১৩ অগ্রহায়ণ ১৪২১ শনিবার ২৯ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৯.৩°C     সর্বনিম্ন : ১৫.২ °C

হদিস মেলেনি গঙ্গায় তলিয়ে যাওয়া শিশুর

নিজস্ব সংবাদদাতা

আড়াই মাসের মেয়েকে গঙ্গায় ছুড়ে ফেলার আগে জানানো হয়েছিল তার মাকে। পুলিশের কাছে জেরায় এমনটাই দাবি করেছে শিশুটির বাবা, পাইকপাড়া কাণ্ডে অভিযুক্ত শেখর শেঠ। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবারও গঙ্গায় তল্লাশি চালিয়ে ওই শিশুটির কোনও খোঁজ মেলেনি।

২৮ নভেম্বর, ২০১৪

গিল্ডের সহায়তায় বইমেলা বাঙুরে

নিজস্ব সংবাদদাতা

২৮ নভেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

২৮ নভেম্বর, ২০১৪

ঠেলার মুখে তদন্ত কমিটি অভিজিতের

নিজস্ব সংবাদদাতা

২৭ নভেম্বর, ২০১৪

ঝগড়ার জেরে শিশুকন্যাকে গঙ্গায় ছুড়ে ফেলে দিল বাবা

নিজস্ব সংবাদদাতা

ঝগড়াঝাঁটির জেরে নিজের আড়াই মাসের মেয়ের গলা টিপে ধরে তাকে গঙ্গায় ছুড়ে ফেলার অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। পুলিশের দাবি, মঙ্গলবার দুপুরে বালি ব্রিজ থেকে সে মেয়েকে জলে ছুড়ে ফেলে দিয়েছে বলে নিজেই জানিয়েছে পাইকপাড়ার বাসিন্দা ওই ব্যক্তি। বুধবার রাত পর্যন্ত গঙ্গায় তল্লাশি চালিয়েও শিশুটির কোনও হদিস পাওয়া যায়নি। তবে বাবা শেখর শেঠকে গ্রেফতার করেছে পুলিশ।

২৭ নভেম্বর, ২০১৪

শহর থেকে অপহৃত, উদ্ধার তেলঙ্গানায়

নিজস্ব সংবাদদাতা

আঠারো দিন আগে অপহৃত হওয়া কালীঘাটের বাসিন্দা শঙ্কর ভট্টাচার্যকে বুধবার তেলঙ্গানা থেকে উদ্ধার করল কলকাতা পুলিশ। অপহৃত ব্যক্তি প্লেসমেন্ট সংস্থা চালাতেন। প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, কাজের ব্যবস্থা করিয়ে দিতে কারও কাছ থেকে টাকা নিয়ে কাজের ব্যবস্থা করতে পারেননি তিনি। এর পরে টাকা ফেরত না পাওয়ায় অপহরণ করা হয় ওই ব্যক্তিকে। তবে সেটাই অপহরণের একমাত্র কারণ কি না, খতিয়ে দেখছে পুলিশ।

২৭ নভেম্বর, ২০১৪

খাস কলকাতাতেই জমির পাট্টা! নেত্রীর কথায় নয়া বিভ্রান্তি

অনুপ চট্টোপাধ্যায় ও সুব্রত গুহ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিঘার প্রকাশ্য সভায় বলেছেন, কলকাতা শহরে গরিব মানুষদের পাট্টা দেওয়া হবে। যদিও কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন, এখনও পর্যন্ত কলকাতা পুর-এলাকায় জমির পাট্টা দেওয়ার কোনও ভাবনা নেই। স্বভাবতই মুখ্যমন্ত্রীর বক্তব্য নিয়ে শুরু হয়েছে বিভ্রান্তি। প্রশ্ন উঠেছে, ঠিক কী বলতে চেয়েছেন তিনি?

২৬ নভেম্বর, ২০১৪

সল্টলেকে পুনর্বিন্যাস জট কাটেনি সর্বদলেও

নিজস্ব সংবাদদাতা

বিরোধী পক্ষের আপত্তি তো আছেই। কাজিয়া পুরোদস্তুর রয়েছে শাসক দলেও। এই অবস্থায় বিধাননগরে সীমানা পুনর্বিন্যাস নিয়ে জটিলতা কাটাতে জেলাশাসকের দফতরে সর্বদল বৈঠকের ব্যবস্থা হয়েছিল। কিন্তু তাতেও সুরাহা হল না। মঙ্গলবার বারাসতে জেলাশাসকের দফতরে সর্বদল বৈঠকে বিধাননগর পুর-কর্তৃপক্ষের প্রস্তাবে আপত্তি তোলেন পুরসভারই ভাইস-চেয়ারম্যান তথা বিধায়ক সব্যসাচী দত্ত।

২৬ নভেম্বর, ২০১৪

কোলছাড়া করেও সদ্যোজাত সন্তানকে ফিরিয়ে নিলেন মা

নিজস্ব সংবাদদাতা

২৬ নভেম্বর, ২০১৪

শৌচাগার-সচেতনতায় পিছিয়েই এ শহর

জয়তী রাহা

২৬ নভেম্বর, ২০১৪

নতুন রেকর্ড গড়ে নভেম্বরেই শীতের হাওয়া শহর জুড়ে

কুন্তক চট্টোপাধ্যায়

২৬ নভেম্বর, ২০১৪

হলফনামায় অংশীদারির আজব ব্যাখ্যা

নিজস্ব সংবাদদাতা

ইস্ট-ওয়েস্ট মেট্রো নিয়ে রাজ্যের অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল অশোক বন্দ্যোপাধ্যায় যা বলেছিলেন, হলফনামায় তা পুরোপুরি বদলে দিল রাজ্য সরকার। অশোকবাবু সওয়ালে বলেছিলেন, ‘ইস্ট-ওয়েস্ট মেট্রোয় রাজ্যের অংশীদারি রয়েছে ২০.৯ শতাংশ।’ কিন্তু সোমবার হলফনামায় সরকার জানিয়েছে, আর্থিক অংশীদারি না থাকলেও প্রকল্পের জমি অধিগ্রহণ, পুনর্বাসন ইত্যাদি বিষয়ে রাজ্যের দায়বদ্ধতা আছে। সরকার মনে করে, সেই দায়বদ্ধতাই ‘অংশীদারি’।

২৫ নভেম্বর, ২০১৪

অন্যায় দাবি মানা হবে না, ফের জানাল প্রেসিডেন্সি

নিজস্ব সংবাদদাতা

পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে হাজিরা-বিধি মানতেই হবে বলে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছেন। তা সত্ত্বেও পরীক্ষায় বসতে দেওয়ার দাবিতে সেখানকার এক দল পড়ুয়া অনশন চালিয়ে যাচ্ছেন। তাঁদের দাবি, ক্লাসে হাজিরা যত কমই থাক, পরীক্ষায় বসতে দিতেই হবে। উপাচার্য অনুরাধা লোহিয়া অবশ্য রবিবারেও পরিষ্কার জানিয়ে দিয়েছেন, এটা পড়ুয়াদের অন্যায় দাবি। তাই কোনও ভাবেই এই দাবি মানা সম্ভব নয়।

২৪ নভেম্বর, ২০১৪

ভোরের হাসি মুছল বেলার শোকসংবাদে

নিজস্ব সংবাদদাতা

২৩ নভেম্বর, ২০১৪

আবাসিকদের পরিচয়পত্র নেই কলকাতার অধিকাংশ মেসে

আর্যভট্ট খান ও গৌরব বিশ্বাস

তিনতলার ছাদের ছোট্ট ঘরে তিনটে ফোল্ডিং খাট পাতা। দু’টো ফোল্ডিং খাট জুড়ে একটি ডবল বেড করা হয়েছে। আর একটা ফোল্ডিং খাট পাশে পাতা। সেখানেই জায়গা দেওয়ার কথা মেস মালিকের। মেস মালিক আপাদমস্তক দেখে নিয়ে জিজ্ঞেস করলেন, পরিচয়পত্র সঙ্গে আছে তো? আছে জেনে বললেন, “যে দিন টাকা নিয়ে আসবেন সে দিনই পরিচয়পত্রের একটা জেরক্স দেবেন। পরিচয়পত্র ছাড়া আবাসিকদের থাকতে দিয়ে যা কাণ্ড ঘটল, এর পরে আর ঝুঁকি নিতে পারছি না।”

২৩ নভেম্বর, ২০১৪

রাতে স্কুলে ঢুকে ছুরি দেখিয়ে লুঠ

নিজস্ব সংবাদদাতা

২৩ নভেম্বর, ২০১৪

দুর্ঘটনায় মৃত কনস্টেবল

পথ-দুর্ঘটনায় মৃত্যু হল এক কনস্টেবলের। বৃহস্পতিবার, সোদপুরে। মৃত পরেশকুমার মল্লিক (৩৮) কলকাতা পুলিশের শ্যামবাজার ট্রাফিক গার্ডের কর্মী ছিলেন। পুলিশ জানায়, এ দিন ব্যারাকপুরের বাসিন্দা পরেশবাবু শ্যামবাজার থেকে মোটরবাইকে চেপে বাড়ি ফিরছিলেন।

পড়ুন