৩ পৌষ ১৪২১ শুক্রবার ১৯ ডিসেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৪.৬°C     সর্বনিম্ন : ১৩.২ °C

রাখে কে!

১৯ ডিসেম্বর, ২০১৪

ট্যাক্সি ধর্মঘটের মোকাবিলায় মদন-হীন বাণ

নিজস্ব সংবাদদাতা

১৯ ডিসেম্বর, ২০১৪

উত্‌সব-সুরক্ষায় পুলিশের বৈঠক

নিজস্ব সংবাদদাতা

শহরে বড়দিন এবং বর্ষবরণের অনুষ্ঠান নির্বিঘ্নে করতে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ। বৃহস্পতিবার শহরের বিভিন্ন হোটেল, ক্লাব, রেস্তোরাঁ এবং বারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন পুলিশের শীর্ষকর্তারা। লালবাজার সূত্রের খবর, প্রায় ২০০ জন প্রতিনিধিকে নিয়ে দু’দফায় সেই বৈঠক হয়।

১৯ ডিসেম্বর, ২০১৪

মিছিল, জমায়েতে ভোগান্তি চলছেই

নিজস্ব সংবাদদাতা

পর পর চার দিনের পরে এক দিন বিশ্রাম। তার পরে ফের মিছিল। ফের যানজটের জেরে দুর্ভোগ সাধারণ মানুষের। পুলিশ জানায়, বৃহস্পতিবার শহরে তিনটি মিছিল বেরোয়। পেশোয়ারের ঘটনার প্রতিবাদে তৃণমূল ছাত্র পরিষদের নেতৃত্বে একটি মিছিল কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে শুরু হয়ে যায় সুবোধ মল্লিক স্কোয়ার পর্যন্ত।

১৯ ডিসেম্বর, ২০১৪

পুরভোটের মুখে বিশ কোটি ক্লাব-খয়রাতিতে

অনুপ চট্টোপাধ্যায়

১৮ ডিসেম্বর, ২০১৪

নবীনবরণ নাকি নাইট ক্লাব, সেই ট্র্যাডিশন চলছেই

নিজস্ব সংবাদদাতা

১৮ ডিসেম্বর, ২০১৪

অভিজিত্‌ অপসারণে আচার্যকে আর্জি সূর্যকান্তের

নিজস্ব সংবাদদাতা

ছাত্রছাত্রী আর শিক্ষক-শিক্ষিকারা তো উপাচার্য অভিজিত্‌ চক্রবর্তীর ইস্তফার দাবিতে অনড় আছেনই। এ বার, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের ঠিক মুখে উপাচার্যের অপসারণ চেয়ে আচার্য-রাজ্যপালকে চিঠি দিলেন বিধানসভার বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রও।

১৮ ডিসেম্বর, ২০১৪

পুরভোটের আগে তৃণমূল ‘মান’ ভাঙাচ্ছে উত্তরের

নিজস্ব সংবাদদাতা

দলে যাঁরা ‘অভিমানী’ ও নিজেদের সাময়িক ভাবে ‘নিষ্ক্রিয়’ করে রেখেছেন, এমন কর্মীদের যথাযোগ্য মর্যাদা দিয়ে পুরভোটে কাজে লাগানোর নির্দেশ দিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই কলকাতায় পুরভোটের আগে দ্রুত ওয়ার্ড ভিত্তিক কোর কমিটি গড়ে ওই ‘অভিমানী’ নেতা-কর্মীদের কাজে লাগানোর প্রচেষ্টা শুরু হয়েছে। এই বিষয়ে বুধবার উত্তর কলকাতার বিধায়ক ও নেতাদের নিয়ে বিধানসভায় তাঁর কক্ষে বৈঠক করেছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

১৮ ডিসেম্বর, ২০১৪

দুর্ভোগের শেষ কবে, প্রশ্ন মিছিল-নগরীর

নিজস্ব সংবাদদাতা

১৭ ডিসেম্বর, ২০১৪

মিছিলে ভূরিভোজ, উচ্ছিষ্টে পথ নরক

আর্যভট্ট খান

১৭ ডিসেম্বর, ২০১৪

প্রতারণার অভিযোগে ধৃত ৩

নিজস্ব সংবাদদাতা

ভুয়ো সরকারি সাইট তৈরি করে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে এবং পরে চাকরি দেওয়ার নাম করে প্রার্থীদের থেকে টাকা নিয়ে চলছিল প্রতারণার ব্যবসা। কিন্তু সম্প্রতি স্কুল সার্ভিস কমিশনের ভুয়ো ওয়েবসাইট তৈরি করে চাকরি দিতে গিয়েই হল বিপত্তি। প্রতারণার অভিযোগে গ্রেফতার হল তিন জন। ধৃতদের নাম অমিতকুমার গুপ্ত, অমিত আদক এবং অতনু নন্দী।

১৭ ডিসেম্বর, ২০১৪

রুদ্ধ পাতাল, স্তব্ধ সড়ক, দুর্ভোগ চলছে

নিজস্ব সংবাদদাতা

১৬ ডিসেম্বর, ২০১৪

হাতে টানা পাল্টে রিকশায় সবুজ-বিপ্লব

নিজস্ব সংবাদদাতা

১৬ ডিসেম্বর, ২০১৪

জট কাটাতে বৈঠকের নির্দেশ দিল আদালত

নিজস্ব সংবাদদাতা

১৬ ডিসেম্বর, ২০১৪

সল্টলেকে ফের ফাঁকা বাড়িতে চুরি

নিজস্ব সংবাদদাতা

১৬ ডিসেম্বর, ২০১৪

পার্ক স্ট্রিটে সুরক্ষায় পঞ্চাশটি ক্যামেরা

শিবাজী দে সরকার

প্রায় পঞ্চাশটি চোখের নজরদারি। আসন্ন বড়দিন এবং বর্ষবরণ উৎসব শুরুর আগে পার্ক স্ট্রিটের প্রাপ্তি এটাই। অপরাধ রুখে রাতের পার্ক স্ট্রিটে আইন-শৃঙ্খলা বজায় রাখতে কলকাতা পুলিশের নয়া হাতিয়ার পার্ক স্ট্রিট এবং ক্যামাক স্ট্রিট জুড়ে বসানো ৫০টি নজর-ক্যামেরা। আজ, মঙ্গলবার পার্ক স্ট্রিটে আলোকসজ্জার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১৬ ডিসেম্বর, ২০১৪

ডিপো রেখে বহুতল গড়ে লিজ চুক্তিতে হস্তান্তরের উদ্যোগ

অত্রি মিত্র

বাস ডিপো রেখে তার উপরে বহুতল গড়ে তুলে, তা লিজ চুক্তির মাধ্যমে হস্তান্তরের প্রক্রিয়া শুরু করল রাজ্য পরিবহণ দফতর। প্রাথমিক ধাপে সিএসটিসি-র তিনটি (ঠাকুরপুকুর, সরশুনা ও গড়িয়া পাঁচ নম্বর বাসস্ট্যান্ড) এবং সিটিসি-র একটি (গড়িয়াহাট) ডিপোকে ওই মডেলে লিজে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে পরিবহণ দফতর। ওই প্রস্তাবে সায় দিয়েছে রাজ্য মন্ত্রিসভাও। আগামী বছরের শুরুতেই ওই চারটি ডিপো লিজ চুক্তির মাধ্যমে হস্তান্তরের বিষয়ে পদক্ষেপ করা হবে।

১৫ ডিসেম্বর, ২০১৪

মিছিল-অবরোধ, মেট্রো বিভ্রাটে আবার হয়রানি

নিজস্ব সংবাদদাতা

পাতাল এবং মর্ত একই সঙ্গে আবারও ভোগালো শহরবাসীকে। শনিবারের পরে রবিবার, ছুটির দিনেও। সারদা-কাণ্ডে পরিবহণ মন্ত্রী মদন মিত্রকে সিবিআই গ্রেফতার করেছিল শুক্রবার। তার পর থেকেই শহরের বিভিন্ন জায়গায় অবরোধ ও বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল সমর্থকেরা। শুক্রবার রাতেও উত্তর এবং দক্ষিণ কলকাতার বেশ কিছু জায়গায় পথ অবরোধ, গাড়ি ভাঙচুর করেন তৃণমূল সমর্থকেরা। শনিবার দুপুর থেকে শহরের বিভিন্ন রাস্তার দখল নেয় শাসক ও বিরোধী রাজনৈতিক দলগুলি।

১৫ ডিসেম্বর, ২০১৪

বাস কিনতে টাকা

নতুন বাস কেনার জন্য ক্যালকাটা ট্রাম কোম্পানি (সিটিসি)-কে ৫০ কোটি টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পরিবহণ দফতর। পরিবহণ দফতরের এক কর্তা জানিয়েছেন, ২০১৫-১৬ অর্থবর্ষে ওই অর্থ সিটিসিকে দেওয়া হবে। সিটিসি সূত্রের খবর, বর্তমানে তাদের হাতে প্রায় ১০০-র বেশি ট্রাম রয়েছে।

পড়ুন