টিফিকেট) ভুয়ো বলে জানানো হয়েছে। ওই ছাত্র সত্যিই সংরক্ষিত শ্রেণিভুক্ত।

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

যত মত, তত পথ মেনে শহরে বিরিয়ানি-বিলাস

ঋজু বসু

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

গুদামে বায়োমেট্রিক যন্ত্র

জয়তী রাহা

বরাহনগর পুরসভার কর্মসংস্কৃতি ফেরাতে প্রবেশপথে চারটি বায়োমেট্রিক যন্ত্র বসানো হয়েছিল আড়াই বছর আগে। চার মাস পরেই সেগুলি খুলে নেওয়া হয়। সেই থেকে গুদামবন্দি হয়ে।

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

চিত্র সংবাদ

$teaser

২৮ ফেব্রুয়ারি, ২০১৫

শহরের মেট্রোয় ‘নামমাত্র’ বাজেট বরাদ্দে ক্ষুব্ধ রাজ্য

অমিতাভ বন্দ্যোপাধ্যায়

২৭ ফেব্রুয়ারি, ২০১৫

‘টেররিস্ট’ বলে শিশু কোলে বাবাকে থাপ্পড় কষাল যুবক

নিজস্ব সংবাদদাতা

২৭ ফেব্রুয়ারি, ২০১৫

জাল নথি দিয়ে ভর্তি, বহিষ্কার

সাবেরী প্রামাণিক

২৭ ফেব্রুয়ারি, ২০১৫

‘ধর্ষণ’ নিয়ে ধন্দে পুলিশ

বিধাননগরে গণধর্ষণের ঘটনায় নির্যাতিতা মহিলার মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট থেকে নির্দিষ্ট কোনও সূত্র মেলেনি। তেমনই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। আর সেখানেই গণধর্ষণের ঘটনাটির সারবত্তা নিয়ে সংশয়ে পড়েছেন তদন্তকারীরা। রবিবার বিধাননগর পূর্ব থানায় গণধর্ষণের অভিযোগ দায়ের হয়। অন্য দিকে, ২৭ ফেব্রুয়ারি রেস্তোরাঁ মালিকের পক্ষ থেকে ওই পরিচারিকার স্বামীর বিরুদ্ধে কয়েক লক্ষ টাকা চেয়ে ফোনে হুমকির অভিযোগ দায়ের হয়।

পড়ুন