Advertisement
Back to
Presents
Associate Partners
Karnataka CM

ভোটপ্রচারের সময় কর্নাটকের মুখ্যমন্ত্রীর গাড়িতে বন্দুক নিয়ে উঠে পড়লেন যুবক! তার পর?

বেঙ্গালুরুতে কংগ্রেস প্রার্থী সৌম্যা রেড্ডির সমর্থনে একটি রোড শোয়ের আয়োজন করা হয়েছিল। সেই রোড শোয়ে গিয়েছিলেন সিদ্দারামাইয়া।

ভোটপ্রচারে সিদ্দারামাইয়া। ছবি: পিটিআই।

ভোটপ্রচারে সিদ্দারামাইয়া। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৪:০২
Share: Save:

হুডখোলা গাড়িতে ভোটের প্রচার করছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। ওই গাড়িতে সিদ্দারামাইয়া ছাড়াও ছিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী রামলিঙ্গ রেড্ডি এবং তাঁর কন্যা সৌম্যা এবং কংগ্রেসের কয়েক জন নেতা। পরিবহণ মন্ত্রীর ঠিক পাশেই দাঁড়িয়ে ছিলেন মুখ্যমন্ত্রী।

বেঙ্গালুরুতে কংগ্রেস প্রার্থী সৌম্যা রেড্ডির সমর্থনে একটি রোড শোয়ের আয়োজন করা হয়েছিল। সেই রোড শোয়ে গিয়েছিলেন সিদ্দারামাইয়া। রাস্তার দু’পাশে দাঁড়িয়ে থাকা দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশে তিনি হাত নাড়ছিলেন। সেই সময় ভিড়ের মধ্যে সাদা টিশার্ট পরা এক যুবক আচমকাই মুখ্যমন্ত্রীর ওই গাড়িতে উঠে পড়েন। তাঁর কোমরে বন্দুক গোঁজা ছিল। সেই বন্দুক একটি ভিডিয়োতে ধরাও পড়ে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ওই যুবক পরিবহণ মন্ত্রীকে মালা পরিয়ে আবার গাড়ি থেকে নেমে যান।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এমন একটি দৃশ্য প্রকাশ্যে আসায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। মুখ্যমন্ত্রীর রোড শোয়ে এক ব্যক্তি বন্দুক কোমরে নিয়ে তাঁর কাছে চলে যাওয়ায়, পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। নিরাপত্তার গাফিলতিরও অভিযোগ তুলছেন অনেকে। পুলিশ জানিয়েছে, যে যুবক বন্দুক নিয়ে মুখ্যমন্ত্রীর গাড়িতে উঠেছিলেন, তাঁর নাম রিয়াজ। তিনি কংগ্রেসের সমর্থনে স্লোগান দিচ্ছিলেন।

পুলিশের দাবি, কয়েক বছর আগে রিয়াজের উপর প্রাণঘাতী হামলা হয়। তার পর থেকেই তিনি বন্দুক সঙ্গে রাখেন। তবে বন্দুকটি পুলিশের হাতে তুলে দিয়েছেন রিয়াজ। এই ঘটনা নিয়ে রাজনৈতিক উত্তাপ ছড়িয়েছে কর্নাটকে। মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে রাজ্য বিজেপি এক্স হ্যান্ডলে লিখেছে, এই ঘটনাই প্রমাণ করছে রাজ্যে কী ভাবে দুষ্কৃতীরা নির্দ্বিধায় ঘুরে বেড়াচ্ছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Karnataka CM Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE