৪ বৈশাখ ১৪২১, শুক্রবার, ১৮ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৮.৭°C     সর্বনিম্ন : ২৬.৭°C

একবালপুর-কাণ্ডে ধৃত আরও এক, উদ্ধার খুনের অস্ত্র

cal1

একবালপুর হত্যাকাণ্ডে বৃহস্পতিবার আরও এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, ধৃতের নাম শেখ ওয়াহিদ ওরফে আব্দুল ওয়াহিদ। বাড়ি ওই এলাকাতেই। ওয়াহিদের বিরুদ্ধে অভিযোগ, খুনের পরে দেহ লোপাটে জড়িত ছিল সে এবং পুরো বিষয়টি জানা সত্ত্বেও এত দিন পুলিশের কাছে তা চেপে গিয়েছিল। এ দিন ভোরেই হেস্টিংসের কাছে আদিগঙ্গা থেকে একবালপুরের মা ও দুই মেয়ের খুনে ব্যবহৃত হাতুড়িটি উদ্ধার করা হয়েছে। সিকন্দরের বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে নিহত পুষ্পা সিংহের গয়না ও ব্যাঙ্কের নথিপত্রও। এর পাশাপাশি, একবালপুর-কাণ্ডে আরও এক জনের জড়িত থাকার খবর মিলেছে। তার খোঁজ করছে পুলিশ।

নিজস্ব সংবাদদাতা
১৮ এপ্রিল, ২০১৪

পুর-নিয়ম ভেঙে নির্মাণই
এখন বন্দর এলাকায় নিয়ম

অনুপ চট্টোপাধ্যায়

একবালপুর এলাকার ৪০ শতাংশ বাড়ি বেআইনি বলে অভিযোগ। এর উপরে অবৈধ নির্মাণের অভিযোগ জানিয়ে ফি-বছর কম করে ১৫০টি আবেদন জমা পড়ে পুরসভার কাছে। গার্ডেনরিচ এলাকায় ১৫ নম্বর বরোয় প্রায় ৭৫ শতাংশ নির্মাণ অবৈধ বলে অভিযোগ। আর ৭ নম্বর বরোয় প্রায় ৫০ ভাগ নির্মাণ পুর-আইনের তোয়াক্কা না-করেই নির্মিত হয়েছে। সম্প্রতি এমনই সব তথ্য মিলেছে কলকাতা পুরসভার বিল্ডিং দফতর থেকেই। অভিযোগ, এ সব চলছে সেই বাম আমল থেকে।

১৮ এপ্রিল, ২০১৪

কাদায় পিছলে বিপাকে গাড়ি, বাইক

নিজস্ব সংবাদদাতা

নর্দমার কাদামাটি তুলে রাস্তায় রেখেছিলেন পুরসভার কর্মীরা। সেই পিচ্ছিল জল মেশানো কাদা ছড়িয়ে পড়েছিল রাস্তায়। আর এর জেরেই রাস্তায় পিছলে পড়লেন প্রায় এক ডজন মোটরবাইক আরোহী। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ইএম বাইপাসের উপর পার্ক সার্কাস কানেক্টরে। এই ঘটনায় অবশ্য কেউ গুরুতর আহত হননি। তবে বড় দুর্ঘটনা এড়াতে ওই রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। দুপুরের পর থেকে অবশ্য যান চলাচল স্বাভাবিক হয়ে যায় বলে পুলিশ জানিয়েছে।

১৮ এপ্রিল, ২০১৪

ছ’টি কার্ডে ১৪ লক্ষ
টাকা উধাও, ধৃত পাঁচ

নিজস্ব সংবাদদাতা

১৮ এপ্রিল, ২০১৪

পরিকাঠামো নেই, দৈত্য-বিমান
এ শহরে ব্রাত্যই

সুনন্দ ঘোষ

দিল্লি-মুম্বই পারে, কলকাতা পারে না! দিল্লি বিমানবন্দরে নতুন করে তৈরি করতে হয়েছে ১৫ কিলোমিটার লম্বা ট্যাক্সি-ওয়ে। বাড়াতে হয়েছে রানওয়ের প্রস্থও। মুম্বই বিমানবন্দর কর্তৃপক্ষ নতুন করে তৈরি করেছেন র্যাপিড ট্যাক্সি-ওয়ে। রানওয়েতে নামার পরে যে রাস্তা দিয়ে দ্রুত বেরিয়ে আসতে পারবে বিমান।

১৭ এপ্রিল, ২০১৪

একবালপুর-খুনে ফরেন্সিক তদন্ত

নিজস্ব সংবাদদাতা

১৭ এপ্রিল, ২০১৪

ভোটে যথেষ্ট কেন্দ্রীয় বাহিনী
মিলবে কি, সংশয়

নিজস্ব সংবাদদাতা

মুখ্য নির্বাচন কমিশনার ভি এস সম্পত আশ্বাস দিয়ে গিয়েছেন, গত বারের তুলনায় এ বার পশ্চিমবঙ্গে লোকসভা ভোটে দ্বিগুণ কেন্দ্রীয় বাহিনী পাঠানো হবে। কিন্তু ভোটের সময়ে খাস কলকাতায় কেন্দ্রীয় বাহিনীর অভাব শেষ পর্যন্ত মেটানো যাবে কি না, সেই সম্পর্কে এখনও নিশ্চয়তা দিতে পারছে না কমিশন-ই।

১৭ এপ্রিল, ২০১৪

পড়শির ফোন, নাবালিকার
বিয়ে রুখল পুলিশ

নিজস্ব সংবাদদাতা

মণ্ডপের সাজগোজ শেষ। ভোরের আলো ফুটলেই বাজতে শুরু করবে বিয়ের সানাই। কিন্তু তার আগেই প্রতিবেশীর ফোনের সূত্র ধরে প্রগতি ময়দান থানা এলাকার মল্লিকপাড়ায় পৌঁছে গেল পুলিশ ও এক বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা। রুখে দিল আরও এক নাবালিকার বিয়ে।

১৭ এপ্রিল, ২০১৪

চিত্র সংবাদ

১৭ এপ্রিল, ২০১৪

শহরে দু’টি অপমৃত্যু

সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে মৃত্যু হল এক যুবকের। বুধবার ঘটনাটি ঘটেছে ঠাকুরপুকুর থানা এলাকায়। মৃতের নাম প্রসেনজিত্‌ সরকার। পুলিশ জানায়, স্থানীয় বৈদ্যপাড়া চেকপোস্ট সংলগ্ন একটি সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নামেন ওই যুবক ও তাঁর বাবা। খানিক পরে তাঁর বাবা দেখেন, ছেলে উঠছে না। এর পর তিনি থানায় খবর দেন।

পড়ুন