Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

রাজ্যে চার নতুন জেলাশাসক নিয়োগ করল নির্বাচন কমিশন, সরিয়েছিল বৃহস্পতিবার

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম এবং বীরভূমের জেলাশাসকদের পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দেয় কমিশন।

image of commission

নির্বাচন কমিশন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ২০:২৩
Share: Save:

চার জেলায় নতুন জেলাশাসক নিয়োগ করল নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গের মুখ্যসচিব বিপি গোপালিককে চিঠি দিয়ে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, বীরভূমের জেলাশাসক পদে চার জনের নাম অনুমোদন করল তারা। বৃহস্পতিবারই ওই চার জেলার জেলাশাসককে পদ থেকে সরায় কমিশন।

পূর্ব মেদিনীপুরে নতুন জেলাশাসক হলেন জয়শী দাশগুপ্ত। তিনি ২০১০ ব্যাচের আইএএস। ঝাড়গ্রামের নতুন জেলাশাসক পদে বসানো হয়েছে মৌমিতা গোদারা বসুকে। তিনি ২০০৭ ব্যাচের আইএএস। পূর্ব বর্ধমান জেলায় কে রাধিকা আয়ার এবং বীরভূমে শশাঙ্ক শেঠিকে নতুন জেলাশাসক হিসাবে নিয়োগ করা হয়েছে। রাধিকা ২০১১ ব্যাচ এবং শশাঙ্ক ২০১০ ব্যাচের আইএস। চার জনেই পশ্চিমবঙ্গ ক্যাডারের। চিঠিতে জানানো হয়েছে, শনিবার সকাল ১০টার মধ্যে নতুন জেলাশাসকদের হাতে দায়িত্ব দিয়ে কমিশনকে জানাতে হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম এবং বীরভূমের জেলাশাসকদের পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দেয় কমিশন। কমিশন সূত্রে খবর, ওই চার জেলার জেলাশাসকেরা কেউই আইএএস ক্যাডারের অফিসার নন। তাঁরা ডব্লিউবিসিএস আধিকারিক। তাই তাঁদের জেলাশাসক পদ থেকে সরানো হয়েছে। এই নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দেয় পশ্চিমবঙ্গের সিভিল সার্ভিস (ডব্লিউবিসিএস) আধিকারিকদের সংগঠন। তাতে চার জেলার জেলাশাসকের অপসারণের বিষয়টি নিয়ে দুঃখপ্রকাশ করা হয়েছে। সংগঠনের আরও দাবি, এই অপসারণ ‘বৈষম্যমূলক’। যে কারণ দেখিয়ে আধিকারিকদের অপসারণ করা হয়েছে, তা ‘দুর্ভাগ্যজনক’ এবং আধিকারিকদের আবেগ, নীতিতে ধাক্কা দেয় বলেও জানানো হয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 election comission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE