Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

কারও এক টাকা নিইনি, দাবি দেবের

ঘাটালে আবার দেব প্রার্থী ঘোষিত হওয়ার পরেও সেই বিতর্ক থামেনি। গত বৃহস্পতিবার ভোট প্রচারে তাঁর প্রতিপক্ষ হিরণও দেবের বিরুদ্ধে কাটমানি খাওয়ার অভিযোগ এনেছেন।

পাঁশকুড়ায় কর্মিসভায় একটি শিশুকে কোলে নিয়ে আদর দেবের।

পাঁশকুড়ায় কর্মিসভায় একটি শিশুকে কোলে নিয়ে আদর দেবের। নিজের তোলা।

নিজস্ব সংবাদদাতা
পাঁশকুড়া শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ০৭:০৮
Share: Save:

গত লোকসভা ভোটে জেতার পর থেকে তাঁর নিজের এলাকার অন্তর্গত পাঁশকুড়ায় একবারের জন্য পা রাখেননি তৃণমূলের অভিনেতা সাংসদ দেব। তা নিয়ে এলাকার মানুষের ক্ষোভ ছিল যথেষ্ট। সমস্যায় পড়লে কখনও সাংসদকে পাশে পাওয়া যায়নি এবং তাঁর সাংসদ তহবিলের টাকায় এলাকায় কোনও কাজ হয়নি বলেও অভিযোগ ছিল এলাকাবাসীর। আসন্ন লোকসভা ভোটে ফের ওই এলাকায় প্রার্থী হয়েই কর্মিসভায় যোগ দিতে পাঁশকুড়ায় এলেন দেব। সেখানে কাটমানি নিয়ে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ খণ্ডনও করলেন।

তাঁর নাম এ বার প্রার্থী হিসাবে ফের ঘোষণা হওয়ার আগেই তাঁর বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ উঠেছিল। ঘাটালে আবার দেব প্রার্থী ঘোষিত হওয়ার পরেও সেই বিতর্ক থামেনি। গত বৃহস্পতিবার ভোট প্রচারে তাঁর প্রতিপক্ষ হিরণও দেবের বিরুদ্ধে কাটমানি খাওয়ার অভিযোগ এনেছেন। শুক্রবার পাঁশকুড়ায় কর্মীসভায় এসে তৃণমূল প্রার্থী দেব তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দেন। তিনি বলেন,‘‘কারও এক টাকা নিইনি। উল্টে পকেটের টাকা খরচ করে মানুষের পাশে দাঁড়িয়েছি।" তারকা-প্রার্থীর কর্মিসভা ঘিরে এ দিন পাঁশকুড়ায় তৃণমূল নেতা-কর্মীদের যথেষ্ট উন্মাদনা ছিল।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

আসন্ন লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই শুক্রবার পাঁশকুড়ার রবীন্দ্র নজরুল সদনে পাঁশকুড়া পশ্চিম বিধানসভায় তৃণমূল কংগ্রেসের কর্মিসভার আয়োজন করা হয়। এই অঞ্চলটি ঘাটাল লোকসভার মধ্যে পড়ে। ২০১৯ সালের নির্বাচনী প্রচারের পর এ দিন প্রথমবার পাঁশকুড়ায় পা রাখেন তৃণমূলের এই তারকা সাংসদ। ২০১৯ লোকসভা নির্বাচনে দেব জয় পেলেও পাঁশকুড়া পশ্চিম বিধানসভা এলাকায় তৃণমূল বিজেপির থেকে প্রায় ২৪০০ ভোটে পিছিয়ে ছিল। গত নির্বাচনে দেব পাঁশকুড়া থেকে লিড না পাওয়ার কারণেই তাঁর উন্নয়ন তহবিল থেকে পাঁশকুড়া বঞ্চিত, এমন অভিযোগও উঠেছে একাধিক বার।

এ দিন বক্তব্য রাখতে গিয়ে দেব বলেন,"২০১৯-এ আমি এখান থেকে হেরেছি। দোষ আপনাদের নয়। দোষটা আমার। হয়তো আমি আপনাদের মন জয় করতে পারিনি। ২০১৯ এ আমি যা যা ভুল করেছি ২০২৪-এ সেগুলো শুধরে নেওয়ার আরেকটা সুযোগ এসেছে।"

তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতি প্রসঙ্গে দেবের বক্তব্য,"আমার বিরুদ্ধে যে সব অভিযোগ আসছে আমি দায়িত্ব নিয়ে বলছি, আমি কারও এক টাকা নিইনি। যদি কারও কাছে প্রমাণ থাকে তা হলে ইডি-সিবিআইয়ের কাছে দিয়ে আসুন। আমি তো ইডি-সিবিআইয়ের ভয়ে দল বদল করিনি।" এ দিন দেবের কর্মিসভায় উপস্থিত ছিলেন বিধায়ক সৌমেন মহাপাত্র, পাঁশকুড়া শহর তৃণমূলের সভানেত্রী সুমনা মহাপাত্র, পাঁশকুড়া পুরসভার চেয়ারপার্সন নন্দকুমার মিশ্র-সহ দুই মেদিনীপুরের জেলা নেতৃত্ব। কর্মিসভা শেষ করে দেব পাঁশকুড়ার একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Dev ghatal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE