৯ শ্রাবণ ১৪২১ শুক্রবার ২৫ জুলাই ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩০.৭ °C     সর্বনিম্ন : ২৬.৪ °C

বিডিও বলে কি নালিশ
নেবে না থানা, প্রশ্ন হাইকোর্টের

নিজস্ব সংবাদদাতা

জমি থেকে উচ্ছেদের চেষ্টা, মারধর, শ্লীলতাহানি, প্রতিবন্ধী মহিলাকে নিগ্রহের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এ-হেন গুরুতর অভিযোগ থাকা সত্ত্বেও রাজারহাটের বিডিও-র বিরুদ্ধে কেন এফআইআর দায়ের করা হবে না, সেই প্রশ্ন তুলল কলকাতা হাইকোর্ট।

২৫ জুলাই, ২০১৪

গৃহশিক্ষিকার খোঁজে ভিন্ রাজ্যে পুলিশ

নিজস্ব সংবাদদাতা

লেক টাউনে শিশুকে মারধরের ঘটনায় অভিযুক্ত গৃহশিক্ষিকা পূজা সিংহের সন্ধানে বিহার এবং ওড়িশায় গেল বিধাননগর কমিশনারেটের পুলিশ। বাগুইআটিতে পূজার পরিবারের আর্থিক অবস্থা খতিয়ে দেখে পুলিশের অনুমান, পালিয়ে বিভিন্ন হোটেলে থাকার সামর্থ্য তাঁর নেই। ফলে সম্ভবত কোনও আত্মীয়ের বাড়িতেই তিনি আছেন।

২৫ জুলাই, ২০১৪

টাকা পাচারে জড়িতের জামিনে ৯ আইনজীবী

শিবাজী দে সরকার

সাধারণ এক ‘ব্যাঙ্ক জালিয়াত’ ভেবেই আদালতে তাকে পেশ করেছিল পুলিশ। কিন্তু আদালতে গিয়ে চমকে গেলেন তদন্তকারী পুলিশ অফিসারেরা। কারণ, ওই যুবকের জামিনের জন্য সেখানে তার পক্ষ নিয়ে দাঁড়িয়েছেন ন’জন আইনজীবী। তাঁদের জোরালো সওয়ালে জামিনও পেয়ে গেলেন ওই যুবক।

২৫ জুলাই, ২০১৪

সাংসদের নাম ভাঁড়িয়ে
উপাচার্যকে হুমকি, ধৃত

নিজস্ব সংবাদদাতা

মুখ্যমন্ত্রীর ভাইপো, তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম করে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসকে টেলিফোনে হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল এক যুবককে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম শৌভিক বন্দ্যোপাধায়। বুধবার রাতে কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা তাঁকে নবদ্বীপ থেকে ধরে।

২৫ জুলাই, ২০১৪

সব সেতু কেন নীল-সাদা,
প্রশ্নের মুখে পুরসভা

নিজস্ব সংবাদদাতা

২৫ জুলাই, ২০১৪

খুদে ছাত্রের বুকে লাথি, ছবি দেখে শিহরন

নিজস্ব সংবাদদাতা

শিক্ষিকার কাণ্ড! প্রথমে উল্টো করে ঝোলানো। তার পর আছড়ে ফেলে থাপ্পড়। শেষে বুকে লাথি। সাড়ে তিন বছরের বাচ্চাটির উপর অন্ধ আক্রোশে ঝাঁপিয়ে পড়েছিল মহিলা। তাকে উল্টো করে ঝুলিয়ে আছড়ে ফেলল বিছানার উপর। তার পর সপাটে একের পর এক থাপ্পড়, ঘুষি। শিশুটি কোনও মতে নেমে কিছু বলার চেষ্টা করে। হাতজোড় করে ক্ষমা চায়। আর গোলাপি সালোয়ার-কামিজ পরা মধ্য তিরিশের মহিলা প্রায় ফুটবল খেলার মতো করে লাথি কষাতে থাকে তাকে।

২৪ জুলাই, ২০১৪

প্রেসিডেন্সির ভর্তি-জটে ফের ধর্নার হুমকি

নিজস্ব সংবাদদাতা

ভর্তি নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তের কলেজের ডামাডোল থেকে বাইরে থাকতে পারছে না প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। তফাত একটাই। অন্যত্র গোলমাল কলেজ স্তরে ভর্তি নিয়ে। আর প্রেসিডেন্সিতে ঝামেলা বেধেছে স্নাতকোত্তরে বাড়তি আসনের ব্যবস্থা করে দেওয়ার দাবিকে ঘিরে।

২৪ জুলাই, ২০১৪

টুকরো খবর

২৪ জুলাই, ২০১৪

গৃহশিক্ষকের তথ্যও দিন থানায়, আর্জি মন্ত্রীর

দীক্ষা ভুঁইয়া

পুলিশি পরিকাঠামোয় বাড়ি বাড়ি গিয়ে নজরদারি সম্ভব নয়। তাই ভাড়াটে-পেয়িং গেস্ট বা পরিচারকদের মতো এ বার গৃহশিক্ষক বা শিশুদের দেখভালের দায়িত্বে থাকা কর্মীদের সবিস্তার তথ্যও স্থানীয় থানায় জানিয়ে রাখতে আবেদন করল সরকার।

২৪ জুলাই, ২০১৪

লাগাতার বিভ্রাটে কমছে যাত্রী, মেট্রোর যুক্তি ভিন্ন

অমিতাভ বন্দ্যোপাধ্যায়

কখনও সুড়ঙ্গে আটকে পড়া, কখনও দরজা খোলা রেখেই চলে যাওয়া এক স্টেশন থেকে অন্যত্র, কখনও বা লাইনচ্যুত হওয়া, আবার কখনও মাঝপথে বিদ্যুৎ বিভ্রাট। লাগাতার যান্ত্রিক ত্রুটিতে প্রায় নিয়মিতই বিপত্তি লেগে রয়েছে মেট্রোয়। একই সঙ্গে রয়েছে রুগ্ণ রেকের সমস্যাও।

২৪ জুলাই, ২০১৪

টুকরো খবর

অল্প সময়ের ব্যবধানে সোমবার রাতে পর পর দু’টি ছিনতাই হল শহরে। প্রথমটি ঘটে গিরিশ পার্ক মেট্রো স্টেশনের পাশে একটি গলিতে, দ্বিতীয়টি চিৎপুরে। পুলিশ জানায়, সোমবার রাত পৌনে আটটা নাগাদ গিরিশ পার্কের বাসিন্দা শকুন্তলা জায়সবাল রামমন্দির থেকে গিরিশ পার্ক মেট্রো স্টেশনের পাশের একটি গলিতে পৌঁছতেই পিছন থেকে তাঁর গলার হার টান মেরে ছিনিয়ে নিয়ে স্টেশনের দিকে পালায় এক দুষ্কৃতী।

২৩ জুলাই, ২০১৪

বাড়তি আসন চেয়ে রাতভর ধর্না প্রেসিডেন্সিতে

নিজস্ব সংবাদদাতা

ভর্তির জট এ বার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। এবং তা নিয়ে অবস্থান-আন্দোলনও! স্নাতকোত্তর স্তরে আসন বাড়ানোর দাবিতে প্রেসিডেন্সির ছাত্র সংসদের সদস্যেরা সোমবার রাতভর অবস্থান করেন। সোমবারেই প্রেসিডেন্সিতে স্নাতক স্তরের প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। আর ওই দিন বিকেলেই শুরু হয়ে যায় ছাত্র সংসদের অবস্থান। মঙ্গলবার বিকেলে উপাচার্যের সঙ্গে আলোচনার পরে অবস্থান তুলে নেওয়া হয়।

২৩ জুলাই, ২০১৪

‘বেওয়ারিশ লাশ’ দাহ, বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

হাসপাতাল থেকে নিখোঁজ হওয়ার পরে রহস্যজনক ভাবে মৃত এক যুবককে ‘বেওয়ারিশ লাশ’ হিসেবে পুড়িয়ে দেওয়া হল। কিন্তু মৃতের পরিবারকে সে কথা প্রায় দেড় মাস পরে জানাল পুলিশ। তার পরেই মঙ্গলবার মৃতের পরিবারের লোক হাসপাতালে বিক্ষোভ দেখান। পুলিশ সূত্রে খবর, মধ্য হাওড়ার সদর বক্সি লেনের বাসিন্দা পিন্টু মণ্ডল (৩৬) গত ২৮ মে পেট-ব্যথা নিয়ে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি হন।

২৩ জুলাই, ২০১৪

বেআইনি জেনেও কেন মিউটেশনের উদ্যোগ

নিজস্ব সংবাদদাতা

বেআইনি জেনেও ৮০বি, কসবা বোসপুকুর রোডের জমি-মিউটেশনের আবেদন কেন গ্রহণ করা হল, তদন্ত কমিটির কাছে তার সদর্থক কোনও জবাব দিতে পারলেন না পুরসভার কর মূল্যায়ন দফতরের চিফ ম্যানেজার। গত সোমবার পুরসভা সূত্রে এ খবর জানা গিয়েছে। পুরসভার এক পদস্থ অফিসার জানান, তদন্তের গতি যে দিকে এগোচ্ছে তাতে স্পষ্ট, কর মূল্যায়ন দফতরের গাফিলতিতেই এই ঘটনা ঘটেছে। তার দায় কিছুতেই এড়াতে পারেন না ওই চিফ ম্যানেজার।

২৩ জুলাই, ২০১৪

আগুনে আতঙ্ক সাউথ পয়েন্টে

নিজস্ব সংবাদদাতা

২৩ জুলাই, ২০১৪

মরণ-ঝুঁকি নিয়েই শহরে বহু অটো চলছে কাটা-গ্যাসে

সুরবেক বিশ্বাস

কাটা-তেলে অটো চলার সময়ে বায়ু দূষণ ছিল সব থেকে বড় বিপদ। এখন আবার বহু অটো চলছে কাটা-গ্যাসে। বিশেষজ্ঞদের আশঙ্কা এর থেকে যে কোনও মুহূর্তে বিস্ফোরণ বা অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটতে পারে। এ ছাড়া কাটা-গ্যাস অর্থাৎ রান্নার গ্যাসে অটো চললে বায়ু দূষণ থেকেও নিস্তার নেই বলে জানাচ্ছেন ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), হিন্দুস্তান পেট্রোলিয়ম (এইচপি) ও ভারত পেট্রোলিয়মের (বিপিসিএল) মতো রাষ্ট্রায়ত্ত জ্বালানি সংস্থার বিশেষজ্ঞরা।

২৩ জুলাই, ২০১৪

টুকরো খবর

পরীক্ষামূলক ভাবে সোমবার থেকে শুরু হল কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) নতুন ‘অটোমেশন’ ব্যবস্থা। আপাতত ২৬ জুলাই পর্যন্ত দিনে নিয়মিত চার ঘণ্টা করে চলবে এই পরীক্ষা। ২৭ জুলাই থেকে তা দিনে আট ঘণ্টা করে কাজ করবে। ওই সময়েই দেখে নেওয়া হবে নতুন এই ব্যবস্থায় কোনও রকম সমস্যা দেখা দিচ্ছে কিনা। পরীক্ষা শেষ হলে অগস্ট মাসের মাঝামাঝি পাকাপাকি ভাবে চালু হয়ে যাবে এই ব্যবস্থা।

২২ জুলাই, ২০১৪

বাসন্তী হাইওয়েতে দুর্ঘটনা, মৃত তিন

নিজস্ব সংবাদদাতা

ঘণ্টাখানেক দাঁড়িয়ে থেকেও কোনও বাস বা গাড়ি না পেয়ে ১৪-১৫ জন একটি ছোট ম্যাটাডরে উঠেছিলেন। কিন্তু বাসন্তী হাইওয়েতে পিছন থেকে গাড়ির ধাক্কায় ম্যাটাডর থেকে ছিটকে পড়ে মৃত্যু হল তিন জনের। জখম হয়েছেন এক জন। ঘটনাটি ঘটেছে সোমবার। মৃতদের নাম মহম্মদ আজাদ খান (৪০), ওয়াকার খান (১৬) ও সঞ্জয় মান্না (২০)। আজাদের বাড়ি উত্তরপ্রদেশের গাজিপুরে। ওয়াকার ও সঞ্জয় কলকাতার তিলজলার বাসিন্দা।

২২ জুলাই, ২০১৪

বিভ্রাটের রোজনামচা বহাল রাখল মেট্রো রেল

নিজস্ব সংবাদদাতা

২২ জুলাই, ২০১৪

টুকরো খবর

দক্ষিণদাঁড়িতে মাদক বিক্রির প্রতিবাদ করায় এক যুবকের উপরে হামলা হয়েছিল শুক্রবার। সেই ঘটনায় অভিযুক্তদের খোঁজে পুলিশের তল্লাশি ঘিরে রবিবার ফের উত্তাল হল এলাকা। দিনভর অভিযান চালিয়ে ১১ জন ব্যক্তিকে আটক করেছে লেকটাউন থানার পুলিশ।

২১ জুলাই, ২০১৪

ডাক্তারিতে ভর্তির টোপ দিয়ে টাকা নিয়ে উধাও

নিজস্ব সংবাদদাতা

একটি নামী বেসরকারি মেডিক্যাল কলেজে ভর্তি করানোর আশ্বাস দিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠল এক মহিলা-সহ তিন জনের বিরুদ্ধে। রবিবার রাতে সল্টলেক পূর্ব থানায় এই অভিযোগ দায়ের করার পরে পুলিশ তদন্ত শুরু করেছে।

২১ জুলাই, ২০১৪

কাটা-গ্যাস চক্রের হদিস শহরতলিতে, গ্রেফতার ৫

নিজস্ব সংবাদদাতা

২১ জুলাই, ২০১৪

দিদির ডাক

সভাস্থল-ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে।

২১ জুলাই, ২০১৪

ধোঁয়ায় আতঙ্ক মেট্রোয়, হুড়োহুড়িতে জখম ১০

নিজস্ব সংবাদদাতা

২১ জুলাই, ২০১৪

ট্যাক্সির ‘জুলুম’, সরব সিটু

ট্যাক্সিচালকদের উপরে প্রশাসনের জুলুম নিয়ে সরব হল সিপিএমের শ্রমিক সংগঠন সিটু। সংগঠনের নেতা অনাদি সাহু বৃহস্পতিবার আন্দোলনে নামার হুমকি দিয়ে জানান, প্রয়োজনে নবান্ন অভিযানও করবেন।

পড়ুন