Advertisement
Back to
Presents
Associate Partners
রায়গঞ্জ-বালুরঘাটে ভোটে প্রভাব নিয়ে প্রশ্ন
Lok Sabha Election 2024

মালদহে আজ মোদীর সভা

সভাস্থল থেকে এক কিলোমিটার দূরে, মাধাইপুরে অস্থায়ী হেলিপ্যাড তৈরি হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ হেলিকপ্টারে আসার কথা মোদীর।

নরেন্দ্র মোদি।

নরেন্দ্র মোদি।

জয়ন্ত সেন 
মালদহ শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৭:৫৮
Share: Save:

এই প্রথম মালদহে নির্বাচনী প্রচারে আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আজ, শুক্রবার পুরাতন মালদহের নিত্যানন্দপুরে বিজেপির মালদহ উত্তরের প্রার্থী খগেন মুর্মু ও মালদহ দক্ষিণের প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর সমর্থনে তাঁর সভা। সভায় অন্তত তিন লক্ষ মানুষের জমায়েতের লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি। এ দিকে, শুক্রবার যখন পাশের দুই জেলার রায়গঞ্জ ও বালুরঘাট লোকসভা আসনে নির্বাচন, তখন মালদহে প্রধানমন্ত্রীর মতো ‘ওজনদার’ নেতার জনসভা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা।

সভাস্থল থেকে এক কিলোমিটার দূরে, মাধাইপুরে অস্থায়ী হেলিপ্যাড তৈরি হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ হেলিকপ্টারে আসার কথা মোদীর। সেখান থেকে সড়কপথে সভাস্থলে যেতে পারেন তিনি। অস্থায়ী হেলিপ্যাডে বৃহস্পতিবার বায়ুসেনার হেলিকপ্টার মহড়া দিয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

গত লোকসভা নির্বাচনে মালদহের দলীয় দুই প্রার্থীদের সমর্থনে প্রচারে আসার কথা ছিল প্রধানমন্ত্রীর। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর সভা হয়নি। সে বার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিত্যানন্দপুরের যে মাঠে এসে সভা করেন, সেই মাঠেই আজ শুক্রবার জনসভা করার কথা প্রধানমন্ত্রীর।

বৃহস্পতিবার সভাস্থলে গিয়ে দেখা গেল, সেখানে তিনটি বড় মাপের 'হ্যাঙার' তৈরি করা হচ্ছে ছাউনির জন্য। নজরদারিতে রয়েছে জেলা পুলিশ। স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)-র লোকও রয়েছেন। বিজেপির উত্তর ও দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলার দুই সভাপতি উজ্জ্বল দত্ত এবং পার্থসারথি ঘোষ বলেন, ‘‘প্রধানমন্ত্রীর জনসভায় তিন লক্ষ জমায়েতের লক্ষ্যমাত্রা রয়েছে।’’

তৃণমূলের মালদহ জেলা সভাপতি আবদুর রহিম বক্সী বলেন, ‘‘রায়গঞ্জ ও বালুরঘাট আসনের ভোটারদের প্রভাবিত করতে বিজেপি পরিকল্পনা করে মালদহে শুক্রবার প্রধানমন্ত্রী সভা করছে। তবে সভায় যতই ভিড় হোক না কেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই মানুষ তৃণমূলে ভোট দেবেন।’’ সিপিএমের মালদহ জেলা সম্পাদক অম্বর মিত্র বলেছেন, ‘‘ভোটারদের প্রভাবিত করতে বিজেপি পরিকল্পনা করে কাজ করেছে। নির্বাচন কমিশন ঘুমিয়ে।’’

মালদহ দক্ষিণের কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরী এ দিন বলেন, ‘‘বিজেপি পরিকল্পনা করে ভোটারদের প্রভাবিত করতে শুক্রবার প্রধানমন্ত্রীর সভা মালদহে করছে।’’ বিজেপির মালদহ দক্ষিণ সাংগঠনিক জেলার সভাপতি পার্থসারথি ঘোষ বলেন, ‘‘পাশের জেলার ভোটের সঙ্গে এই জেলার ভোটের সম্পর্ক নেই। আসলে বিরোধীরা বুঝে গিয়েছে যে তাদের হার নিশ্চিত। তাই প্রধানমন্ত্রীর সভা নিয়ে ভিত্তিহীন অভিযোগ তুলছে।’’

পাশের দুই জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুরের দুই আসনে শুক্রবার লোকসভা নির্বাচন থাকায় মালদহ জেলার প্রচুর বাস তুলে নেওয়া হয়েছে। শুক্রবার মালদহে প্রধানমন্ত্রীর সভা থাকায় আরও অন্তত ২০০ বাস প্রধানমন্ত্রীর সভায় লোক আনতে নিয়ে নিয়েছে বিজেপি। বাস পর্যাপ্ত না হওয়ায় প্রচুর ম্যাজিক, ট্রেকার-সহ অন্য ছোট গাড়ি নেওয়া হচ্ছে বলে বিজেপি সূত্রের খবর। এর জেরে আজ শুক্রবার সাধারণ মানুষ জেলার বিভিন্ন প্রান্তে যাতায়াতে চরম ভোগান্তিতে পড়তে পারেন বলে আশঙ্কা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Malda Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE