Advertisement
Back to
Presents
Associate Partners
Janata Dal Secular

দেবগৌড়া-পৌত্রের ‘যৌন কেলেঙ্কারি’ নিয়ে অস্বস্তিতে জেডিএস, মঙ্গল-বৈঠকেই সাসপেন্ড করার ঘোষণা?

প্রথম দফার ভোটের আগে হাসন লোকসভা কেন্দ্রে বেশ কয়েকটি ‘অশ্লীল’ ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়। তাতেই নাম জড়ায় জেডিএস প্রার্থী তথা দেবগৌড়া-পৌত্র প্রজ্জ্বলের।

(বাঁ দিক থেকে) এইচি ডি দেবগৌড়া, এইচডি কুমারস্বামী এবং প্রজ্জ্বল রেভান্না।

(বাঁ দিক থেকে) এইচি ডি দেবগৌড়া, এইচডি কুমারস্বামী এবং প্রজ্জ্বল রেভান্না। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ০৮:৪৮
Share: Save:

বিতর্ক পিছু ছাড়ছে না দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার পৌত্র প্রজ্জ্বল রেভান্নার। তাঁর বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠার পরেই সরগরম কর্নাটকের রাজ্য রাজনীতি। বিতর্কের ঢেউ এসে পড়েছে জাতীয় রাজনীতিতেও। ঘরে-বাইরে সমালোচনার মুখে পড়ে এ বার রেভান্নাকে সাসপেন্ড করার পথে হাঁটতে চলেছে জনতা দল সেকুলার (জেডিএস)। মঙ্গলবারই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে তারা। তার জন্য দলের কোর কমিটির বৈঠকও ডেকেছে দেবগৌড়ার দল।

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেবগৌড়ার অন্যতম পুত্র এইচডি কুমারস্বামী সোমবারই এই প্রসঙ্গে জানিয়েছেন যে, যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠায় রেভান্নাকে সাসপেন্ড করতে চলেছে দল। মঙ্গলবারই দলের বৈঠকের পর এই বিষয়ে চূড়ান্ত ঘোষণা করা হবে বলে জানান তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

প্রথম দফার ভোটের আগে হাসন লোকসভা কেন্দ্রে বেশ কয়েকটি ‘অশ্লীল’ ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়। তাতেই নাম জড়ায় ওই কেন্দ্রের জেডিএস প্রার্থী প্রজ্জ্বলের। বিষয়টি নিয়ে শোরগোল পড়তেই ঘটনাটির তদন্তের নির্দেশ দেন কংগ্রেস শাসিত কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। শনিবার তিনি এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডলে জানান, রাজ্য সরকার এই ঘটনাটির তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে। কর্নাটকের মহিলা কমিশনও এই ঘটনা নিয়ে সরব হয়। যৌন নির্যাতনের অভিযোগে প্রজ্জ্বলের সঙ্গে নাম জুড়ে যায় দেবগৌড়ার পুত্র তথা প্রজ্জ্বলের পিতা এইচডি রেভান্নারও। সংবাদ সংস্থা পিটিআই জানায়, বাড়ির রাঁধুনির অভিযোগের ভিত্তিতেই হোলেনারাসিপুর থানায় মামলা রুজু হয়েছে তাঁদের বিরুদ্ধে।

কর্নাটকের এক বিজেপি নেতা সম্প্রতি দাবি করেছেন, তাঁর কাছে থাকা একটি পেনড্রাইভে ৩০০০টি অশ্লীল ভিডিয়ো রয়েছে। সেখানে প্রজ্জ্বলের যৌন কেলেঙ্কারির প্রমাণ রয়েছে বলে দাবি করেছেন তিনি। এমনকি, ওই ভিডিয়ো দেখিয়ে পরবর্তী সময়েও মহিলাদের যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে দেবগৌড়া-পৌত্রের বিরুদ্ধে। এই নিয়ে ক্ষোভের আগুন জ্বলছে জেডিএস-এর অন্দরেও। দলের বিধায়ক শরণগৌড় কান্দকুর দলের প্রধান দেবগৌড়ার কাছে প্রজ্জ্বলকে সাসপেন্ড করার আর্জি জানিয়েছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE