Advertisement
Back to
Presents
Associate Partners
Mamata Banerjee Injury

আরোগ্য কামনার জন্য প্রধানমন্ত্রী মোদীকে জবাব দিলেন মমতা, কী লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী?

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার পরেই দ্রুত আরোগ্য কামনা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে, কংগ্রেস রাহুল গান্ধী-সহ রাজনীতির বিশিষ্টজনেরা।

(ডান দিকে) মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথায় চোট লাগার খবর পাওয়া মাত্রই এক্স হ্যান্ডলে বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

(ডান দিকে) মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথায় চোট লাগার খবর পাওয়া মাত্রই এক্স হ্যান্ডলে বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১২:২৬
Share: Save:

বাড়িতে পড়ে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথায় চোট লাগার খবর পাওয়া মাত্রই এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মমতার দ্রুত আরোগ্য কামনা করেছিলেন। ১৩ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীকে ‘ধন্যবাদ’ জানিয়ে বার্তা দিলেন মুখ্যমন্ত্রীও। মোদীর বার্তা প্রসঙ্গে মমতা এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘‘আপনার প্রার্থনা ও শুভকামনার জন্য কৃতজ্ঞ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি। ধন্যবাদ।’’

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার পরেই দ্রুত আরোগ্য কামনা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে, কংগ্রেস রাহুল গান্ধী-সহ রাজনীতির বিশিষ্টজনেরা। আহত তৃণমূলনেত্রীর আরোগ্য কামনা করে বার্তা দিয়েছেন কংগ্রেস সাংসদ শশী তারুর, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। দ্রুত আরোগ্য কামনায় বার্তা দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

কালীঘাটে নিজের বাড়িতে পড়ে গিয়ে কপালে এবং নাকে গুরুতর আঘাত পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। সন্ধ্যায় তাঁকে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হলে, রক্ত ঝরা বন্ধ হয় মোট চারটি সেলাইয়ের পরে। কপালে তিনটি এবং নাকে একটি সেলাই পড়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, হাসপাতালে আসার পরে চিকিৎসকদের একাংশকে মুখ্যমন্ত্রী বলেছেন, পিছন থেকে ঠেলা অনুভব করার পরে তিনি পড়ে যান। সূত্রের খবর, সিটি স্ক্যান রিপোর্টে দেখা গিয়েছে, মস্তিষ্কে রক্তক্ষরণ না হলেও, সেখানে প্রবল ঝাঁকুনি (কনকাশন) হয়েছে।

পরিবার সূত্রে খবর, ঘটনার সময় মমতার কালীঘাটের বাড়িতেই ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনিই তাঁর নিজের গাড়িতে করে মুখ্যমন্ত্রীকে এসএসকেএমে নিয়ে যান। মমতাকে উডবার্ন ওয়ার্ডে ভর্তি করানোর পরেই আট চিকিৎসকের একটি দল দ্রুত চিকিৎসা শুরু করে। প্রাথমিক শুশ্রূষা এবং সেলাই সেরে তাঁর মাথায় ব্যান্ডেজ করে দেওয়া হয়। তার পরে পাশের বাঙুর ইনস্টিটিউট অব নিউরোলজিতে নিয়ে গিয়ে মাথার সিটি স্ক্যান করে দেখা হয় যে, আঘাত কতটা গভীর। তার পর পৌনে ১০টা নাগাদ তাঁকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল থেকে মমতাকে নিয়ে বেরোনোর সময় অভিষেক জানিয়েছিলেন যে, মুখ্যমন্ত্রী মাথায় চোট পেয়েছেন। তবে তিনি ভালই আছেন। রাতে কাজরীও জানিয়েছিলেন, মমতার শারীরিক অবস্থা স্থিতিশীল।

ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, শক্ত কিছুতে আঘাত লেগে মমতার কপালে গভীর ক্ষত তৈরি হয়েছে। আঘাতে নাকের উপরের অংশ থেকেও রক্তপাত হয়। এসএসকেএমের চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীকে হাসপাতালে রাখার পক্ষপাতী ছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রীই বাড়ি ফিরতে চেয়েছিলেন। হাসপাতাল সূত্রে খবর, মুখ্যমন্ত্রীকে আপাতত পূর্ণ বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে। শুক্রবার তাঁর শারীরিক অবস্থা ফের পরীক্ষা করা হবে।

পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ও মুখ্যমন্ত্রীর শরীরের খবরাখবর নিয়েছেন। গভীর উদ্বেগ প্রকাশ করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি। এ কথা এক্সে জানিয়েছেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়। সেলিমও মমতার সুস্থতা কামনা করেছেন। তিনি বলেছেন, ‘‘খুবই দুঃখজনক ঘটনা। আমি চাইব, দ্রুত সুস্থ হয়ে প্রচারে ফিরুন।’’ তাঁর প্রশ্ন, ‘‘মুখ্যমন্ত্রীর বাড়িতে ফাস্টএইডের ব্যবস্থা নেই কেন?’’ তারুর লিখেছিলেন, ‘‘ছবি দেখে আমি হতভম্ব। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।’’

একই রকম ভাবে বিস্ময় প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীওয়াল। তিনি এক্সে লিখেছেন, ‘‘আমি দেখে বিস্মিত। দিদি, আপনার সুস্থ হয়ে ওঠার জন্য প্রার্থনা করছি। ঈশ্বর আপনাকে আশীর্বাদ করুন।’’

মুখ্যমন্ত্রীর সুস্থতা কামনা করে ঘাটালের বিশালাক্ষী মন্দিরে পুজো দিতে গিয়েছেন সাংসদ-অভিনেতা দেব। তিনি বৃহস্পতিবার ঘাটালে প্রচারের জন্য গিয়েছিলেন। সেখানে এই খবর পেয়ে যান মন্দিরে। মুখ্যমন্ত্রী আরোগ্য কামনা করে পুজো দেন। বহরমপুর লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী ইউসুফ পাঠানও এক্সে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, ‘‘মমতা দিদির ঘটনা শুনে মনখারাপ হয়ে গিয়েছে। ওঁর দ্রুত আরোগ্য কামনা করি। প্রার্থনা করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE