Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘আমি ভোটে লড়ব’, আবার পোস্ট আসানসোলকে ‘না’ বলা বিজেপির ভোজপুরি তারকা পবন সিংহের

আসানসোল থেকে যে পবন ভোটে দাঁড়াচ্ছেন না, তা একপ্রকার নিশ্চিত হয়েই গিয়েছে। পবন নিজে ‘না’ করে দেওয়ার পরে অবশ্য এখনও বিজেপি ওই কেন্দ্রে বিকল্প কোনও প্রার্থীর নাম ঘোষণা করেনি।

Bhojpuri singer Pawan Singh says he will contest in the elections

ভোজপুরি শিল্পী পবন সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৫:০১
Share: Save:

বাংলার আসানসোল কেন্দ্র থেকে প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করেছিল বিজেপি। ভোজপুরি তারকা শিল্পী পবন সিংহ ২৪ ঘণ্টাও কাটতে দেননি। তার আগেই এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে জানিয়ে দিয়েছিলেন, আসানসোল কেন্দ্র থেকে তিনি ভোটে দাঁড়াতে চান না। ১০ দিন পর সেই পবনই আরও একটি পোস্ট করলেন। জানালেন, তিনি ভোটে লড়বেন।

তবে কোন কেন্দ্র থেকে পবন নির্বাচনে প্রার্থী হতে চলেছেন, তা স্পষ্ট করেননি। এক্সে তিনি লিখেছেন, ‘‘আমার সমাজ, মানুষ এবং মায়ের কাছে যে কথা আমি দিয়েছি, তা রাখতে ভোটে দাঁড়াব। আপনাদের আশীর্বাদ এবং সহযোগিতা কাম্য।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

আসানসোল থেকে যে পবন ভোটে দাঁড়াচ্ছেন না, তা একপ্রকার নিশ্চিত হয়েই গিয়েছে। পবন নিজে ‘না’ করে দেওয়ার পরে অবশ্য এখনও বিজেপি ওই কেন্দ্রে বিকল্প কোনও প্রার্থীর নাম ঘোষণা করেনি। তবে বিজেপি সূত্রে খবর, পবন অন্য কেন্দ্র থেকে দাঁড়াবেন। বাংলা নয়, বিহারের কোনও কেন্দ্র থেকে বিজেপি তাঁকে টিকিট দিতে পারে। সূত্র মারফত জানা গিয়েছে, পবন নিজে আরা লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হতে চান। কারণ তিনি ওই এলাকার ছেলে। কিন্তু ওই আসনের বিজেপি সাংসদ কেন্দ্রীয় মন্ত্রী আরকে সিংহ। তাই পবনকে প্রার্থী করার ক্ষেত্রে আরার পাশাপাশি বিহারের সসারাম এবং বক্সার কেন্দ্র নিয়েও ভাবনা রয়েছে। অনেকে বলছেন, পবন বিজেপি থেকে টিকিট পাওয়া নিশ্চিত ধরে নিয়েই বুধবারের পোস্টটি করেছেন।

অন্য একটি সূত্রের দাবি, পবন আদৌ বিজেপির টিকিটে ভোটে লড়বেন না। লালুপ্রসাদ যাদবের দল আরজেডি তাঁকে টিকিট দিতে পারে। সে ক্ষেত্রে আরা কেন্দ্র থেকেই ভোটে দাঁড়াতে পারেন পবন। তবে সবটাই পরিষ্কার হবে আনুষ্ঠানিক কোনও ঘোষণা হলে।

আসানসোল থেকে প্রার্থী হিসাবে পবনের নাম ঘোষণা করার পরেই মাঠে নামে তৃণমূল। পবনের গানের বিরুদ্ধে প্রচার চালায় তারা। গানের অ্যালবামের ছবি এবং গানের লাইন উদ্ধৃত করে আসানসোলের প্রাক্তন বিজেপি সাংসদ তথা অধুনা তৃণমূল নেতা বাবুল সুপ্রিয় সমাজমাধ্যমে পবনকে কটাক্ষ করেন। বাংলার মহিলাদের বিজেপি কেমন সম্মান দেয়, তা নিয়ে প্রশ্ন তোলেন। তৃণমূলের অন্য অনেক নেতাও সমাজমাধ্যমে এ নিয়ে সরব হন। শুধু আসানসোল নয়, এমন প্রার্থীর জন্য রাজ্যের সব আসনেই বিজেপিকে প্রশ্নের মুখে পড়তে হবে— এমন প্রচারও শুরু হয়। শনিবার সন্ধ্যায় প্রার্থিতালিকা ঘোষণার পর রবিবার দুপুরেই পবন লিখে দেন, তিনি আসানসোল থেকে ভোটে লড়ছেন না।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE