৭ বৈশাখ ১৪২১, সোমবার, ২১ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৯.১ °C     সর্বনিম্ন : ২৭.১ °C

খুনের কথা চাপতে দেদার টাকা বিলি

নিজস্ব সংবাদদাতা

মুখ বন্ধ রাখতে দোকানের মেঝে খোঁড়া মজুর থেকে স্থানীয় যুবক কয়েক হাজার টাকা বিলিয়েছিল সিকন্দর। একবালপুরে মা ও মেয়েদের খুনের তদন্তে নেমে এমনই দাবি পুলিশের। ঘটনায় বৃহস্পতিবারই স্থানীয় বাসিন্দা শেখ ওয়াহিদ নামে এক যুবককে গ্রেফতার করেন গোয়েন্দারা।

২০ এপ্রিল, ২০১৪

ঢাকুরিয়ায় রয়েই গেল
ইঁদুরের সেই আঁতুড়ঘর

কৌশিক ঘোষ

ইঁদুরের হাত থেকে রক্ষা পেতে ঢাকুরিয়া সেতুর মেরামতি শুরু করা হল ঠিকই। কিন্তু যেখান থেকে ইঁদুরের উৎপত্তি, তা রয়েই গেল। কী ভাবে সেই উৎস বন্ধ করা যাবে, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। তাই নিয়ে ফাঁপরে পড়েছেন পুর-কর্তৃপক্ষ। কলকাতা পুরসভার মেয়র পারিষদ (রাস্তা) সুশান্তকুমার ঘোষ বলেন, “পুরসভা এই প্রকল্পের দেখভালের দায়িত্বে। ইঁদুর যাতে সেতুতে না ঢোকে, তার জন্য সেতুর গর্ত বোজালেও ভ্যাট সরানো যাচ্ছে না। ইঁদুরের উৎসস্থল থেকেই যাচ্ছে। এই কাজ পুরো শেষ হতে অন্তত মাস ছ’য়েক লাগবে।”

১৯ এপ্রিল, ২০১৪

শহরে আবার ফিরে আসছে শুকনো গরম

নিজস্ব সংবাদদাতা

বৃষ্টির আশা তো দূর অস্ত্, উল্টে কলকাতায় আবার ফিরে আসছে শুকনো গরম! শুক্রবার বায়ুমণ্ডলের হাল-হকিকত খতিয়ে দেখে এমনটাই জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের কর্তারা। তাঁদের পূর্বাভাস, আজ, শনিবার থেকে কলকাতা ও সংলগ্ন এলাকার বাতাসে জলীয় বাষ্প কমবে। বস্তুত, বৈশাখের কলকাতায় তীব্র গরমের সঙ্গে ঘামটাই পরিচিত দৃশ্য। কিন্তু এ বছর তেমনটা একেবারেই হচ্ছে না। বরং মাঝেমধ্যেই দিল্লি, হরিয়ানার মতো শুকনো গরম হাজির হচ্ছে। রোদে বেরোলে রীতিমতো জ্বালা ধরছে গায়ে। গরম হল্কা লাগছে চোখে-মুখে।

১৯ এপ্রিল, ২০১৪

খন্দে ভরা পথ, বিপজ্জনক চলাচল

জয়তী রাহা

১৯ এপ্রিল, ২০১৪

নিত্য জট, বড়বাজারে
যাতায়াত দুর্বিষহ

সুপ্রিয় তরফদার

১৯ এপ্রিল, ২০১৪

ফুটপাথ জুড়ে আসবাব
পথচারীর ঠাঁই রাস্তায়

আর্যভট্ট খান

১৯ এপ্রিল, ২০১৪

একবালপুর কাণ্ডে আরও
দুই অভিযুক্তের খোঁজ

নিজস্ব সংবাদদাতা

একবালপুর কাণ্ডের তদন্তে নেমে আরও দু’জনের খোঁজ করছেন গোয়েন্দারা। বৃহস্পতিবারই এই ঘটনায় শেখ ওয়াহিদ নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছিল। তাকে জেরা করেই এই দু’জনের সম্পর্কে জানা গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানায়, সিকন্দর দোকানের মেঝে খোঁড়ার সময়ে স্থানীয় যুবক ওয়াহিদ তা দেখে। প্রথমে চৌবাচ্চা বানানোর কথা বললেও পরে খুনের কথা ওয়াহিদকে জানায় সিকন্দর। খুনের কথা চেপে যেতে টাকাও নেয় ওয়াহিদ।

১৯ এপ্রিল, ২০১৪

চিত্র সংবাদ

১৯ এপ্রিল, ২০১৪

পাখি ধরতে গিয়ে বিদ্যুৎস্পর্শে জখম

পায়রা ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জখম হল এক কিশোর। রবিবার সকালে, সল্টলেকের জি সি ব্লকে। ওই কিশোরের বাড়ি সল্টলেকের ১২ নম্বর ট্যাঙ্কের কাছে। যদিও ওই ঘটনা সম্পর্কে স্থানীয় থানায় কিছু জানানো হয়নি বলে পুলিশ সূত্রে খবর। হাসপাতাল সূত্রে খবর, আহতের নাম সুরজিৎ সাহা (১১)।

পড়ুন