Advertisement
Back to
Presents
Associate Partners
Jammu and Kashmir

ফারুকের রোড-শোতে হামলা, ছুরির আঘাতে আহত তিন! উত্তেজনা পুঞ্চে

জানা গিয়েছে, রবিবার অনন্তনাগ-রাজৌরি লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুঞ্চ বিধানসভা কেন্দ্রে রোড-শো এবং জনসভার আয়োজন করেছিল ন্যাশনাল কনফারেন্স। সেই কর্মসূচির মধ্যেই হামলার ঘটনা ঘটে।

3 injured in knife attack during National Conference rally in Poonch

ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৭:০৬
Share: Save:

জম্মু ও কাশ্মীরে ফারুক আবদুল্লার এক রোড-শোতে হামলার অভিযোগ উঠল। ফারুকের দল ন্যাশনাল কনফারেন্সের কর্মসূচিতে এক আততায়ী আচমকাই হামলা চালিয়েছে বলে অভিযোগ। মিছিলের মধ্যে এলোপাথাড়ি ছুরি চালাতে শুরু করে ওই অজ্ঞাতপরিচয় আততায়ী। ছুরির আঘাতে তিন জন জখম হয়েছেন বলে খবর।

জানা গিয়েছে, রবিবার অনন্তনাগ-রাজৌরি লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুঞ্চ বিধানসভা কেন্দ্রে রোড-শো এবং জনসভার আয়োজন করেছিল ন্যাশনাল কনফারেন্স। সেই কর্মসূচির মধ্যেই হামলার ঘটনা ঘটে। যে সময় এই ঘটনা ঘটে তখন অনন্তনাগ-রাজৌরি লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী মিয়ান আলতাফের সমর্থনে জনসভায় ভাষণ দিচ্ছিলেন ফারুক।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পুলিশ সূত্রে খবর, আহতদের দ্রুত উদ্ধার করে প্রথমে মেনধার মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের রাজৌরি মেডিক্যাল হাসপাতালে স্থানান্তরিত করানো হয়। ঘটনাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হয় ফারুকের কর্মসূচিতে। রোড-শোতে হুড়োহুড়ি পড়ে যায় কর্মী-সমর্থকদের মধ্যে।

আততায়ী এখনও অধরা। পুলিশ তার খোঁজ শুরু করেছে। কেন এই হামলা, তা স্পষ্ট নয়। আততায়ীর পরিচয়ও জানা যায়নি। এই হামলার নেপথ্যে কোনও রাজনৈতিক অভিসন্ধি রয়েছে কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনাকে নিরাপত্তার গাফিলতি বলে দাবি করেছেন ন্যাশনাল কনফারেন্সের প্রাক্তন বিধায়ক জাভেদ রাণা। তাঁর কথায়, ‘‘নিরাপত্তার গাফিলতি তো ছিলই। আমাদের দলের যুবকদের উপর কেন এমন হামলা চালানো হল, তা পুলিশকে জানাতে হবে। অবিলম্বে আততায়ীকে গ্রেফতার করে তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আর্জি জানাচ্ছি।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE