Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

বিতর্কিত মন্তব্যের জের, তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের বিজেপির

আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন হুমায়ুন, এমন অভিযোগ তুলে আগেই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে তাঁকে পুলিশি হেফাজতে নেওয়ার দাবি জানিয়েছিল বিজেপি। এ বার থানায় অভিযোগ দায়ের হল।

ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর।

ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ২৩:০১
Share: Save:

নির্বাচনী প্রচারে বিতর্কিত মন্তব্যের জের। ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের বিরুদ্ধে শুক্রবার পুলিশে অভিযোগ দায়ের করল বিজেপি। বিজেপির মণ্ডল সভাপতি মুর্শিদাবাদের শক্তিপুর থানায় তৃণমূল বিধায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বলেও জানিয়েছে বিজেপি।

বিজেপির তরফে থানায় অভিযোগ দায়ের করেছেন শক্তিপুরে বিজেপির মণ্ডল সভাপতি গোকুলবিহারী ঘোষ। অভিযোগপত্রে তিনি জানিয়েছেন, গত ১ মে সন্ধ্যা ৬টা নাগাদ শক্তিপুর সবজি মার্কেটে এক সভায় ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেন। অবিলম্বে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হোক, দাবি করেছে বিজেপি। আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন হুমায়ুন, এমন অভিযোগ তুলে আগেই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে তাঁকে পুলিশি হেফাজতে নেওয়ার দাবি জানিয়েছিল বিজেপি। যদিও হুমায়ুন সেই সময় দাবি করেছিলেন যে, সম্প্রতি জেলায় এসে বিজেপি নেতা আদিত্যনাথ কিছু মন্তব্য করেছিলেন। সেই সূত্রেই তাঁর এমন মন্তব্য। তিনি বলেছিলেন, ‘‘আমার দলকে আক্রমণ করলে, কর্মীদের সুরক্ষিত করার অধিকার আমার আছে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মুর্শিদাবাদ জেলা বিজেপির সাংগঠনিক সভাপতি শাখারভ সরকার বলেন, ‘‘শাসকদলের বিধায়ক যে ভাষায় হুমকি দিচ্ছেন, তা গণতন্ত্রের পরিপন্থী। নির্বাচনের আগে ভয় ও অশান্তির পরিবেশ তৈরি করতে পরিকল্পিত বক্তব্য দিচ্ছেন শাসকদলের নেতারা।’’ হুমায়ুনের বিরুদ্ধে পুলিশে দায়ের করা বিজেপির অভিযোগ প্রসঙ্গে মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘যে কেউ যে কারও বিরুদ্ধে অভিযোগ করতে পারেন। আইন আইনের পথে চলবে।’’ হুমায়ুনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল আনন্দবাজার অনলাইন। কিন্তু তিনি বৈঠকে ব্যস্ত থাকায় প্রতিক্রিয়া দিতে পারেননি। তিনি এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দিলেই এই প্রতিবেদনে তা অন্তর্ভুক্ত করা হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE