Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

অখিলের পাড়ায় প্রচার সৌমেন্দুর

১২ টি ব্লক এবং একটি পুরসভা নিয়ে কাঁথি লোকসভা কেন্দ্র গঠিত। এর মধ্যে অধিকারীদের একেবারে নিজের এলাকা কাঁথি। গত পুরভোটে সেখানে বিজেপি দাঁত ফোটাতে পারেনি।

প্রচারের আগে মন্দিরে পুজো সৌমেন্দু অধিকারীর।

প্রচারের আগে মন্দিরে পুজো সৌমেন্দু অধিকারীর। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ০৬:৪৯
Share: Save:

কারা মন্ত্রী অখিল গিরির পাড়ায় লোকসভা ভোটের প্রচার শুরু করে দিলেন কাঁথি কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী। বুধবার মাসির বাড়ির পাড়া থেকেই তিনি প্রচার শুরু করেন। প্রথমে মন্দিরে পুজো দেন এবং তারপর জনসংযোগ করেন।

লোকসভা ভোটের দিন এখনও ঘোষণা হয়নি। বিরোধী দলগুলিও প্রার্থী ঘোষণা করেনি। কিন্তু পুরসভা এলাকায় প্রচারে নেমে পড়েছেন কাঁথি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী। সরস্বতী তলা থেকে এ দিন তিনি প্রচার শুরু করেন। রাজ্যের মন্ত্রী অখিল গিরির বাড়ি সেখান থেকে ঢিল ছোড়া দূরত্বে। ৯ নম্বর ওয়ার্ডের একটি সরস্বতী মন্দিরে সৌমেন্দু এ দিন পুজো দেন। এর পর বাড়ি-বাড়ি গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথাবার্তা বলেন। খোঁজখবর নেন তাঁদের অভাব-অভিযোগ সম্পর্কে। বিকেলে সাতমাইলে একটি দলীয় কার্যালয় উদ্বোধন করার পর বিধুবাহিরী গ্রামে মন্দিরে পুজো দেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

প্রসঙ্গত, ১২ টি ব্লক এবং একটি পুরসভা নিয়ে কাঁথি লোকসভা কেন্দ্র গঠিত। এর মধ্যে অধিকারীদের একেবারে নিজের এলাকা কাঁথি। গত পুরভোটে সেখানে বিজেপি দাঁত ফোটাতে পারেনি। এ বার সেই কাঁথি পুরসভা এলাকায় নিজের ভোটের ব্যবধান বাড়ানোর লক্ষ্যে মরিয়া বিজেপি। হিসেব বলছে, ২০২১ সালের বিধানসভা ভোটে শুধু কাঁথি পুরসভা এলাকা থেকে প্রায় চার হাজার ভোটে এগিয়েছিলেন বিজেপি বিধায়ক অরূপ দাস। তবে গত পুরভোটে ২১ টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল একা পেয়েছিল ১৭ টি আসন। বিজেপি পেয়েছিল ৩টি আর নির্দল প্রার্থী ১টি ওয়ার্ডে জয়ী হন। এ বার লোকসভা ভোটে কাঁথি পুরসভা এলাকায় তৃণমূল প্রার্থীর হয়ে পুরসভার চেয়ারম্যান সুপ্রকাশ গিরিকে একক ভাবে ভোট পরিচালনার দায়িত্ব দেওয়া হতে পারে। সে দিক থেকে অখিল ও সুপ্রকাশের বাড়ির এলাকা থেকে সৌমেন্দুর ভোটের প্রচার শুরু করাকে তাৎপর্যপূর্ণ মনে করা হচ্ছে।

প্রচারের ফাঁকে এ দিন সৌমেন্দু বলেন,"গত পুর ভোটে কাঁথির মানুষ যে সন্ত্রাস দেখেছেন তার জবাব দিতে তাঁরা প্রস্তুত। পুরসভা এলাকার মানুষের সঙ্গে আমার পরিবারের সম্পর্ক দীর্ঘ কয়েক দশকের। এ দিন মানুষের সঙ্গে কথা বলে তাঁদের প্রচুর ভালবাসা আর আশীর্বাদ পেয়েছি।" যদিও সৌমেন্দু ফিরে যাওয়ার পরই ওই এলাকায় পাল্টা তৃণমূল প্রচার করেছে বলে দাবি করেন কাঁথির পুরপ্রধান সুপ্রকাশ গিরি। তিনি বলছেন,"উনি কেমন ছিলেন সেটা শহরের সকলেই জানেন। ওঁকে যাতে কেউ একটাও ভোট না দেন তার জন্য পাল্টা প্রচার করেছি।" পাশাপাশি বিজেপি প্রার্থীকে খোঁচা দিয়ে সুপ্রকাশ বলেন,"উনি পুরপ্রধান থাকাকালীন যদি কাজ করে থাকেন তা হলে এখন কেন এ ভাবে ঘুরে বেড়াতে হচ্ছে!"

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Contai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE