Advertisement
Back to
Presents
Associate Partners
Mamata Banerjee

২০০৪-এর মতো ফলাফল দেখবে ২০২৪! বাজপেয়ীর ‘শাইনিং ইন্ডিয়া’ প্রসঙ্গ তুলে মোদীর ‘ভবিষ্যৎদ্রষ্টা’ মমতা

মুর্শিদাবাদ জেলার খড়গ্রামে নির্বাচনী সভা করেন মমতা। সেখানে বলেন, দু’দফার পরই বিজেপি ভোটের ফল বুঝে গিয়েছে। তাই আরও বেশি করে ‘মিথ্যা প্রচারে’ জোর দিচ্ছে বলে বাংলার মুখ্যমন্ত্রীর অভিযোগ।

Mamata Banerjee attacks BJP & Narendra Modi from Jangipur TMC Election Rally

নরেন্দ্র মোদী, অটলবিহারী বাজপেয়ী, মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২১:৫৩
Share: Save:

২০২৪ সালের লোকসভা ভোটের ফলাফলের পুনরাবৃত্তি দেখতে চলেছে ২০২৪ সালের দিল্লিবাড়ির লড়াই। এমনটাই মনে করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার জঙ্গিপুর কেন্দ্রের খড়গ্রামের সভা করেন মুখ্যমন্ত্রী। তাঁর ধারণা, বিজেপি প্রথম দু’দফার ভোটে দেখেই বুঝে গিয়েছে ফল কী হতে চলেছে। তাই আরও বেশি করে ‘মিথ্যা প্রচারে’ জোর দিচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘প্রচারমন্ত্রী’ বলেও কটাক্ষ করেন তিনি।

জঙ্গিপুরের সভা থেকে সারা দেশে বিজেপির ফল সম্পর্কে ভবিষ্যদ্বাণী করেন মমতা। তাঁর কথায়, ‘‘হাওয়ায় কিন্তু রটে গিয়েছে, দিল্লি থেকে উত্তরপ্রদেশ, উত্তরপ্রদেশ থেকে মধ্যপ্রদেশ, মধ্যপ্রদেশ থেকে মুম্বই, মুম্বই থেকে রাজস্থান, রাজস্থান থেকে কেরল, কেরল থেকে বাংলা— বিজেপি হটাও দেশ বাঁচাও। দুটো পর্বে এপাশ ওপাশ ধপাস হয়ে গিয়েছে। বাকি পাঁচটার জন্য বুক দুরু দুরু করছে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মঙ্গলবারের সভায় গোড়া থেকেই বিজেপির বিরুদ্ধে আক্রমণাত্মক ছিলেন মমতা। বলেন, ‘‘বাংলা খারাপ? আমরা চোর? আমি তো বলছি মোদীবাবু, আপনি আয়নার সামনে দাঁড়ান। শ্বেতপত্র প্রকাশ করে বলুন, ১০০ দিনের কাজে উত্তরপ্রদেশ, বিহার, মহারাষ্ট্রে কত অনিয়ম হয়েছে। তার পরেও সেখানে টাকা বন্ধ হয়নি। বাংলাকে আপানারা ভাতে মারতে চেয়েছেন।’’

পাশাপাশি, প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রসঙ্গ তোলেন মমতা। তাঁর কথায়, ‘‘অটলজির সময়ে ২০০৪ সালে কী হয়েছিল মনে আছে? উনি খুব ভাল মানুষ ছিলেন। আমি তা নিয়ে কিছু বলব না। তবে সেই সময়েও বিজেপি স্লোগান দিয়েছিল ‘ইন্ডিয়া শাইনিং’। মানুষ কিন্তু গ্রহণ করেননি। এ বারও তেমনই হবে।’’ একটা সময় কেন্দ্রে বাজপেয়ী মন্ত্রিসভার সদস্য ছিলেন মমতা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE