Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

অভিষেক কপ্টারে ওঠার আগে বেহালা ফ্লাইং ক্লাবে উপস্থিত নির্বাচন কমিশন নিযুক্ত তিন আধিকারিক

ভোটপ্রচারে হলদিয়ার উদ্দেশে রওনা দেওয়ার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার পরিদর্শনে গেল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড। রবিবারই অভিষেকের হেলিকপ্টারে আয়কর তল্লাশি চলেছিল।

(বাঁ দিকে) অভিষেক বন্দ্যোপাধ্যায়  এবং কমিশনের এক আধিকারিক (ডান দিকে)।

(বাঁ দিকে) অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কমিশনের এক আধিকারিক (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১২:২৭
Share: Save:

ভোটপ্রচারে হলদিয়ার উদ্দেশে রওনা দেওয়ার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার পরিদর্শনে গেলেন নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াডের তিন সদস্য। রবিবারই অভিষেকের হেলিকপ্টারে আয়কর তল্লাশি চলেছিল। তা নিয়ে সরগরম হয়েছিল রাজ্য রাজনীতি।

সোমবার দুপুর ১২টা নাগাদ বেহালা ফ্লাইং ক্লাবে দাঁড়িয়েছিল হেলিকপ্টারটি। সেই সময় একটি গাড়িতে চেপে কমিশনের তিন প্রতিনিধি সেখানে যান। গাড়িটিতে ‘ইলেকশন অন ডিউটি’ লেখা ছিল। তিন প্রতিনিধির এক জন জানান, তাঁদের সেখানে যেতে বলা হয়েছে এবং দেখতে বলা হয়েছে। তবে এর অতিরিক্ত কিছু জানাননি ওই তিন জন। যদিও কমিশন সূত্রে খবর, এটা রুটিন নজরদারি। আকাশপথে ভোটপ্রচারে যাওয়া সব নেতাদের ক্ষেত্রেই এই নিয়ম মেনে চলা হয়।

রবিবার দুপুরে বেহালা ফ্লাইং ক্লাবে যান আয়কর দফতরের আধিকারিকেরা। অভিষেকের নিরাপত্তারক্ষীদের আটকে তাঁর কপ্টার তন্ন তন্ন করে খুঁজে দেখা হয়। এক্স হ্যান্ডলে অভিষেক এই ঘটনায় কেন্দ্রকে আক্রমণ করে লেখেন, ‘‘এনআইএ-র ডিজি এবং এসপিকে সরানোর বদলে আজ নির্বাচন কমিশন এবং বিজেপি তাদের ধামাধারী আয়কর দফতরের আধিকারিকদের পাঠিয়েছিল আমার হেলিকপ্টারে তল্লাশি চালাতে। যদিও তাতে কোনও লাভ হয়নি। কারণ, কিছুই পাওয়া যায়নি।’’

তৃণমূল সূত্রে খবর, আয়কর দফতরের আধিকারিকেরা ওই কপ্টারে তল্লাশি অভিযান চালানোর সময় অভিষেকের নিরাপত্তারক্ষীদের ভিতরে ঢুকতে বাধা দেওয়া হয়। তার পরে কপ্টারের ভিতরে রাখা প্রতিটি ব্যাগ খুলে দেখেন আয়কর আধিকারিকেরা। এই ঘটনায় প্রতিবাদ জানিয়ে তৃণমূল ইতিমধ্যেই নির্বাচন কমিশনকে চিঠি পাঠিয়েছে।

অভিষেকের মতো রাহুলের কপ্টারেও কমিশনের নজর! তামিলনাড়ুতে তল্লাশি হল কংগ্রেস সাংসদের উড়ানে

কপ্টারে আয়কর তল্লাশি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতরও। তৃণমূলের বক্তব্য, লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি হারতে চলেছে, সেটা বুঝেই মরিয়া হয়ে আয়কর দফতরকে ব্যবহার করছে কেন্দ্রের শাসকদল। যদিও বিজেপি এই দাবি মানতে চায়নি। তারা দাবি করে, কোনও খবর পেয়েই অভিষেকের কপ্টারে তল্লাশি চালিয়েছে আয়কর দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE