Advertisement
Back to
Presents
Associate Partners
Money Seized

ভোটের আবহে কলকাতায় এক অফিস থেকে উদ্ধার নগদ আট লক্ষ টাকা, পাওয়া গিয়েছে ৩০০০ ডলারও, ধৃত এক

পুলিশ সূত্রে খবর, যে ব্যক্তির অফিস থেকে এই টাকা উদ্ধার হয়েছে, তাঁর নাম সঞ্জয়কুমার যাদব। তিনি বিহারের বাঁকা জেলার উপরচক মারিয়ার বাসিন্দা।

উদ্ধার হওয়া সেই টাকা। নিজস্ব চিত্র।

উদ্ধার হওয়া সেই টাকা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১১:৪৫
Share: Save:

ভোটের আবহে কলকাতায় এক ব্যক্তির অফিস থেকে নগদ আট লক্ষ টাকা উদ্ধার করল পুলিশ। ওই অফিস থেকে পাওয়া গিয়েছে ডলারও।

গোপন সূত্রে খবর পাওয়ার পর ক্যানিং স্ট্রিটের একটি অফিসে সোমবার রাতে তল্লাশি অভিযানে যায় হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তল্লাশি অভিযানের সময় ওই অফিস থেকে ভারতীয় মুদ্রায় ২ লক্ষ ৪৫ হাজার টাকা এবং ৩০০০ মার্কিন ডলার মিলিয়ে মোট আট লক্ষ টাকা উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, যে ব্যক্তির অফিস থেকে এই টাকা উদ্ধার হয়েছে, তাঁর নাম সঞ্জয়কুমার যাদব। তিনি বিহারের বাঁকা জেলার উপরচক মারিয়ার বাসিন্দা। কিন্তু কর্মসূত্রে তিনি হাওড়ার গোলাবাড়ি থানার অন্তর্গত ডবসন রোডে থাকেন। কিন্তু তাঁর অফিস রয়েছে ক্যানিং স্ট্রিটে। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, গোপন সূত্রে তাঁদের কাছে খবর আসে, ক্যনিং স্ট্রিটে একটি অফিসে বিদেশি মুদ্রা রয়েছে। এ ছাড়াও কয়েক লক্ষ নগদও রয়েছে।

অবৈধ টাকা যাতে ভোটে ব্যবহার না হয়, নির্বাচনী আচরণবিধি চালু হয়ে যাওয়ার পর থেকে সমস্ত রাজ্য নজরদারি চালাচ্ছে। এ রাজ্যেও চলছে নজরদারি। আর সেই নজরদারির সময়েই হেয়ার স্ট্রিট থানার কাছে ক্যানিং স্ট্রিটের ওই অফিসের খবর আসে। তার পরই তল্লাশি অভিযানে যায় তারা। অফিসের কর্ণধার সঞ্জয়কে গ্রেফতার করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কোথা থেকে এই টাকা এল, বিদেশি মুদ্রাই বা কোথা থেকে এল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money seize Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE