Sonika Chauhan
ঠিক এক মাস আগে গত ২৯ এপ্রিল ভোরে লেক মলের সামনে বিক্রমের গাড়ি দুর্ঘটনা ঘটে। চালকের আসনে থাকা বিক্রম বেঁচে গেলেও তাঁর পাশের সিটে বসা মডেল সোনিকা মারা যান। সেই ঘটনায় পুলিশ বিক্রমের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল।
নিজস্ব সংবাদদাতা
৩০ মে, ২০১৭
fire
নিজস্ব সংবাদদাতা
রেস্তোরাঁর বাকি কর্মীরা অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু অগ্নি-নির্বাপণ ব্যবস্থা অনেক পুরনো হওয়ায় বিশেষ লাভ হয়নি। বিস্ফোরণের ফলে গোটা রেস্তোরাঁর তাপমাত্রা বেড়ে যায়।
৩০ মে, ২০১৭
Vitiligo
তানিয়া বন্দ্যোপাধ্যায়
শুধু চুলের রং নয়, চিকিৎসকেরা জানাচ্ছেন, জামাকাপড় ধোওয়ার সাবান, ডিওডোর‌্যান্ট থেকেও ছড়াতে পারে এই শ্বেতী। যার পোশাকি নাম ‘কেমিক্যাল শ্বেতী’।
৩০ মে, ২০১৭
Rakiba
নিজস্ব সংবাদদাতা
রবিবার রাতে সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটেছে বারুইপুর স্টেশনে। গো চরণের পূর্ব পাঁচগাছিয়ার বাসিন্দা রাকিবার মাথায় গুরুতর চোট রয়েছে। তিনটি সেলাই পড়েছে। তবে তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
৩০ মে, ২০১৭
সোমনাথ চক্রবর্তী
এ বার বিধাননগর পুরসভার সংযোজিত এলাকা অর্থাৎ রাজারহাট-নিউ টাউন এবং মহিষবাথানের ১৬টি ওয়ার্ডের ওয়ার্ড অ্যাসিস্ট্যান্টদেরও স্কুটার দেওয়া হচ্ছে। এই খরচ করা হচ্ছে কাউন্সিলর উন্নয়ন তহবিল থেকে।
৩০ মে, ২০১৭
Taxi
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রের খবর, বরাহনগরের ব্যারিস্টার পি মিত্র রোডের বাসিন্দা পরিমল চট্টোপাধ্যায় এ দিন স্ত্রী স্বপ্নাদেবীকে নিয়ে আরজিকরে যাচ্ছিলেন। পরিমলবাবু জানান, বাড়ি থেকে বেরোতেই তাঁরা একটি ট্যাক্সিকে আসতে দেখেন।
৩০ মে, ২০১৭
fish
মেহবুব কাদের চৌধুরী
প্রিয় মাছটি জামাইবাবাজি যাতে বেছে নিতে পারেন, তার জন্য রুই-কাতলা-মৃগেলের গতানুগতিক পদ ছাড়াও থাকছে ইলিশ, চাপিলা, চ্যানোস, চিতল। গুগলি-প্রেমীদের জন্যও সুখবর! থাকছে গুগলি চপ, গুগলি কষা, গুগলি দো-পেঁয়াজা।
৩০ মে, ২০১৭
Waterlogging
নিজস্ব সংবাদদাতা
হাওড়ার মেয়র রথীন চক্রবর্তী বলেন, ‘‘বারবার এমন ঘটনা মেনে নেওয়া যায় না। মেট্রোকে আমরা বলেছি অবিলম্বে সমধানসূত্র বার করতে। এ জন্য পুরসভার কাছে সাহায্য চাইলে সর্বতোভাবে করা হবে।’’
৩০ মে, ২০১৭
Mamata Banerjee
নিজস্ব সংবাদদাতা
প্রশাসনিক বৈঠক করতে আজ, মঙ্গলবার ব্যারাকপুরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নিরাপত্তায় সোমবার থেকেই সেখানে সাজ সাজ রব। ট্র্যাফিক নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশকর্মী মোতায়েনের পাশাপাশি মুখ্যমন্ত্রীর আসার পথ যানজট-মুক্ত রাখতে সব রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।
৩০ মে, ২০১৭
sambia
নিজস্ব সংবাদদাতা
একই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে খুন এবং অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর ধারা রাখা যায় কি না, তা জানতে পুলিশ আইনজ্ঞদের পরামর্শ নিয়েছে। একই ব্যক্তির বিরুদ্ধে ওই দু’টি ধারায় বিচার কী ভাবে চলবে, তা নিয়ে আইনজীবীদের একাংশ প্রশ্নও তুলেছেন।
৩০ মে, ২০১৭
Kolkata Police
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, যাদবপুরের বাসিন্দা তপন, লেক এলাকার বাসিন্দা তিতাস ও গড়ফার ঈপ্সিতা গন্ডগোলের পরে নিজেরাই গাড়ি নিয়ে দক্ষিণ বন্দর থানায় হাজির হয়। কিয়স্কের পুলিশকর্মীরা তাঁদের শৌচালয়ের চাবি দেননি এই মর্মে থানায় অভিযোগ জানাতে চায় তারা।
৩০ মে, ২০১৭
Sonika Singh Chauhan
নিজস্ব প্রতিবেদন
ঠিক এক মাস আগে লেক মলের কাছে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল সোনিকার। সে দিন চালকের আসনে থাকা অভিনেতা বিক্রম এখন অনেকটাই ট্রমা মুক্ত।
২৯ মে, ২০১৭
rain
নিজস্ব সংবাদদাতা
অর্থাৎ পশ্চিমাঞ্চল থেকে বড় মাপের মেঘ বয়ে আসেনি। তাই ঝ়ড়বৃষ্টি হয়নি। রেডার চিত্র বিশ্লেষণ করে আবহবিদেরা জানান, কলকাতা এবং লাগোয়া এলাকায় একাধিক মেঘপুঞ্জ তৈরি হয়েছিল। তা থেকেই দফায় দফায় বৃষ্টি হয়েছে।
২৯ মে, ২০১৭
firefighters
নিজস্ব সংবাদদাতা
সেই আগুন নেভাতে গিয়ে দোকানের শাটার তুলেই ভিতরে ঢোকার চেষ্টা করেন দমকলকর্মীরা। আচমকা বিস্ফোরণে ঝলসে যায় তাঁদের শরীর। সেই ঘটনার পরে আগুন নেভানোয় কর্মীদের প্রশিক্ষণ ও অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন উঠেছিল।
২৯ মে, ২০১৭
Man
নিজস্ব সংবাদদাতা
তদন্তকারীরা জানান, শনিবার ভোরে জলঙ্গি থেকে বাসে কলকাতায় আসে কুরবান। তার পরে বাসে কামালগাজি। সেখানে চার দিকে ছড়িয়ে-ছিটিয়ে ছিলেন দক্ষিণ ২৪ পরগনার স্পেশ্যাল অপারেশন গ্রুপের অফিসারেরা।
২৯ মে, ২০১৭
woman
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানায়, রোকেয়ার চুরি করা জিনিস তার বাড়িতে মাটির ভাঁড় থেকে শুরু করে বিভিন্ন সাধারণ সামগ্রীর মধ্যে লুকিয়ে রাখা ছিল। যত উদ্ধার হয়েছে, ততই চোখ কপালে উঠেছে পুলিশের।
২৯ মে, ২০১৭
students
নিজস্ব সংবাদদাতা
সিবিএসই জানিয়েছিল, এ দিন দ্বাদশ শ্রেণির ফল বেরোবে। বেলা দশটার পর থেকেই ওয়েবসাইট খুলে অপেক্ষা করছিলেন পড়ুয়ারা। কিন্তু সন্ধ্যা পর্যন্ত অনেকেই রেজাল্ট দেখতে পাননি। বারবার রোল নম্বর লিখেও লাভ হচ্ছিল না। পড়ুয়াদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
২৯ মে, ২০১৭
hoarding
নিজস্ব সংবাদদাতা
শনিবার সকাল থেকেই তিনি তাঁর ওয়ার্ডের কালিন্দী, বসাকবাগান, গয়লাবাগান, জিসি ঘোষ রোড ও যশোর রোড থেকে সব ধরনের হোর্ডিং ও ব্যানার সরিয়ে দিয়েছেন। বাদ যায়নি রাজনৈতিক হোর্ডিং-ও। এমনকী, নিজের দলের হোর্ডিং-ও খুলে ফেলেছেন মৃগাঙ্কবাবু।
২৯ মে, ২০১৭
Drug addiction
তানিয়া বন্দ্যোপাধ্যায়
তাঁদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে উদ্যোগ নিয়েছে কলকাতার একটি স্বেচ্ছাসেবী সংস্থা। কলকাতা ও সংলগ্ন এলাকার ট্রাকচালকদের নিয়ে সপ্তাহে ছ’দিন কর্মশালার আয়োজন করে ওই সংস্থা।
২৯ মে, ২০১৭
Drama
তরুণটি তার প্রতিবেশীর মেয়ের সঙ্গে দেখা করতে এসেছিল মধুর প্রস্তাব দেবে বলে, অথচ অচিরেই ঝগড়া বেধে যায় তাদের, আবার ভাবও হয় শেষমেশ... ।
২৯ মে, ২০১৭
Students
নিজস্ব সংবাদদাতা
ঝাঁ-চকচকে, ইংরেজি মিডিয়াম স্কুলগুলির টানটান প্রতিযোগিতা থেকে বরাবর দূরেই রয়েছে এই স্কুল। ধারাবাহিক ভাবে ভাল ফল করে এলেও, সাজসজ্জায় বা চালচলনে চোখে পড়ার মতো দাগ কাটতে পারেনি এত দিন। কিন্তু শনিবার সকালে মাধ্যমিকের ফল বেরোতেই এই স্কুল প্রমাণ করে দিল, আন্তরিকতা আর অধ্যবসায়ের যুগলবন্দিতে মাথা উঁচু করে উঠে দাঁড়াতে পারে সাফল্য।
২৮ মে, ২০১৭
Hospittals
শান্তনু ঘোষ
হাসপাতালের ভিতরের সৌন্দর্যায়নেও লক্ষ লক্ষ টাকা খরচ করা হচ্ছে। কিন্তু কলকাতার সেই গুরুত্বপূর্ণ সরকারি হাসপাতালগুলিতে কেমন ভাবে রাত কাটাচ্ছেন রোগীর পরিজনেরা? সম্প্রতি চারটি হাসপাতালে ঘুরে তারই খোঁজ নিল আনন্দবাজার।
২৮ মে, ২০১৭
Ice
নিজস্ব সংবাদদাতা
শিল্পে ব্যবহৃত কয়েক টন বরফ উদ্ধার হয় সেখান থেকে। রাস্তায় ফেলে তা নষ্ট করেন পুর কর্মীরা। হুঁশিয়ারি দিয়ে যান, ভবিষ্যতে ওই বরফ ক্রেতাকে খাওয়ালে কড়া শাস্তির মুখে পড়তে হবে। বিক্রেতারা কবুল করেন, এত দিন বিধায়কেরাও ওই বরফ মেশানো শরবত খেতেন।
২৮ মে, ২০১৭
Sleeping pills
শান্তনু ঘোষ
সম্প্রতি বরাহনগরের বাসিন্দা এক যুবকের ঘুমের ওষুধ খেয়ে নেশাগ্রস্ত হওয়ার ঘটনা সামনে আসার পরে নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। পুলিশ এ বার হুঁশিয়ারি দিয়েছে, নির্দিষ্ট প্রেসক্রিপশন ছাড়া ঘুমের ওষুধ বিক্রি করা ঠেকাতে সাদা পোশাকের পুলিশ ক্রেতা সেজে হানা দেবে ওষুধের দোকানে।
২৮ মে, ২০১৭
Hooking
মেহবুব কাদের চৌধুরী
গরম পড়তেই তিলজলা, তপসিয়ার বিভিন্ন এলাকায় আবার পুরোদমে সক্রিয় হয়ে উঠেছে বিদ্যুৎ-মাফিয়ারা। ফলে এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে বিদ্যুৎ চুরির ঘটনা।
২৮ মে, ২০১৭
Summer Camp
সুরবেক বিশ্বাস
ঠিক উল্টো চিত্র কলকাতা পুলিশ আয়োজিত সামার ক্যাম্পে। ১০০ জনের জন্য ব্যবস্থা হলেও এখনও আবেদন জমা পড়েছে মাত্র ৪২ জনের।
২৮ মে, ২০১৭
Fake
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার রাতে ডানকুনি থেকে মধ্যশিক্ষা পর্ষদের সেই ভুয়ো সহ-সচিব গৌতম সরকারকে গ্রেফতার করল বিধাননগর পূর্ব থানার পুলিশ।
২৮ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
দিন পনেরো আগে দমদম সেন্ট্রাল জেল থেকে তোলা চেয়ে হুমকি ফোনের খবর জানাজানি হওয়ায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। তৎকালীন কারামন্ত্রী অবনী জোয়ারদার নিজে জেলে গিয়ে পদ-র মোবাইল ফোন উদ্ধার করেছিলেন।
২৮ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
যাত্রী-সুরক্ষা নিয়ে তিন দিন আগেই বৈঠকে বসেছিলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার হরেন্দ্র রাও। সেই বৈঠকের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিল ব্রেসব্রিজ স্টেশনের দুর্ঘটনা।
২৮ মে, ২০১৭
Sambia
শিবাজী দে সরকার
বাবা বিলকুল খালাস। ছেলেকে থাকতে হচ্ছে জেলেই।তথ্যপ্রমাণ না থাকায় রেড রোডে বায়ুসেনার কর্পোরাল অভিমন্যু গৌড়কে চাপা দিয়ে মেরে ফেলার ঘটনায় খালাস পেয়ে গেলেন প্রাক্তন বিধায়ক মহম্মদ সোহরাব।
২৭ মে, ২০১৭
metro
নিজস্ব সংবাদদাতা
বি বা দী বাগের কাছে ব্রেবোর্ন রোডে থমকে যাওয়া ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের জট খুলল।দিন কয়েক আগে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষের তরফে কলকাতার পুর কমিশনারকে চিঠি পাঠিয়ে জানানো হয়, ওই পথে মেট্রোর কাজ চালু হলে কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হতে পারে।
২৭ মে, ২০১৭
police station
নিজস্ব সংবাদদাতা
তাদের থেকেও আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। বুধবার ব্যারাকপুর আদালতে হাজির করানোর পরে তিন জনকেই জেরার জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়েছিল।পুলিশ জানায়, ওই দিন দুষ্কৃতীকে রাখা হয়েছিল বেলঘরিয়া থানার ডিউটি অফিসারের ঘরের ভিতরে থাকা লক-আপে।
২৭ মে, ২০১৭
Madan Mitra
নিজস্ব সংবাদদাতা
সেখানে নব বিবাহিত দম্পতিদের আশীর্বাদ করবেন সেই প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। শুকনো আশীর্বাদ নয়, সঙ্গে থাকছে ভোজ ও উপহারের ব্যবস্থাও।অনুষ্ঠানের আয়োজক ‘ভবানীপুর ইউনাইটেড ইউথ ফোরাম’ এবং ‘দেশপ্রেমিক ক্লাব সংহতি’র দাবি, এমন উদ্যোগ বাংলায় প্রথম।
২৭ মে, ২০১৭
children
কৃষ্ণা মিত্র
ছোট থেকেই বন্ধুদের বাড়ি গিয়ে আচার চুরি করে খাওয়া, ক্রিকেট, পিট্টু, আইসপাইস কিংবা চোর পুলিশ খেলতে খেলতে পাশের বাড়ির কার্নিশ টপকে বন্ধুর বাড়ি যাওয়ার স্মৃতি আজও টাটকা। সন্ধ্যায় শাঁখ বাজলেই বাড়িতে ঢুকে পড়া ছিল অলিখিত একটি নিয়ম।
২৭ মে, ২০১৭
road
সুনীতা কোলে
ঢালিপাড়া মোড় থেকে কসবা পোস্ট অফিস পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তায় চলছে প্রথম পর্যায়ের কাজ। পোস্ট অফিস থেকে রেলব্রিজ পর্যন্ত দ্বিতীয় পর্যায় এবং আর কে চ্যাটার্জি রোড ও বোসপুকুর রোডের কিছু অংশে তৃতীয় পর্যায়ের কাজ শুরু হওয়ার কথা রয়েছে।
২৭ মে, ২০১৭
garbage
জয়তী রাহা
ঊনবিংশ শতকের প্রথমার্ধে তৈরি হয় এই ঘাট। সেখানেই জেমস প্রিন্সেপের স্মৃতিতে তৈরি হয় একটি স্মৃতিসৌধ। বর্তমানে প্রিন্সেপ ঘাট চত্বরের জমির মালিকানা কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের।
২৭ মে, ২০১৭
people
কাজল গুপ্ত
পথ নিরাপত্তা নিয়ে পথচারী থেকে চালকদের সচেতনতা বাড়াতে লাগাতার প্রচার চালাচ্ছে পুলিশ। কিন্তু এ ব্যাপারে পুলিশকর্মীরা কতটা সচেতন? বিধাননগর পুলিশ কমিশনারেটের কর্তারাও মানছেন, বিভিন্ন ঘটনায় দেখা গিয়েছে, হেলমেটবিহীন মোটরবাইক আরোহী পুলিশকর্মীদের।
২৭ মে, ২০১৭
road
পীযূষকান্তি বসু
খিদিরপুরের এই বর্ধিষ্ণু পাড়ায় আজও চোখে পড়ে সেকেলে স্থাপত্য। এর পাশাপাশি মাথা তুলেছে বহুতল। পরিবেশেও পড়েছে আধুনিকতার ছাপ। পাড়ার দু’প্রান্তের পরিবেশ দু’রকম। এক দিকটা এখনও আটপৌরে। অন্য দিকের আবহাওয়াটা বেশি বাণিজ্যিক।
২৭ মে, ২০১৭
Lalbazar
নিজস্ব সংবাদদাতা
বজ্র আঁটুনি ছিল। কিন্তু ফস্কা গেরোয় তিন-তিন বার ‘গোল’ খেল কলকাতা পুলিশ! বিভিন্ন রাস্তায় বিজেপি নেতাদের আটকে দিলেও তিন বার বিজেপি কর্মীরা পৌঁছে গেলেন লালবাজারের গেটে। তার মধ্যে দু’টি দল ওত পেতে ছিল লালবাজারের সদর দরজার উল্টো দিকের বাড়িতেই!
২৬ মে, ২০১৭
Nabanna
নিজস্ব সংবাদদাতা
মিছিলকারীদের লক্ষ্য ছিল লালবাজার। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকেই রীতিমতো ‘আতঙ্কে’ রইল নবান্ন। এমনিতেই রাজ্য প্রশাসনের সদর দফতরকে নিরাপত্তার বলয়ে মুড়ে রাখা হয়।
২৬ মে, ২০১৭
আরও খবর