Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

রামনবমীর পদযাত্রায় পা মেলাল বিজেপি ও তৃণমূল! পাশাপাশি হাঁটলেন পদ্মের সাংসদ ও ঘাসফুলের নেত্রী

পাশাপাশি হাঁটতে দেখা গেল দার্জিলিঙের বিদায়ী সাংসদ তথা এ বারের ভোটেও বিজেপি প্রার্থী রাজু বিস্তা এবং দার্জিলিং জেলা তৃণমূলের সভানেত্রী (সমতল) পাপিয়া ঘোষকে।

রাজু বিস্তা এবং পাপিয়া ঘোষ।

রাজু বিস্তা এবং পাপিয়া ঘোষ। —নিজস্ব চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ২২:৪৫
Share: Save:

রামনবমীর পদযাত্রায় পা মেলালেন বিজেপি ও তৃণমূলের নেতারা। পাশাপাশি হাঁটতে দেখা গেল দার্জিলিঙের বিদায়ী সাংসদ তথা এ বারের ভোটেও বিজেপি প্রার্থী রাজু বিস্তা এবং দার্জিলিং জেলা তৃণমূলের সভানেত্রী (সমতল) পাপিয়া ঘোষকে।

শিলিগুড়িতে রামনবমী পালন মাল্লাগুড়ি হনুমান মন্দিরে পুজো দিয়েই শুরু হয়ে থাকে। বুধবারও তার অন্যথা হল না। সকাল থেকেই হনুমান মন্দিরে বিজেপি ও তৃণমূলের স্থানীয় নেতাদের ভিড় লেগে ছিল। সেখান থেকে বেরোনো শোভাযাত্রায় বিজেপি ও তৃণমূলের নেতাদের পাশাপাশি হাঁটতে দেখা গিয়েছে। মিছিলেই রাজু ও পাপিয়ার দেখা হয়। দু’জন একে অপরকে অভিবাদনও জানান। বেশ কিছু ক্ষণ একসঙ্গে হাঁটেন তাঁরা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পাপিয়া বলেন, ‘‘যে ভাবে আমরা বিভিন্ন উৎসব উদ্‌যাপন করি, সে ভাবেই সব ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা রামনবমী পালন করছি। এই কৃষ্টির কথাই তো আমরা বলি। এটাই আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেন। তৃণমূলের মধ্যে এই সৌজন্যের রাজনীতি রয়েছে। রাম কারও একার নয়। শ্রীরাম তাদের যেন সুবুদ্ধি দেন, যাঁরা তাঁকে নিয়ে ভোটের ব্যবসা করেন।’’

অন্য দিকে, রাজু বলেন, ‘‘ভারতবর্ষ রামরাজ্য হবে, এটায় আর কোনও সন্দেহ নেই। রামরাজ্যের কল্পনাকে নিয়েই সারা ভারত এগোচ্ছে। তবে ভগবান নিয়ে কোনও রাজনীতি নয়। মমতা বন্দোপাধ্যায়কে অনেক ধন্যবাদ। দেরি করেই হোক না কেন, রাম ছাড়া যে পশ্চিমবঙ্গও চলে না, তা উনি বুঝেছেন। যে কারণেই ছুটির ঘোষণা।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Raju Bista
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE