Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

মমতার বিরুদ্ধে এফআইআর করতে চান, থানা ঘেরাও অগ্নিমিত্রাদের! গেটে তালা দিয়ে বিক্ষোভ

অগ্নিমিত্রার অভিযোগ, রামনবমী নিয়ে মুখ্যমন্ত্রী প্রকাশ্য সভায় নেতিবাচক মন্তব্য করেছেন। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করতে মেদিনীপুরের কোতোয়ালি থানায় যান বিজেপি প্রার্থী এবং কর্মীরা।

Agnimitra Paul

থানার সামনে বিক্ষোভ অগ্নিমিত্রা পাল এবং বিজেপি কর্মীদের। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৮:০৭
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ জানাতে গিয়ে বিক্ষোভ মেদিনীপুরের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের। অভিযোগ, তাঁদের অভিযোগপত্র নিতে রাজি হয়নি পুলিশ। এর প্রতিবাদে থানার গেট বন্ধ করে রাস্তায় বসে পড়লেন অগ্নিমিত্রা-সহ বিজেপি কর্মী এবং সমর্থকেরা। থানার মূল দরজা কাপড় দিয়ে বেঁধে বিক্ষোভ করেন অগ্নিমিত্রারা। পরে থানার মূল দরজায় তালা ঝুলিয়ে দেন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

অগ্নিমিত্রার অভিযোগ, রামনবমী নিয়ে মুখ্যমন্ত্রী প্রকাশ্য সভায় নেতিবাচক মন্তব্য করেছেন। মুখ্যমন্ত্রীর ওই মন্তব্য গ্রহণীয় নয়। এই অভিযোগ এনে মমতার বিরুদ্ধে এফআইআর দায়ের করতে মেদিনীপুরের কোতোয়ালি থানায় যান বিজেপি প্রার্থী এবং কর্মীরা। কিন্তু থানার আইসি না থাকায় ডিউটি অফিসার এফআইআর নিতে রাজি হননি বলে খবর। তারই প্রতিবাদ জানিয়ে থানার গেট বন্ধ করে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন অগ্নিমিত্রারা। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) পিনাকী দত্ত-সহ দুই ডেপুটি পুলিশ সুপার। আইসি জানতে চান, কেন ডিউটি অফিসারের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে। তার উত্তর না দিয়েই কেন অভিযোগ নেওয়া হল না, প্রশ্ন করেন অগ্নিমিত্রা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বিক্ষোভ প্রসঙ্গে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রার মন্তব্য, ‘‘একটা এফআইআর করতে গেলেও আন্দোলন করতে হয় পশ্চিমবঙ্গে। একজন বিধায়কের সঙ্গে যদি এটা হয়, তা হলে রাজ্যের গরিব মানুষদের সঙ্গে কী হয় বোঝা যাচ্ছে।’’ তিনি আরও বলেন, ‘‘এক জন ডিউটি অফিসার বলছেন আইসি না এলে এফআইআর নেওয়া যাবে না। তা হলে ওঁকে বসিয়ে রাখা হয়েছে কেন মাইনে দিয়ে?’’ বিজেপি প্রার্থী হুঁশিয়ারি দেন, এ নিয়ে তাঁরা যত দূর যেতে হয় যাবেন। এই নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল। জেলা যুব তৃণমূলের সভাপতি নির্মাল্য চক্রবর্তী বলেন, ‘‘বিজেপি যত এই রকম আন্দোলন করবে ততই মানুষের মন থেকে ধুয়েমুছে যাবে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE