Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

শূন্যপদ পূরণে বিজেপির জেলা কমিটিতে রদবদল  

দলীয় সূত্রে খবর, সম্প্রতি বিজেপির মহিলা মোর্চার এক নেত্রী দলেরই তমলুক সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক দেবকমল দাসের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করে প্রতারণার অভিযোগ করেন।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ০৮:২৯
Share: Save:

আগামী ২৫ মে তমলুক লোকসভায় ভোটয়। তৃণমূল ও সিপিএম প্রার্থী প্রচার চালাচ্ছেন। প্রার্থী ঘোষণা না হলেও বিজেপির প্রচারও শুরু হয়েছে। এই আবহে বিজেপির তমলুক সাংগঠনিক জেলা কমিটির পদে রদবদল করলেন দলের জেলা নেতৃত্ব।

দানা গিয়েছে, জেলা সাধারণ সম্পাদক পদে নিযুক্ত করা হয়েছে বামদেব গুছাইতকে। জেলা সম্পাদক করা হয়েছে তমলুক শহরের নেতা মধুসূদন প্রামাণিককে। জেলাপরিষদের বিরোধী দলনেতা বামদেব আগে বিজেপির তমলুক সাংগঠনিক জেলা সম্পাদক ছিলেন। শুক্রবার রাতে দলের তমলুক সাংগঠনিক জেলা সভাপতি তথা হলদিয়ার বিধায়ক তাপসী মণ্ডল ওই দুই পদে রদবদলের সিদ্ধান্ত জানান। এতে দু’জনেরই সাংগঠনিক ক্ষমতা বাড়ল বলে অভিমত রাজনৈতিক মহলের।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কিন্তু লোকসভা নির্বাচনের মুখে কেন এই রদবদল?

দলীয় সূত্রে খবর, সম্প্রতি বিজেপির মহিলা মোর্চার এক নেত্রী দলেরই তমলুক সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক দেবকমল দাসের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করে প্রতারণার অভিযোগ করেন। ওই নেত্রীকে মারধর ও হুমকি দেওয়ার অভিযোগে দলের আরও ৭ নেতা-নেত্রীর বিরুদ্ধে তমলুক থানায় অভিযোগ জানানো হয়। তার ভিত্তিতে পুলিশ মামলা দায়ের করে। এরপরই অভিযুক্ত দেবকমল জেলা সাধারণ সম্পাদক পদে ইস্তফা দেন। ওই মামলায় পুলিশ অভিযুক্ত বিজেপি নেতাদের মধ্যে চারজনকে গ্রেফতারও করে। তার মধ্যে অধিকাংশই জামিন পেলেও দেবকমল পলাতক।

বিজেপির তমলুক সাংগঠনিক জেলায় মোট চারজন জেলা সাধারণ সম্পাদক ছিলেন। এঁরা হলেন— নন্দীগ্রামের নেতা মেঘনাদ পাল, হলদিয়ার প্রাক্তন জেলা পরিষদ সদস্য সোমনাথ ভুঁইয়া, নন্দকুমারের নেত্রী সুস্মিতা সামন্ত ও তমলুক শহরের দেবকমল দাস। ভোটের মিখে অস্বস্তিকর অভিযোগ ওঠায় দেবকমল তড়িঘড়ি দলীয় পদ থেকে সরে দাঁড়াতে চেয়ে ইস্তফাপত্র জমা দেন। জেলা বিজেপি নেতৃত্ব তা অনুমোদনও করেন । এতে জেলা সাধারণ সম্পাদকের একটি পদ শূন্য হয়েছিল। সেই শূন্য পদেই বামদেবকে নিযুক্ত করা হয়েছে । আর আগে জেলা সম্পাদক পদে থাকা বামদেবের জায়গায় তমলুক শহরের নেতা তথা দলের প্রাক্তন তমলুক নগর মণ্ডলের সভাপতি মধুসূদন প্রামাণিককে নিযুক্ত করা হয়েছে।

রদবদল নিয়ে বামদেবের প্রতিক্রিয়া, ‘‘দলের উচ্চ নেতৃত্ব আমাকে যে দ্বায়িত্ব দিয়েছেন, তা যথাযথভাবে পালন করব।’’ আর এ প্রসঙ্গে বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সভাপতি তথা হলদিয়ার বিধায়ক তাপসী মণ্ডল বলছেন, ‘‘দলের জেলা কমিটির এক সাধারণ সম্পাদক ইস্তফা দেওয়ায় সেই পদটি শূন্য হয়েছিল। ওই পদে বামদেবকে নিযুক্ত করা হয়েছে। আর আগে সম্পাদকের পদে থাকা বামদেবের জায়গায় জেলা কমিটির সদস্য মধুসূদনকে নিযুক্ত করা হয়েছে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP Tamluk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE