Advertisement
Back to
Presents
Associate Partners
Modi on Rahul Gandhi

অমেঠীর পর এ বার ওয়েনাড়েও হারবেন কংগ্রেসের ‘সাহাবজাদা’, রাহুলকে কটাক্ষ করে মন্তব্য মোদীর

মহারাষ্ট্রের নান্দেড় এবং হিঙ্গোলি কেন্দ্রের বিজেপি প্রার্থীদের জন্য প্রচার করতে নান্দেড়ের একটি সমাবেশে ভাষণ দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেখানেই এই মন্তব্য করেছেন তিনি।

(বাঁ দিকে) কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ডান দিকে)।

(বাঁ দিকে) কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ডান দিকে)। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৪:০১
Share: Save:

রাহুল গান্ধী ‘কংগ্রেসের সাহাবজাদা’! লোকসভা কেন্দ্র অমেঠীর পর এ বার ওয়েনাড়েও হারবেন তিনি! কংগ্রেস নেতাকে কটাক্ষ করে এমনটাই দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে হারের পর রাহুলকে আবার একটি ‘নিরাপদ’ আসন খুঁজতে হবে বলেও তিনি দাবি করেছেন। মহারাষ্ট্রের নান্দেড় এবং হিঙ্গোলি কেন্দ্রের বিজেপি প্রার্থীদের জন্য প্রচার করতে নান্দেড়ের একটি সমাবেশে ভাষণ দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। সেখানেই এই মন্তব্য করেছেন তিনি।

জনসভায় বক্তৃতা করার সময় রাহুলের উল্লেখ করে মোদী বলেন, ‘‘অমেঠী কেন্দ্র থেকে হেরে যাওয়ার পর এ বার কংগ্রেসের সাহাবজাদাকে ওয়েনাড় থেকেও হারাতে হবে। ২৬ এপ্রিলের পর তাঁকে নিরাপদ কোনও আসন খুঁজতে হবে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মহারাষ্ট্রের জনসভা থেকে রাহুলের পাশাপাশি নাম না করে কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীকেও নিশানা করেছেন প্রধানমন্ত্রী। তাঁর দাবি, ‘‘‘ইন্ডিয়া’র কিছু নেতার লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সাহস নেই। তাই তাঁরা লোকসভা ছেড়ে রাজ্যসভায় চলে গিয়েছেন।’’

আগের কংগ্রেস সরকারের শাসনকালের কথা উল্লেখ করে মোদী বলেন, ‘‘কংগ্রেস সরকারের খারাপ শাসন সংশোধন করতে ১০ বছর লেগে গিয়েছে। কিন্তু আরও অনেক কাজ বাকি।’’ পাশাপাশি কৃষক আন্দোলনের নেপথ্যেও আগের কংগ্রেস সরকারের ‘ত্রুটিপূর্ণ নীতি’ রয়েছে বলেও তিনি দাবি করেছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE