Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ঝুঁকিপূর্ণ বুথের সংখ্যা বেশি বসিরহাটে

কমিশনের তথ্য অনুযায়ী, ১৩ মে, চতুর্থ দফায় ২৩.৫% এবং ২০ মে, পঞ্চম দফায় ৫৭.১৯% বুথই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ছিল। ২৫ মে, ষষ্ঠ এবং ১ জুন সপ্তম দফায় সেই হার অনেকটাই কমছে।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ০৮:৩৬
Share: Save:

ষষ্ঠ এবং সপ্তম দফার মধ্যে সন্দেশখালি খ্যাত একমাত্র বসিরহাট লোকসভা কেন্দ্রে ঝুঁকিপূর্ণ (ক্রিটিকাল) বুথের সংখ্যা সর্বোচ্চ। অবশ্য চতুর্থ এবং পঞ্চম দফার তুলনায় ঝুঁকিপূর্ণ বুথের মোট সংখ্যা কমছে ষষ্ঠ এবং সপ্তম দফায়।

কমিশনের তথ্য অনুযায়ী, ১৩ মে, চতুর্থ দফায় ২৩.৫% এবং ২০ মে, পঞ্চম দফায় ৫৭.১৯% বুথই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ছিল। ২৫ মে, ষষ্ঠ এবং ১ জুন সপ্তম দফায় সেই হার অনেকটাই কমছে। ষষ্ঠ দফায় মোট বুথ সংখ্যার প্রায় ১৭.১৪% এবং সপ্তম দফায় ২৩.৬০%-কে ঝুঁকিপূর্ণ হিসেবে ধরছে কমিশন। এর মধ্যে বসিরহাটে মোটের প্রায় ৫৮.২৩%-ই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত হয়েছে। যদিও তা আগামী সোমবার হতে চলা পঞ্চম দফার ভোটে হুগলি (৮৭%), আরামবাগ (৮৫%), ব্যারাকপুরে (৬৭%) এবং শ্রীরামপুর (৫৯.৫৩%)-কেন্দ্রের তুলনায় যথেষ্ট কম।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ষষ্ঠ দফার ভোট হবে তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং বিষ্ণুপুরে। সব মিলিয়ে বুথের সংখ্যা ১৫ হাজার ৬১৯টি। তার মধ্যে ২৬৭৮টি বুথ ঝুঁকিপূর্ণের তালিকায় রয়েছে। সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ বুথ রয়েছে কাঁথি লোকসভায়। সেখানে ১৮৯৫টির মধ্যে ৫০১টি অর্থাৎ ২৬.৪৩% বুথ ঝুঁকিপূর্ণ। ওই দফায় সর্বনিম্ন ঝুঁকিপূর্ণ বুথ রয়েছে বাঁকুড়ায়। সেখানে ১৯৪৫টির মধ্যে ২০১টি অর্থাৎ ১০.৩৩% বুথ ঝুঁকিপূর্ণ।

সপ্তম দফার ভোট হবে দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর কেন্দ্রে ১৫ হাজার ৬০১টি বুথে। যার মধ্যে ৩৬৮২টি ঝুঁকিপূর্ণ। সেগুলির মধ্যে বসিরহাটে সর্বোচ্চ সংখ্যায় ঝুঁকিপূর্ণ বুথ (১৮৮২টির মধ্যে ১০৯৬টি বুথ বা ৫৮.২৩%) রয়েছে। সেই কেন্দ্রের সন্দেশখালির পরিস্থিতি নিয়ে এখনও রাজনৈতিক তরজা অব্যাহত। ওই দফায় সর্বনিম্ন ঝুঁকিপূর্ণ বুথের সংখ্যা কলকাতা
উত্তরে, ৩.৫৩%।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Basirhat West Bengal ECI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE