১০ শ্রাবণ ১৪২১ শনিবার ২৬ জুলাই ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৪.১°C     সর্বনিম্ন : ২৫.৬°C

রামলাল বাজারে চলছে সংস্কার

জয়তী রাহা

২৬ জুলাই, ২০১৪

বেহাল আবাসন, বিপজ্জনক বসবাস

দেবাশিস দাস

২৬ জুলাই, ২০১৪

পুরসভার জলে ব্যাঙাচি, অভিযোগ অস্বীকার কর্তৃপক্ষের

নিজস্ব সংবাদদাতা

সকালে পুরসভা থেকে সরবরাহ করা ‘পরিস্রুত’ জল ভরার সময়ে দেখা গেল কিলবিল করছে ব্যাঙাচি। গৃহকর্ত্রী সেই জল ফেলে ফের কল খুলে জল ভরলেন। তখনও একই দশা। দুপুরের দিকে গৃহকর্তা চন্দন লাহিড়ীও ফের জল ভরতে গেলে একই কাণ্ড ঘটে। শুক্রবার সল্টলেকের বি এইচ ব্লকের একটি বাড়ির ঘটনা। সমস্যার কারণ দর্শাতে গিয়ে বাসিন্দাদের একাংশের সঙ্গে পুর-কর্তৃপক্ষের মতান্তর উঠে এসেছে।

২৬ জুলাই, ২০১৪

বিমানবন্দর থেকে যাত্রী ‘উধাও’ ঘিরে উঠছে প্রশ্ন

নিজস্ব সংবাদদাতা

কলকাতা বিমানবন্দরের নতুন টার্মিনালের প্রতিটি কোণে রয়েছে সিসিটিভি। ৫৩১টি ক্যামেরার চোখ ঘুরছে সর্বত্র। নিরাপত্তার সামান্য ত্রুটিও তাই ধরা পড়ার কথা। অথচ এমনই আঁটোসাঁটো নিরাপত্তা ঘেরা টার্মিনাল থেকে বৃহস্পতিবার জাল পাসপোর্ট-সহ আটক করা এক যাত্রী উধাও হয়ে গিয়েছেন বলে দাবি কলকাতা বিমানবন্দরের অভিবাসন দফতরের।

২৬ জুলাই, ২০১৪

গ্রেফতার খুদে-পেটানো গৃহশিক্ষিকা

নিজস্ব সংবাদদাতা

২৬ জুলাই, ২০১৪

চিত্র সংবাদ

২৬ জুলাই, ২০১৪

বিডিও বলে কি নালিশ নেবে না থানা, প্রশ্ন হাইকোর্টের

নিজস্ব সংবাদদাতা

জমি থেকে উচ্ছেদের চেষ্টা, মারধর, শ্লীলতাহানি, প্রতিবন্ধী মহিলাকে নিগ্রহের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এ-হেন গুরুতর অভিযোগ থাকা সত্ত্বেও রাজারহাটের বিডিও-র বিরুদ্ধে কেন এফআইআর দায়ের করা হবে না, সেই প্রশ্ন তুলল কলকাতা হাইকোর্ট।

২৫ জুলাই, ২০১৪

গৃহশিক্ষিকার খোঁজে ভিন্ রাজ্যে পুলিশ

নিজস্ব সংবাদদাতা

লেক টাউনে শিশুকে মারধরের ঘটনায় অভিযুক্ত গৃহশিক্ষিকা পূজা সিংহের সন্ধানে বিহার এবং ওড়িশায় গেল বিধাননগর কমিশনারেটের পুলিশ। বাগুইআটিতে পূজার পরিবারের আর্থিক অবস্থা খতিয়ে দেখে পুলিশের অনুমান, পালিয়ে বিভিন্ন হোটেলে থাকার সামর্থ্য তাঁর নেই। ফলে সম্ভবত কোনও আত্মীয়ের বাড়িতেই তিনি আছেন।

২৫ জুলাই, ২০১৪

টাকা পাচারে জড়িতের জামিনে ৯ আইনজীবী

শিবাজী দে সরকার

সাধারণ এক ‘ব্যাঙ্ক জালিয়াত’ ভেবেই আদালতে তাকে পেশ করেছিল পুলিশ। কিন্তু আদালতে গিয়ে চমকে গেলেন তদন্তকারী পুলিশ অফিসারেরা। কারণ, ওই যুবকের জামিনের জন্য সেখানে তার পক্ষ নিয়ে দাঁড়িয়েছেন ন’জন আইনজীবী। তাঁদের জোরালো সওয়ালে জামিনও পেয়ে গেলেন ওই যুবক।

২৫ জুলাই, ২০১৪

সাংসদের নাম ভাঁড়িয়ে উপাচার্যকে হুমকি, ধৃত

নিজস্ব সংবাদদাতা

মুখ্যমন্ত্রীর ভাইপো, তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম করে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসকে টেলিফোনে হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল এক যুবককে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম শৌভিক বন্দ্যোপাধায়। বুধবার রাতে কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা তাঁকে নবদ্বীপ থেকে ধরে।

২৫ জুলাই, ২০১৪

সব সেতু কেন নীল-সাদা, প্রশ্নের মুখে পুরসভা

নিজস্ব সংবাদদাতা

২৫ জুলাই, ২০১৪

খুদে ছাত্রের বুকে লাথি, ছবি দেখে শিহরন

নিজস্ব সংবাদদাতা

শিক্ষিকার কাণ্ড! প্রথমে উল্টো করে ঝোলানো। তার পর আছড়ে ফেলে থাপ্পড়। শেষে বুকে লাথি। সাড়ে তিন বছরের বাচ্চাটির উপর অন্ধ আক্রোশে ঝাঁপিয়ে পড়েছিল মহিলা। তাকে উল্টো করে ঝুলিয়ে আছড়ে ফেলল বিছানার উপর। তার পর সপাটে একের পর এক থাপ্পড়, ঘুষি। শিশুটি কোনও মতে নেমে কিছু বলার চেষ্টা করে। হাতজোড় করে ক্ষমা চায়। আর গোলাপি সালোয়ার-কামিজ পরা মধ্য তিরিশের মহিলা প্রায় ফুটবল খেলার মতো করে লাথি কষাতে থাকে তাকে।

২৪ জুলাই, ২০১৪

প্রেসিডেন্সির ভর্তি-জটে ফের ধর্নার হুমকি

নিজস্ব সংবাদদাতা

ভর্তি নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তের কলেজের ডামাডোল থেকে বাইরে থাকতে পারছে না প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। তফাত একটাই। অন্যত্র গোলমাল কলেজ স্তরে ভর্তি নিয়ে। আর প্রেসিডেন্সিতে ঝামেলা বেধেছে স্নাতকোত্তরে বাড়তি আসনের ব্যবস্থা করে দেওয়ার দাবিকে ঘিরে।

২৪ জুলাই, ২০১৪

গৃহশিক্ষকের তথ্যও দিন থানায়, আর্জি মন্ত্রীর

দীক্ষা ভুঁইয়া

পুলিশি পরিকাঠামোয় বাড়ি বাড়ি গিয়ে নজরদারি সম্ভব নয়। তাই ভাড়াটে-পেয়িং গেস্ট বা পরিচারকদের মতো এ বার গৃহশিক্ষক বা শিশুদের দেখভালের দায়িত্বে থাকা কর্মীদের সবিস্তার তথ্যও স্থানীয় থানায় জানিয়ে রাখতে আবেদন করল সরকার।

২৪ জুলাই, ২০১৪

লাগাতার বিভ্রাটে কমছে যাত্রী, মেট্রোর যুক্তি ভিন্ন

অমিতাভ বন্দ্যোপাধ্যায়

কখনও সুড়ঙ্গে আটকে পড়া, কখনও দরজা খোলা রেখেই চলে যাওয়া এক স্টেশন থেকে অন্যত্র, কখনও বা লাইনচ্যুত হওয়া, আবার কখনও মাঝপথে বিদ্যুৎ বিভ্রাট। লাগাতার যান্ত্রিক ত্রুটিতে প্রায় নিয়মিতই বিপত্তি লেগে রয়েছে মেট্রোয়। একই সঙ্গে রয়েছে রুগ্ণ রেকের সমস্যাও।

২৪ জুলাই, ২০১৪

ফের ধর্ষণের অভিযোগ, ধৃত শাহজাদা

ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়ানো আমিনুল ইসলামের আত্মাহুতির পরে গ্রেফতার হয়েও ছাড়া পেয়ে গিয়েছিল সে। আবার ধর্ষণের অভিযোগে গ্রেফতার হল সেই শাহজাদা বক্স। ধরা পড়েছে তার দুই সঙ্গীও। শুক্রবার সন্ধ্যায় কড়েয়া এলাকা থেকে ওই তিন জনকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায় বাকি দু’জন হল জামাল ও আকবর।

পড়ুন