Advertisement
Back to
Presents
Associate Partners
Soumitra Khan Vs Sujata Mondal

তৃণমূলের চামড়া গোটানোর হুঁশিয়ারি সৌমিত্রের, প্রাক্তন স্ত্রী সুজাতার পাল্টা, ‘পিঠ খুলে রাখা আছে, আসুন!’

বিষ্ণুপুরে বাম প্রার্থী ভোটযুদ্ধে থাকলেও প্রকৃত লড়াই বিজেপির সৌমিত্র খাঁ এবং তৃণমূলের সুজাতা মণ্ডলের মধ্যেই। এ বার যুযুধান দুই পক্ষ দু’জনকে আক্রমণ করলেন, বিঁধলেন এবং চ্যালেঞ্জও করলেন।

Soumitra Khan and Sujata Mondal

(বাঁ দিকে) সৌমিত্র খাঁ। সুজাতা মণ্ডল (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বিষ্ণুপুর শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১০:৩৮
Share: Save:

আবার বিজেপির সৌমিত্র খাঁ বনাম তৃণমূলের সুজাতা মণ্ডলের বাগ্‌যুদ্ধ। এ বার তৃণমূলের চামড়া তুলে নেওয়ার হুঁশিয়ারি দিলেন বাঁকুড়ার বিষ্ণুপুরের বিদায়ী সাংসদ তথা প্রার্থী সৌমিত্র। পাল্টা প্রাক্তন স্ত্রী তথা তৃণমূল প্রার্থী সুজাতা চ্যালেঞ্জ জানিয়ে বললেন, ‘‘আসুন, তৃণমূলের নেতারা পিঠ খুলেই আছে।’’

শুক্রবার ভোটপ্রচারে বেরিয়ে সুজাতাকে কটাক্ষ করেন সৌমিত্র। তাঁর দাবি, বড়জোড়ার বিধায়ক অলোক মুখোপাধ্যায়ের সঙ্গে তৃণমূল প্রার্থী সুজাতার ঝামেলা শুরু হবে কিছু দিনের মধ্যেই। বিজেপি প্রার্থীর কথায়, ‘‘এখানে যিনি প্রার্থী হয়েছেন, কিছু দিন পর দেখা যাবে, তিনি না অলোকবাবুর মুখে পা দিয়ে নৃত্য করেন।’’ এখানেই থামেননি বিষ্ণুপুরের দু’বারের সাংসদ। তৃণমূলকে নিশানা করে বলেন, ‘‘৪ তারিখের পর কে কোথায় থাকবে, না-থাকবে দেখা যাবে। বিষ্ণুপুর লোকসভায় দাদাগিরি চলবে না।’’ তার পর আঙুল উঁচিয়ে বলেন, ‘‘বিষ্ণুপুর লোকসভায় তৃণমূল যদি দাদাগিরি করতে যায় চামড়াটা তুলে নেব— সেই ক্ষমতা রাখি।’’ এর পাল্টা দিতে দেরি করেননি সুজাতা। তাঁর অভিযোগ, লোকসভা ভোটে প্রার্থী হওয়া ইস্তক তৃণমূলকে হুমকি দিচ্ছেন সৌমিত্র। কিন্তু তাঁর দলও চুপ করে থাকবে না। তিনি বলেন, ‘‘ফলাফল বেরোনোর অপেক্ষায় আছি। উনি (সৌমিত্র) বড়জোড়া বিধানসভার সম্মাননীয় বিধায়ককে নিয়ে যে নোংরা ভাষা করেছেন, যে ভাবে রোজ আমাদের তৃণমূলীদের বলছেন চোখ উপড়ে নেবেন, হাত-পা ভেঙে দেবেন, কোমর ভেঙে দেবেন, হাসপাতালে পাঠিয়ে দেবেন— এই সব হুমকি-ধমকির কথা বিজেপির মুখেই মানায়।’’ সুজাতার সংযোজন, ‘‘আসুন, আমাদের নেতারা পিঠ খুলেই বসে আছেন।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

আদালতের নির্দেশে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের ছ’টি বিধানসভা এলাকায় প্রচার করতে পারেননি সৌমিত্র। কেবলমাত্র বর্ধমান জেলার খণ্ডঘোষ বিধানসভাতেই প্রচার করতে পেরেছিলেন তিনি। বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতুলপুর, ইন্দাস এবং সোনামুখী বিধানসভা এলাকায় সৌমিত্রের হয়ে জনতার কাছে ভোট চাইতে গিয়েছিলেন তাঁর তৎকালীন স্ত্রী সুজাতা। জয়ের পর সুজাতাকে দেবী দুর্গার সঙ্গে তুলনা করেছিলেন সৌমিত্র। কিন্তু এ বারের ভোটে সেই সহযোদ্ধাই প্রতিপক্ষ। তার পর থেকেই ‘জমজমাট’ বিষ্ণুপুর কেন্দ্রের লড়াই। ভোটের লড়াইয়ে যে দুই প্রার্থী ব্যক্তিগত আক্রমণে নামতে পারেন, তা আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। এমনকি, সৌমিত্রকে ‘সংযত’ থাকারও পরামর্শ দিয়েছেন বিষ্ণুপুর সাংগঠনিক জেলা বিজেপি নেতৃত্ব। কিন্তু দুই প্রার্থীর মধ্যে আক্রমণ এবং পাল্টা আক্রমণ অব্যাহত।

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে ভোট ষষ্ঠ দফায়, আগামী ২৫ মে। বিজেপি এবং তৃণমূল ছাড়া এই কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিএম প্রার্থী হয়েছেন শীতল কৈবর্ত। বাম প্রার্থী এই ভোটযুদ্ধে থাকলেও প্রকৃত লড়াই বিজেপির সৌমিত্র এবং তৃণমূলের সুজাতার মধ্যেই।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE