Advertisement
Back to
Presents
Associate Partners
Amit Shah attacks Mamata Banerjee

‘শুভেন্দুর উপর অত্যাচার যত করবেন, বিজেপি ততই তাঁকে বড় নেতা বানাবে’! মমতাকে হুঁশিয়ারি শাহের

শুভেন্দু অধিকারীর কোলাঘাটের ভাড়াবাড়িতে পুলিশি হানার প্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানান, বাংলায় আসা মাত্রেই শুভেন্দুর এসএমএস পেয়েছিলেন।

Suvendu Adhikari, Mamata Banerjee and Amit Shah

(বাঁ দিক থেকে) শুভেন্দু অধিকারী, মমতা বন্দ্যোপাধ্যায় এবং অমিত শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১২:৪৯
Share: Save:

শুভেন্দু অধিকারীর ভাড়াবাড়িতে পুলিশি অভিযানের ঘটনার প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মমতাকে কটাক্ষ করে শাহ বললেন, ‘‘আপনার মন্ত্রীর বাড়িতে রেড হলে ৫১ কোটি টাকা পাওয়া যায়। আর শুভেন্দু অধিকারীর বাড়িতে রেড হলে চার আনাও পাননি মমতাদিদি।’’

মঙ্গলবার বিকেলে শুভেন্দুর কোলাঘাটের বাড়িতে পুলিশি হানা হয়। এ নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের কাছে তিনি যাচ্ছেন বলে জানিয়েছেন। পাশাপাশি শুভেন্দু এ-ও জানান, শাহ ফোন করে তাঁর কাছ থেকে খোঁজ নেন ওই বিষয়ে। তিনি বলেন, ‘‘বিজেপি ন্যাশনাল লেভেলে এটা টেক-আপ করছে।’’ বুধবার ‘অধিকারী গড়’ কাঁথিতে জনসভা করে ওই ঘটনা নিয়ে মুখ খুললেন শাহও।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

শাহ জানান, মঙ্গলবার বাংলায় পা দিয়েই তিনি শুভেন্দুর ভাড়াবাড়িতে পুলিশি হানার খবর পান। তিনি শুভেন্দুর সঙ্গে এ নিয়ে কথা বলেন। সভায় শাহ বলেন, ‘‘কাল এখানে ‘ল্যান্ড’ করতেই একটা এসএমএস পেলাম। জানলাম শুভেন্দুদার বাড়িতে পুলিশ ‘রেড’ করেছে।’’ মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রীকে নিশানা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘আরে মমতাদিদি, আমরা বিজেপির লোকজন আপনার পুলিশকে ভয় পাই না। আপনার মন্ত্রীর বাড়িতে রেড হলে ৫১ কোটি টাকা মেলে। আর শুভেন্দুদার বাড়িতে রেড হয়েছে। চার আনাও পাননি মমতা।’’ তার পর হুঁশিয়ারি দেওয়ার সুরে শাহের সংযোজন, ‘‘আজ কাঁথিতে দাঁড়িয়ে বলে গেলাম, বাংলায় যদিও বা এক-দুটো আসন পেতেন, এই পুলিশি অত্যাচার জারি থাকলে তা-ও পাবেন না।’’ তিনি আরও বলেন, ‘‘মমতাদিদি শুভেন্দুদার উপর যত অত্যাচার করবেন, বিজেপি ততই শুভেন্দুদাকে বড় নেতা বানাবে।’’

কাঁথি লোকসভা বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে সভা করেন শাহ। ওই মঞ্চে দেখা গিয়েছে বিদায়ী সাংসদ, শুভেন্দু-সৌমেন্দুর বাবা শিশির অধিকারীকে। সভার শুরু থেকে শেষ পর্যন্ত নানা ইস্যুতে মমতাকে নিশানা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর দাবি, বাংলায় ৪২টি লোকসভা আসনের ৩০টিতে বিজেপি জয় পেলেই তৃণমূল খণ্ড-বিখণ্ড হয়ে যাবে। অভিযোগ করেন, মমতার ভোটব্যাঙ্ক অনুপ্রবেশকারী। পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই হবে। ছিল, আছে, থাকবে। আমরা নিয়েই ছাড়ব। আবার ভোটব্যাঙ্কের স্বার্থে বাংলার শাসকদল অনুপ্রবেশকারীদের আশ্রয় দিচ্ছে বলে অভিযোগ করেন শাহ। তিনি একে ‘পাপ’ বলে মন্তব্য করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বাংলায় সিএএ হবেই। আবার দুর্নীতি ইস্যুতে মমতার সরকারকে নিশানা করে শাহের সংযোজন, ‘‘এই মাফিয়াদের খুঁজে খুঁজে উল্টো করে ঝুলিয়ে সিধে করে দেওয়ার কাজ ভারতীয় জনতা পার্টি করবে।’’ শাহের প্রতিশ্রুতি, বিজেপি বাংলা থেকে ৩০টি লোকসভা আসন পেলে মোদী সরকার ‘সোনার বাংলা’ তৈরি করবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE