Advertisement
Back to
Presents
Associate Partners
Rahul Gandhi

রাহুল গান্ধীর চেয়ারেই বসতে দিতে হবে! ক্রেতাদের আবদারে বিহ্বল রায়বরেলীর সেলুনওয়ালা

ওয়েনাড়ের পাশাপাশি এ বছর উত্তরপ্রদেশে সনিয়া গান্ধীর ছেড়ে যাওয়া আসন রায়বরেলীতেও কংগ্রেসের প্রার্থী হয়েছেন রাহুল গান্ধী। সম্প্রতি সেখানেই এক সালোঁয় দেখা যায় কংগ্রেস নেতাকে।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৩:৪৩
Share: Save:

সালোঁর চওড়া আয়নার সামনে পাশাপাশি খানতিনেক আসন। তার মধ্যে দু’টি ফাঁকা পড়ে থাকলেও ক্রেতারা বসছেন না। লাইন দিয়ে ঠায় দাঁড়িয়ে থাকছেন একটি আসনের জন্য। যে আসনে রাহুল গান্ধী বসেছিলেন!

ঘটনাস্থল রায়বরেলী। উত্তরপ্রদেশের এই লোকসভা আসনটি বহু যুগ ধরে কংগ্রেসের ‘খাসতালুক’। কিন্তু গত কয়েক দিন ধরে রায়বরেলীতে টানাটানি চলছে একটিই আসন নিয়ে। সেই আসন রায়বরেলীর লালগঞ্জের মুম্বাদেবী সালোঁর। লোকসভা ভোটের আবহে রায়বরেলীতে আপাতত সেটিই একমাত্র ‘হট সিট’।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এ বছর লোকসভা ভোটে রায়বরেলী থেকে কংগ্রেসের প্রার্থী হয়ে লড়ছেন রাহুল। মা সনিয়া গান্ধী অসুস্থতার জন্য নিজের আসনটি ছেড়ে দিয়েছেন তাঁকে। সোমবার সেই রায়বরেলীতে প্রচারে এসেছিলেন রাহুল। লালগঞ্জে এসে তিনি হঠাৎই ঢুকে পড়েন নিউ মুম্বাদেবী হেয়ার কাটিং সালোঁয়। যার নোনাধরা সবুজ দেওয়ালে জ্বলজ্বল করছে লালহলুদ সাইনবোর্ড। আর তাতে শোভা পাচ্ছে পাশাপাশি তিন তারকার ছবি— বিরাট কোহলি এবং দক্ষিণী সুপারস্টার অল্লু অর্জুন এবং যশ গৌড়া। কংগ্রেস নেতা সটান এসে বসে পড়েন এলইডি ল্যাম্পে সাজানো আয়নার সামনে রাখা কোনার চেয়ারে। দেওয়ালে টাঙানো চুলের ছাঁটের ক্যাটালগ থেকে বেছে দেন পছন্দের ছাঁট। প্রায় এক মাসের না কাটা দাড়িও ছেঁটে নেন সালোঁর মালিক মিঠুন কুমারের কাছে। সঙ্গে চলতে থাকে খোশগল্প। কথায় কথায় মিঠুনের দৈনিক উপার্জনও জেনে নেন রাহুল।

সম্প্রতি রাহুলের সেই সালোঁ অভিযানের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে তাদের অ্যাকাউন্টে পোস্ট করেছিল কংগ্রেস। তার পর থেকেই রায়বরেলীর মুম্বাদেবী সালোঁয় শুরু হয়েছে আসন নিয়ে টানাটানি। মিঠুন জানিয়েছেন, রাহুলের আসার খবর ছড়িয়ে পড়তেই দোকানে গ্রাহকদের ভিড় জমতে শুরু করেছে। দীর্ঘ লাইন পড়েছে দোকানের বাইরে। কিন্তু সমস্যা একটিই। দোকানে অন্য কোনও আসনে বসতে চান না ক্রেতারা। সকলেই চান সেই আসনে বসতে, যেখানে রাহুল বসেছিলেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE