৭ কার্তিক ১৪২১ শুক্রবার ২৪ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩২.৪ °C     সর্বনিম্ন : ২২.৫ °C

শব্দবাজি নিয়ে পুলিশের সঙ্গে লুকোচুরি মহানগরের

কুন্তক চট্টোপাধ্যায় ও শিবাজী দে সরকার

এ যেন শহরের রীতি হয়ে গিয়েছে! প্রতি বছরই কালীপুজোর রাতে শব্দবাজিতে লাগাম টানার জন্য কড়া নজরদারির ব্যবস্থা করতে পুলিশ-দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। আর সেই কড়া নজর এড়িয়ে ‘চোর-পুলিশ’ খেলতে খেলতে শহরের বহু জায়গাতেই দাপট দেখাবে পটকা-বোমারা। এই ছবিটা দেখা গিয়েছিল গত বছর। এ বছরের অভিজ্ঞতাও একই! লালবাজার জানিয়েছে, এই লুকোচুরি খেলায় বৃহস্পতিবার মাঝ রাত পর্যন্ত ২৫৭ জনকে গ্রেফতার করা হয়েছে। তখনও দেদার ফাটছে শব্দবোমা। অভিযান চলে সারা রাতই।

২৩ অক্টোবর, ২০১৪

ফের রাস্তায় ধস, এ বার দায় পুরসভার

নিজস্ব সংবাদদাতা

২৪ অক্টোবর, ২০১৪

শহরের ডাক-ব্যবস্থার ভোল বদলের ভাবনা

অশোক সেনগুপ্ত

২৪ অক্টোবর, ২০১৪

চিত্র সংবাদ

২৪ অক্টোবর, ২০১৪

পরিবেশ স্বাভাবিক হচ্ছে, দাবি উপাচার্যের

নিজস্ব সংবাদদাতা

২৩ অক্টোবর, ২০১৪

ভিনদেশি স্বাদে গ্লোবাল হচ্ছে বাঙালির মিষ্টিমুখ

ঋজু বসু

ছিল কালীপুজো, হল দিওয়ালি। ছিল মিষ্টান্ন ভাণ্ডার, হল কনফেকশনারি। ভবানীপুরের শতাব্দীপ্রাচীন ময়রার দোকানে ঢুকলেই চোখে পড়ছে রেকাবে সাজানো বিজাতীয় চেহারা। খানিকটা ক্যারামেল কাস্টার্ডপানা ছিরিছাঁদ। নামেও বাঙালিয়ানার ঘ্রাণ নেই। সোজাসাপ্টা পানাকোতা সন্দেশ।

২৩ অক্টোবর, ২০১৪

ড্রোন কি পারবে শব্দদৈত্য রুখতে

নিজস্ব সংবাদদাতা

শব্দবাজি রুখতে কালীপুজোর রাতে মাটিতে-আকাশে নজরদারি চালাবে কলকাতা পুলিশ। কিন্তু তাতেও কি কান ঝালাপালা হওয়া আটকাবে শহরবাসীর? বুধবার কালীপুজোর আগের রাতে এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে লালবাজারের অন্দরে।

২৩ অক্টোবর, ২০১৪

কালী প্রতিমার গয়না ‘চুরি’, ধৃত মা-মেয়ে

নিজস্ব সংবাদদাতা

২৩ অক্টোবর, ২০১৪

পরোয়া নেই ক্ষতির, পাশ লেক মল চুক্তি

নিজস্ব সংবাদদাতা

২২ অক্টোবর, ২০১৪

ফের ফাটল শহরের কর্মব্যস্ত রাজপথে

নিজস্ব সংবাদদাতা

২২ অক্টোবর, ২০১৪

একা ইঁদুর নয়, ধসের কারণ সড়ক সংস্কারে জোড়াতালিও

শান্তনু ঘোষ

একের পর এক ধস। প্রতি বারই অভিযুক্ত মূষিক বাহিনী। শহরের মাটির নীচে তাদের রাজত্ব ক্রমশ বেড়ে চলছে। আর সেই কারণেই এই বিপত্তি বাড়ছে বলে মনে করছেন পুর ও পূর্ত কর্তারা। সম্প্রতি শহরের বিভিন্ন প্রান্তের রাস্তায় দশটি ধসের কারণ খুঁজলে দেখা যাবে অনেকাংশেই দায়ী ইঁদুর।

২২ অক্টোবর, ২০১৪

পথ দুর্ঘটনায় মৃত্যু, জখম ২

মাঝরাতে মত্ত অবস্থায় মোটরবাইকে যাওয়ার সময়ে দুর্ঘটনায় মৃত্যু হল এক তরুণীর। জখম আরও দু’জন। বুধবার, বেলঘরিয়া এলাকার ঘটনা। মৃতা ঈশিতা পাল (১৮) বরাহনগরের তাঁতিপাড়ার বাসিন্দা। পুলিশ জানায়, বুধবার সন্ধ্যায় ঈশিতা তাঁর দুই বন্ধু জয়ন্ত মণ্ডল ও বিভাস বিশ্বাসের সঙ্গে বেরোন।

পড়ুন