Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

প্র‌ধানমন্ত্রীর জনসভার ভিড় জমাতে বুথ সম্বল বিজেপির 

আগামী ২ মার্চ কৃষ্ণনগরে সভা করার কথা প্রধানমন্ত্রীর। লোকসভা ভোটের আগে সেই সভা ঘিরে স্পষ্টতই উৎসাহিত নেতা-কর্মীরা। বিজেপির অন্দরে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে।

প্রধান মন্ত্রীর সভার জন্যে কৃষ্ণনগর গভর্মেন্ট কলেজ মাঠ পরিদর্শন করছেন পুলিশ প্রশাসন ও বিজেপি র প্রতিনিধিরা।

প্রধান মন্ত্রীর সভার জন্যে কৃষ্ণনগর গভর্মেন্ট কলেজ মাঠ পরিদর্শন করছেন পুলিশ প্রশাসন ও বিজেপি র প্রতিনিধিরা। ছবি : সংগৃহীত।

সম্রাট চন্দ
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৫৯
Share: Save:

রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কৃষ্ণনগরে তাঁর সভা করার কথা। আর সেই সভায় বিজেপির নদিয়া দক্ষিণ সংগঠনিক জেলা থেকে ৫৫ হাজার লোক নিয়ে যাওয়ার লক্ষ্যে সাংগঠনিক ভাবে তৎপরতা শুরু হয়েছে। হয়েছে প্রস্তুতি বৈঠকও।

উচ্চমাধ্যমিক পরীক্ষা মিটলে ওই সভার জন্য প্রচার কর্মসূচি শুরু হয়ে যাবে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। সভায় দলীয় সমথর্কদের যাওয়ার জন্য ছোট গাড়ির যেমন আয়োজন থাকছে, পাশাপাশি ট্রেনেও যাবেন প্রচুর কর্মী-সমর্থক।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

আগামী ২ মার্চ কৃষ্ণনগরে সভা করার কথা প্রধানমন্ত্রীর। লোকসভা ভোটের আগে সেই সভা ঘিরে স্পষ্টতই উৎসাহিত নেতা-কর্মীরা। বিজেপির অন্দরে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। সোমবারও রানাঘাটে বিজেপির নদিয়া দক্ষিণ সংগঠনিক জেলা কমিটির দফতরে জেলাস্তরের একাধিক পদাধিকারীদের নিয়ে প্রস্তুতি বৈঠক হয়। এমনিতেই ভোটের ফলের নিরিখে নদিয়া দক্ষিণ বিজেপির দুর্গ হিসেবে পরিচিত। লোকসভা ভোটের আগে তাই খোদ প্রধানমন্ত্রীর সভায় বেশি মাত্রায় কর্মী সমর্থকদের নিয়ে যাওয়াটা একটা চ্যালেঞ্জ বিজেপি নেতৃত্বের কাছে। সভায় ৫৫ হাজারের মতো কর্মী-সমর্থক নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছেন তাঁরা।

নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলার বহু জায়গাতেই ট্রেন যোগাযোগ রয়েছে। কাজেই এখান থেকে প্রচুর সংখ্যক কর্মী-সমর্থক যাবেন ট্রেনে। প্রায় নয় হাজার কর্মী-সমর্থক ট্রেনে করে যাবেন বলে জানা গিয়েছে। পাশাপাশি বাস এবং অন্যান্য গাড়ির ব্যবস্থাও থাকছে। দেড়শোর বেশি বাস তৈরি রাখা হচ্ছে কর্মী-সমর্থকদের সভায় নিয়ে যাওয়ার জন্য। এছাড়াও পাঁচশোর বেশি ছোট গাড়ি থাকছে। ঠিক হয়েছে দলের জেলা পদাধিকারীরা বিভিন্ন মণ্ডলে গিয়ে সেখানকার সাংগঠনিক পরিস্থিতি খতিয়ে দেখে বিভিন্ন মণ্ডল থেকে কত সংখ্যক কর্মী-সমর্থকের জমায়েত তবে তা চূড়ান্ত করবেন।

দলীয় সূত্রে জানা গিয়েছে, বুথ পিছু ৩০ জন কর্মী নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। নদিয়া দক্ষিণ সংগঠনিক জেলার মধ্যে দু’হাজারের কাছাকাছি বুথ রয়েছে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলায় মাইক ব্যবহার করা যাচ্ছে না। ফলে প্রকাশ্য প্রচারের ক্ষেত্রে বাধা রয়েছে। তাই অভ্যন্তরীণ বৈঠকের মাধ্যমে প্রস্তুতির কাজ অনেকটাই সেরে রাখতে চাইছেন নেতৃত্ব। উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হচ্ছে ২৯ ফেব্রুয়ারি। সেদিন বিকালের পর থেকে প্রকাশ্য প্রচারে নামবেন জেলা নেতৃত্ব। দলের নদিয়া দক্ষিণ সংগঠনিক জেলা সভাপতি পার্থসারথী চট্টোপাধ্যায় বলেন, "আমাদের জেলা থেকে ৫৫ হাজার কর্মী সমর্থক নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সে জন্য পর্যাপ্ত বাস এবং অন্যান্য গাড়ির ব্যবস্থা থাকছে। প্রধানমন্ত্রী সভা ঘিরে মানুষের মধ্যে যথেষ্ট উৎসাহ রয়েছে।’’

তৃণমূলের রানাঘাট সংগঠনিক জেলা সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেন, "বিজেপি প্রতারণা করছে বুঝতে পেরে মানুষ তাদের থেকে মুখ ঘুরিয়ে নিয়েছে। ওখানে তাদের জেলার বাইরে থেকেই লোক আনতে হবে।"

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Ranaghat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE