Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024 in Karnataka

ভোটের কর্নাটকে বিজেপি ধাক্কা খেল, প্রাক্তন মন্ত্রী মালিকায়া পদ্ম ছেড়ে যোগ দিলেন কংগ্রেসে

কর্নাটকে লোকসভা আসনের সংখ্যা ২৮। আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় তার মধ্যে ১৪টিতে ভোটগ্রহণ। ৭ মে তৃতীয় দফায় বাকি ১৪টিতে। তার আগেই ধাক্কা খেল বিজেপি।

(বাঁ দিক থেকে) সিদ্দারামাইয়া, গুট্টেদার এবং শিবকুমার।

(বাঁ দিক থেকে) সিদ্দারামাইয়া, গুট্টেদার এবং শিবকুমার। ছবি: এক্স হ্যান্ডল থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৬:৫৯
Share: Save:

কর্নাটকে লোকসভা ভোটের আগে ধাক্কা খেল বিজেপি। শুক্রবার পদ্মশিবির ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন মন্ত্রী মালিকায়া গুট্টেদার। কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং উপমুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমারের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দেন তিনি।

কর্নাটকে লোকসভা আসনের সংখ্যা ২৮। আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় তার মধ্যে ১৪টিতে ভোটগ্রহণ। ৭ মে তৃতীয় দফায় বাকি ১৪টিতে। ভোটপর্ব শুরুর আগে প্রভাবশালী এই নেতার দলত্যাগে হায়দরাবাদ-কর্নাটক অঞ্চলে বিজেপি ধাক্কা খেল বলে মনে করছেন ভোটপণ্ডিতদের একাংশ। প্রসঙ্গত, কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খড়্গের জেলা কলবুর্গির (সাবেক গুলবর্গা) আফজলপুর বিধানসভা থেকে ছ’বার ভোটে জিতেছেন গুট্টেদার।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

২০২৩ সালের বিধানসভা ভোটে অবশ্য হেরে গিয়েছিলেন তিনি। কলবুর্গির রাজনীতিতে গুট্টেদারের ‘কট্টর বিরোধী’ হিসাবে পরিচিত তারই ভাই নিতিন নির্দল প্রার্থী হয়ে ভোট কাটায় ওই আসনে কংগ্রেস জিতেছিল। সম্প্রতি নিতিন বিজেপিতে যোগ দিয়েছেন। তারই জেরে বিজেপি নেতা ইয়েদুরাপ্পার একদা ঘনিষ্ঠ প্রাক্তন মন্ত্রী ‘পদ্ম’ ছেড়ে ‘হাত’ ধরলেন বলে তাঁর ঘনিষ্ঠ সূত্রের খবর। খড়্গে নিজে কলবুর্গি লোকসভা কেন্দ্র থেকে ২০০৯ এবং ২০১৪ সালে সাংসদ হয়েছিলেন। তাঁর ছেলে প্রিয়ঙ্ক কলবুর্গি লোকসভার অন্তর্গত চিত্তপুরের বিধায়ক। এ বার ওই লোকসভা কেন্দ্রে প্রার্থী কংগ্রেস সভাপতির জামাই রাধাকৃষ্ণ দোদ্দামণি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE